রোজ রাতে চোখের তলায় ঘষুন এই ৫টি উপাদান! নিয়ম করে ঘষলেই দুদিনে পালাবে চোখের নীচের কালো দাগ

রোজ রাতে চোখের তলায় ঘষুন এই ৫টি উপাদান! নিয়ম করে ঘষলেই দুদিনে পালাবে চোখের নীচের কালো দাগ

রোজ রাতে চোখের তলায় ঘষুন এই ৫টি উপাদান!! নিয়ম করে ঘষলেই দুদিনে পালাবে চোখের নীচের কালো দাগ!! উঠতে শুরু করবে যাবতীয় ময়লা!! দূর থেকেই চকচক করবে চোখ!! যেতেও হবে না পার্লারে!! রান্নাঘরেই রয়েছে এই ৫টি উপাদান!!…. ” চোখ যে মনের কথা বলে” – সত্যি তাই! মুখের থেকেও চোখের ভাষা সবার আগে ধরা পড়ে। সবাই চাই দুটি সুন্দর চোখ। কিন্তু আজকাল চোখের সৌন্দর্য্যে ভাগ বসায় ডার্ক সার্কেল অর্থাৎ কালো দাগ। অনেকেই এর জন্য নানা ধরনের কেমিক্যাল ব্যবহার করে থাকেন। যা চোখের জন্য খুবই ক্ষতিকারক। তবে চোখের এই দাগ দূর করতে ঝুঁকি না নিয়ে রান্নাঘরে থাকা ৫টি উপাদানে ভরসা রাখুন। অল্প খরচেই এগুলো দিয়ে তাড়াতে পারেন ডার্ক সার্কেল –

১, চন্দন বাটা – চন্দন ত্বকের জন্য খুবই উপকারী। চন্দন ত্বকের হাজার রকম সমস্যা দূর করে। রোজ রাতে চন্দন বাটা চোখের চারপাশে লাগিয়ে ঘুমোলে, চোখের কালো ভাব দূর হয়। চন্দনে প্রচুর পরিমাণে এন্টি মাইক্রোবায়াল ও এন্টি ইনফ্লামেটরি উপাদান রয়েছে। এই উপাদানগুলো চোখের চারিপাশে সোনালী ভাব আনতে সাহায্য করে।

২, টি ব্যাগ – অনেকেই পদ্ধতিটি জানেন না। চোখের ফোলা ভাব ও কালো দাগ দূর করতে টি ব্যাগ জাদুর মত কাজ করে। রাতে ঘুমোতে যাওয়ার আগে, একটি টি ব্যাগ হালকা কুসুম জলে ডুবিয়ে, সেটিকে চোখের চারিপাশে লাগান। সকালে উঠেই ম্যাজিক দেখতে পাবেন।

৩, কাঁচা হলুদ – কাঁচা হলুদ চোখের সৌন্দর্য ফেরাতে খুবই কাজে লাগে। কাঁচা হলুদ বাটা সামান্য আমন্ড অয়েলের সঙ্গে মিশিয়ে, চোখের চারিপাশে লাগিয়ে লাগালে ম্যাচতা, বলিরেখা সমেত নানা সমস্যা দূর হয়।

৪, কফি – ত্বক উজ্জ্বল করতে কফির জুড়ি মেলা ভার। কফিতে থাকা উপাদান চোখের নিচের কালো দাগ নিমেষে দূর করে। ঘুমোতে যাওয়ার আগে কফি এবং মধু মিশিয়ে ভালো করে প্যাক বানিয়ে নিন। সেই প্যাক নিয়ম করে দুবেলা চোখের নিচে লাগান। দুদিনেই আপনার চোখের নিচের কালো দাগ উঠতে আরম্ভ করবে।

৫, এলোভেরা সিরাম – আজকাল রূপচর্চায় এলোভেরা দেদার ব্যবহার হচ্ছে। এমনকি চোখের তলের কলঙ্ক মুছতে এলোভেরাই ভরসা। চোখের নিচের যাবতীয় দাগ সংক্রান্ত সমস্যা দূর করতে এলোভেরার সিরাম ব্যবহার করতে পারেন। এই সিরামটি আপনি বাড়িতেই বানিয়ে নিতে পারেন। এর জন্য আপনার লাগবে এক টুকরো অ্যালোভেরা এবং গ্লিসারিন। এই দুটোকে মিশিয়ে একটি কোটায় ধরে রাখুন। রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে চোখের নিচে লাগান। এরপর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ধীরে ধীরে চোখের নিচের কালো দাগ নিমিষেই মিলিয়ে যাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *