আর নেই অনুব্রত মণ্ডল, বীরভূমে আজ তিনি অতীত! শেষ হয়ে গেল অনুব্রত মণ্ডলের জামানা

আর নয় অনুব্রত মণ্ডল, বীরভূমে তিনি আজ অতীত! শেষ হয়ে গেল অনুব্রত মণ্ডলের জামানা!

আর নয় অনুব্রত মণ্ডল,
বীরভূমে তিনি আজ অতীত!

শেষ হয়ে গেল
অনুব্রত মণ্ডলের জামানা!

মুছে গেল কেষ্টর
নাম, গুণগান!

এবার কে চালাবে বীরভূম?
কে হবেন বীরভূমের বেতাজ বাদশা?

গরু পাচার কাণ্ডে জেল খাটছেন অনুব্রত মণ্ডল। গ্রেপ্তারের পর থেকেই ধীরে ধীরেই কমতে শুরু করেছে অনুব্রতর গুরুত্ব। এককালে তিনি ছিলেন বীরভূমের বেতাজ বাদশা! তার এক কথায় বাঘে, গরুতে এক ঘাটে জল খেত। গোটা বীরভূম কেঁপে উঠত অনুব্রত ওরফে কেষ্টর নাম শুনে। কিন্তু কেষ্টর সেই দাপট এখন আর নেই। উল্টে বীরভূম বাসীর মন থেকে মুছে যেতে শুরু করেছেন তিনি। এই আভাসই মিলছে শাসক দলের বিভিন্ন কাণ্ডে। সম্প্রতি নানা কারণে অনুব্রত ঘনিষ্ঠদের সরিয়ে দিচ্ছে শাসক দল। অনুব্রতর কাছ থেকেও দূরত্ব বাড়িয়েছে দলের অন্যান্য সদস্যরা। রাজনৈতিক বিশেষজ্ঞদের এমনটাই ধারণা। তবে এবার যা ঘটল তাতে বীরভূমে অনুব্রতর দিন শেষ বলেই মনে করছেন অনেকে।

প্রতিবছর তৃণমূলের তরফে জেলা সভাপতিদের নাম প্রকাশ করা হয়। এবারেও করা হয়েছে। তবে এবার জেলা সভাপতিদের নামের তালিকায় আলোড়ন ফেলেছে বীরভূম। কারণ প্রত্যেক বছর বীরভূমের জেলা সভাপতি নামের জায়গায় জ্বলজ্বল করত অনুব্রত মণ্ডলের নাম। কিন্তু এবার সেই তালিকায় আশে পাশেও নেই কেষ্ট মণ্ডল। এই বছরই প্রথমবার ঘটল এমন কান্ড। বীরভূমের জেলা সভাপতির নামের জায়গায় লেখা রয়েছে কোর কমিটি টু কমিটি। এই ঘোষণা সামনে আসতেই স্পষ্ট হয়ে গেল, বীরভূমের জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতিত্ব
হারালেন অনুব্রত মণ্ডল। এদিকে এই খবরে ভেঙে পড়েছেন অনুব্রতর অনুরাগীরা। বীরভূমের রক্ষণা বেক্ষণে অনুব্রতর কোনও বিকল্প হবে না বলেই মনে করছেন তারা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *