রোজ আটা মাখার সময় মিশিয়ে দিন এই চারটি জিনিস!! একদিনও ভুলবেন না, এগুলো মেশালেই কন্ট্রোলে থাকবে ডায়াবেটিস

রোজ আটা মাখার সময় মিশিয়ে দিন এই চারটি জিনিস!! একদিনও ভুলবেন না, এগুলো মেশালেই কন্ট্রোলে থাকবে ডায়াবেটিস

রোজ আটা মাখার সময় মিশিয়ে দিন এই চারটি জিনিস!! একদিনও ভুলবেন না!! এগুলো মেশালেই রাতারাতি নিয়ন্ত্রণে আসবে ডায়াবেটিস!! বাপ বাপ করে পালাবে সুগার!! ধারে কাছে ঘেঁষবে না বড় বড় চারটি রোগ!!……. ডায়াবেটিস অত্যন্ত মারাত্মক একটি রোগ। যিনি এই রোগে ভোগেন কেবলমাত্র তিনিই জানেন এই রোগের কষ্ট! শরীরে একবার ডায়াবেটিস ঢুকলেই শেষ! এই রোগের হাত ধরেই ঢুকে পড়ে আরো অনেক বড় বড় রোগ। ডায়াবেটিসের কারণেই, কিডনি নষ্ট, চোখের সমস্যা, হার্ট এ্যাটাক, শরীর লিকলিকে হয়ে যাওয়ার মতন সমস্যা দেখা যায়। ডায়াবেটিসকে শরীর থেকে সম্পূর্ণভাবে তাড়ানোর কোন ঔষধ এখনো আবিষ্কার হয়নি। তবে চিকিৎসকরা জানাচ্ছেন, ডায়াবেটিসকে জব্দ করতে পারে ৪টি উপাদান। যা রোজ ডায়াবেটিস রোগীর রুটিতে মিশিয়ে দিতে হবে। এই চারটি উপাদান আটা মাখার সময় মেশাতে হবে। এই আটার রুটি খেলেই রাতারাতি কমবে ডায়াবেটিস। মাত্র ৭ দিন নিয়ন্ত্রণে আসবে এই দুষ্টু রোগ। আমরা অনেকেই এই চারটি উপাদানের উপকারিতা জানি না বলেই এগুলোকে এড়িয়ে যায়। এক নজরে দেখুন এই চারটি উপাদান কি কি –

১, বেসন – গবেষণায় দেখা গিয়েছে বেসনে প্রচুর পরিমাণ ভেষজ প্রোটিন রয়েছে। ডায়াবেটিস রোগীর শরীরে ভেষজ প্রোটিন ভীষণ মাত্রায় দরকার। তাই চিকিৎসকরা জানাচ্ছেন,, ডায়াবেটিস রোগীরা রুটি বানানোর আগে আটার সাথে সামান্য পরিমাণ বেসন মেখে নিন। তারপর সেই আটা থেকে রুটি বানিয়ে খান। এতে করে সারাদিন আপনার সুগার লেভেল নিয়ন্ত্রণে থাকবে এবং কোলেস্টেরলও বাড়বে না।

২, বার্লি – বার্লিতে প্রচুর পরিমাণে ফাইবার থাকে। এছাড়াও এতে রয়েছে ভরপুর পুষ্টিগুণ। যা ইনসুলিনের সংবেদনশীলতাকে বাড়িয়ে তোলে। নিয়মিত বার্লি মেশানো রুটি খেলে,, শরীর থেকে অনেক বড় বড় রোগব্যাধি দূর হয়ে যায়। একই সঙ্গে সুগার এবং কোলেস্টরলের মাত্রাও বিপদসীমা পার করে না।

৩, আমড়ার আটা – এই আটা আমড়ার বীজ থেকে তৈরি হয়। এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি ডায়াবেটিক এবং অ্যান্টি অক্সিডেটিভ বৈশিষ্ট্য। আমড়ার আটা মেশানো রুটি খেলে রক্ত শর্করা এবং কোলেস্টরেলের মাত্রা ঠিক থাকে। যা ডায়াবেটিস রোগীদের জন্য খুবই উত্তম ।

৪, রাগির আটা – রাগি একটি উপকারী শস্য উপাদান। এতে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, আয়রন, পটাশিয়াম, প্রোটিন, পলি স্যাচুরেটেড ফ্যাট। এছাড়াও একাধিক পুষ্টিগুণের ভান্ডার এই খাদ্যশস্য। রাগি মেশানো রুটি খেলে শুধু ডায়াবেটিসই নিয়ন্ত্রনে আসবে এমনটা নয়, সেই সঙ্গে আরো অনেক দুরারোগ্য ব্যাধিও দূর হয়ে যায়।

চেষ্টা করুন এই চারটি উপাদান আটার সঙ্গে মিশিয়ে খাওয়ার। অনেকেই এর উপকারিতাগুলি জানেনা বলেই এড়িয়ে চলেন। আশা করি আজকের এই প্রতিবেদন আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে ভিডিওটি লাইক করে , বন্ধুদের শেয়ার করে দিন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *