আজ থেকেই শুরু করুন নিম পাতা ভাজা খাওয়া! বাপ বাপ করে পালাবে ৫টি জটিল রোগ

আজ থেকেই শুরু করুন নিম পাতা ভাজা খাওয়া! বাপ বাপ করে পালাবে ৫টি জটিল রোগ

আজ থেকেই শুরু করুন নিম পাতা ভাজা খাওয়া!! টানা ৭ দিন খেলেই, ধারে কাছে ঘেঁষবে না ৫ রকম রোগ!! বাপ বাপ করে পালাবে এই রোগটিও!!….হাম, পক্স, হারপিস যাবতীয় কঠিন কঠিন রোগের দাওয়াই নিম পাতা। এমনকি পেটের কৃমি সারাতেও অনেকেরই ভরসা নিম পাতার রস। ডাক্তার, বৈদ্যরাও নিমগাছকে ঔষধ হিসেবে সার্টিফিকেট দিয়েছেন। তারা নিয়মিত পাতে নিম পাতা ভাজা রাখার পরামর্শ দিচ্ছেন। দেখুন রোজ নিমপাতা ভাজা খেলে শরীরে কি কি ঘটে –

১, চামড়ার জীবাণু নাশ – নিমপাতায় প্রচুর পরিমাণে ভিটামিন ই এবং ফ্যাটি এসিড থাকে। যা মানবশরীরে চামড়ার জন্য প্রয়োজনীয়। নিম পাতা যখন ভাজা করা হয় তখন এই খাদ্য উপাদানগুলো আরও বেশি সক্রিয় হয়ে ওঠে। নিমপাতা ভাজা চামড়ার জীবাণুকে নাশ করে।

২, রক্তচাপ নিয়ন্ত্রণ – নিমপাতা ভাজা শরীরের রক্তচাপকে নিয়ন্ত্রণে রাখে। কোলেস্টরল ও ডায়াবেটিসকেও সমান তালে জব্দ করে।

৩, শরীরকে বিষমুক্ত রাখে – প্রতিদিন গরম ভাতের সাথে নিমপাতা ভাজা খেলে শরীরের বিষাক্ত পদার্থ বেরিয়ে যায়। মানব শরীরে বিভিন্ন রকমের হরমোন থাকে। এই হরমোনগুলো নানা ধরনের বিষাক্ত পদার্থ নির্গত করে। যার জন্য বিভিন্ন ধরনের রোগ দেখা যায়। নিমপাতা ভাজা এক্ষেত্রে অনেক উপকার করে।

৪, পেটের ঘা সারাই – অনেক সময় গ্যাস্ট্রিক এবং হাইপার এসিডিটি জন্য পেটের ভিতরে ঘা হয়। বড় বড় পাওয়ারি ওষুধ খেয়েও এই ঘা সহজে সারতে চায় না। প্রাচীনকালের আয়ুর্বেদিক শাস্ত্র মেনে, নিম পাতা ভাজা খেয়ে এই ঘা সারানো হত।

৫, লিভারকে শক্তিশালী করে – নিমপাতা ভাজা লিভারের জন্য খুবই উপকারী। নিমপাতা লিভারের ছত্রাককে ধ্বংস করে। রোজ গরম ভাতের সঙ্গে নিম পাতা ভাজা ও হলুদ বাটা একসঙ্গে খেলে ১০০ রকমের রোগ দূরে পালায়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *