এখনোও পর্যন্ত জেলে গিয়েছেন তৃণমূলের মোট কতগুলো নেতা? অনুব্রত থেকে জ্যোতিপ্রিয়, কোন কোন নেতা খাচ্ছেন জেলের ভাত?

এখনোও পর্যন্ত জেলে গিয়েছেন তৃণমূলের মোট কতগুলো নেতা? অনুব্রত থেকে জ্যোতিপ্রিয়, কোন কোন নেতা খাচ্ছেন জেলের ভাত?

এখনোও পর্যন্ত জেলে গিয়েছেন
তৃণমূলের মোট কতগুলো নেতা?

অনুব্রত থেকে জ্যোতিপ্রিয়,
কোন কোন নেতা খাচ্ছেন জেলের ভাত?

মাত্র ২ মিনিটে দেখুন
জেলে থাকা TMC নেতাদের তালিকা –

১, পার্থ চট্টোপাধ্যায় – ( ২০২২ সাল ২৩ শে জুলাই , *এগুলো কথায় বলও না, শুধু লেখায় দেখাবে। বাকিগুলোও একই)*

২০২২ সালে নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেপ্তার হন তৃণমূলের এই হেভিওয়েট নেতা। সেই সঙ্গেই আটক করা হয় তার ঘনিষ্ট বান্ধবী অর্পিতাকেও। দুজনের নামেই পাওয়া গিয়েছিল অগাধ সম্পত্তি ও কোটি কোটি টাকার বান্ডিল। বাজেয়াপ্ত সেই সমস্ত সম্পত্তির বৈধ ও আইনি হিসেবে এখনো মেলেনি ইডি আধিকারিকদের।

২, মানিক ভট্টাচার্য – ( ২০২২ সাল, ১১ অক্টোবর )

রাজ্যের শিক্ষা দুর্নীতিতে জড়িয়ে নাক কাটিয়েছেন ইনিও। তিনি নদীয়ার পলাশী পাড়ার বিধায়ক ছিলেন। তার ইন্ধনে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় সাদা খাতা জমা দিয়ে চাকরি পেয়েছেন অনেকেই। এই অভিযোগ প্রমাণিত হতেই ইডির হাতে ধরা পড়েন তিনি।

৩, অনুব্রত মণ্ডল – ( ২০২২ সাল, ১১ আগস্ট )

গরু পাচার কাণ্ডে গ্রেফতার বীরভূমের বেতাজ বাদশা অনুব্রত মণ্ডল। রাখি পূর্ণিমার দিন ঠাকুর ঘর থেকে গ্রেফতার করা হয়েছিল তাকে। গরু পাচার থেকে শুরু করে কালো টাকা নয়ছয়,,, ভুঁড়ি ভুঁড়ি অভিযোগ, তৃণমূলের এই হেভিওয়েট এই নেতার বিরুদ্ধে।

৪, কুন্তল ঘোষ – ( ২০২৩ সাল, ২১ জানুয়ারি )

২০২৩ সালের শুরুতে আটক হন কুন্তল ঘোষ। তিনি ছিলেন হুগলির তৃণমূল যুবনেতা। শিক্ষক দুর্নীতি মামলাতেও জড়িয়ে পড়ে তার নাম। মোটা টাকার বিনিময়ে চাকরি বিক্রির অভিযোগ ওঠে কুন্তলের বিরুদ্ধে।

৫, শান্তনু বন্দোপাধ্যায় – ( ২০২৩ সাল, ১১ মার্চ )

ইনি ফেঁসেছিলেন শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে। টানা ৭ ঘন্টা ম্যারাথন জেরা করা হয় তাকে। এরপরেই আটক করা হয় কুন্তল ঘনিষ্ঠ শান্তনুকে। তার বাড়ি থেকে পাওয়া গিয়েছিল এডমিট কার্ড সহ নানা ধরনের অবৈধ নথি।

৬, জীবনকৃষ্ণ সাহা – ( ২০২৩ সাল, ১৭ এপ্রিল )

কুন্তল, শান্তনুর মতন শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে জড়িত ছিলেন জীবনকৃষ্ণ সাহা। টানা ৬৫ ঘণ্টা তল্লাশি শেষে নাটকীয়ভাবে গ্রেপ্তার করা হয় তৃণমূলের এই বিধায়ককে।

৭, জ্যোতিপ্রিয় মল্লিক- ( ২০২৩ সাল ২৭ অক্টোবর )

২০২৩ সালে দুর্নীতিতে সবচেয়ে গরম খবর জ্যোতিপ্রিয় মল্লিক। শিক্ষা, বালি, কয়লা, গরুর পর রেশন দুর্নীতিতে হাতে খড়ি দেন তিনি। রেশন বন্টনে একাধিক কারচুপির অভিযোগে উঠেছে তৃণমূলের এই হেভিওয়েট নেতার বিরুদ্ধে। গভীর রাতে ইডির হাতে গ্রেফতার হন তিনি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *