আজ থেকেই পাতে রাখুন এই শাকের রস! যা খেলেই টের পাবেন আসল ম্যাজিক

আজ থেকেই পাতে রাখুন এই শাকের রস! যা খেলেই টের পাবেন আসল ম্যাজিক

আজ থেকেই পাতে রাখুন এই শাকের রস!! যা খেলেই টের পাবেন আসল ম্যাজিক!! ডায়াবেটিস হোক বা ক্যান্সার ধারে কাছেও ঘেঁষার সাহস পাবে না!! ১০০ হাত দূরে থাকবে নার্ভের সমস্যা!! তরতরিয়ে বাড়বে আয়ু!!…. শরীরকে রোগমুক্ত রাখতে শাকের কোনও বিকল্প হয় না। শাকের প্রচুর পরিমাণে ভিটামিন থাকে। ডাক্তারের ওষুধের যে ক্ষমতা নেই, শাকের সেই ক্ষমতা থাকে। আর এক্ষেত্রে চিকিৎসকেরা ব্রাহ্মী শাককে সবচেয়ে বেশি নম্বর দিয়েছেন। রোজ পাতে ব্রাহ্মী শাক রাখার পরামর্শও দিচ্ছেন। প্রতিদিন নিয়ম করে ব্রাহ্মী শাক খেলেই দেখবেন এই ৫টি ম্যাজিক –

১, নার্ভের দোষ কাটে – ব্রাহ্মী শাক নার্ভের যাবতীয় সমস্যাকে দূরে রাখে। ব্রাহ্মি শাকে অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য বিদ্যমান। এটি স্ট্রেস কমাতে সাহায্য করে। এছাড়াও ব্রাহ্মি শাক এডাপ্টোজেন ভেষজ হিসেবেও পরিচিত।

২, রক্তের চাপ ঠিক রাখে – ব্রাহ্মিকাকে এমন কিছু গুরুত্বপূর্ন উপাদান রয়েছে যা চিকিৎসকদেরও অবাক করে দিয়েছে। কারণ এই উপাদানগুলো খুব কম খাবারে থাকে। ব্রাহ্মীশাকে রয়েছে প্রচুর পরিমাণে নাইট্রিক অক্সাইড। এটি মানবদেহে রক্তের প্রবাহকে ভারসাম্য রাখতে সাহায্য করে।

৩, ক্যান্সারকে জব্দ করে – ক্যান্সার প্রতিরোধও দুর্দান্ত কাজ করে এই শাক। ব্রাহ্মী শাক খেলে ক্যান্সারের জীবাণু ধ্বংস হয়। ব্রাহ্মী শাক মস্তিষ্কের টিউমার, স্তনের টিউমার এবং কোলন ক্যান্সারের ক্ষতিকারক কোষকে ভালোভাবে জব্দ করে।

৪, মৃগী রোগীর দাওয়াই – আয়ুর্বেদ শাস্ত্রে ব্রাহ্মী শাক মৃগী রোগীর আদর্শ খাবার। ব্রাহ্মিকাকে এন্টিপাইলপ্টিক পুষ্টিগুণ রয়েছে। চিকিৎসকরা জানাচ্ছেন মৃগী রোগীর পেশেন্টের প্রতিদিন ব্রাহ্মী শাক খাওয়ানো উচিত।

৫, শিশুদের ব্রেন ডেভেলপমেন্টে ভূমিকা – পড়াশোনা মনে রাখতে না পারলে ব্রাহ্মী শাক খাওয়ার উপদেশ অনেকেই পেয়েছেন। চিকিৎসা বিজ্ঞানের দেখা গিয়েছে ছোট থেকে ব্রাহ্মী শাক খেলে মস্তিষ্কের বিকাশ ভালো হয়। ব্রাহ্মী শাক পড়াশুনা মনে রাখতে সহযোগিতা করে। আইকিউ লেভেল বাড়াতেও ভূমিকা রাখে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *