সংসারের মঙ্গল চাইলে বাড়িতে লাগান এই ৫টি পাওয়ারফুল গাছ! এই ৫টি গাছ পুঁতলেই আর কিচ্ছু লাগবে না

সংসারের মঙ্গল চাইলে বাড়িতে লাগান এই ৫টি পাওয়ারফুল গাছ! এই ৫টি গাছ পুঁতলেই আর কিচ্ছু লাগবে না

সংসারের মঙ্গল চাইলে
বাড়িতে লাগান এই ৫টি পাওয়ারফুল গাছ!

এই ৫টি গাছ পুঁতলেই
আর কিচ্ছু লাগবে না!

মা লক্ষ্মী ও শনিদেব
একসাথে দেবেন আশীর্বাদ!

কোনও দিনও গরীব হবেন না!
কক্ষনোও অসুস্থও হবেন না!

মাত্র ২ মিনিটে দেখুন
এই ৫টি গাছের নাম

১, পিস লিলি – জীবনে শান্তি পেতে চাইলে সবার আগে লাগান এই গাছ। এই গাছ ঘরে লাগালে দীর্ঘদিনের পুরনো ঝগড়াও থেমে যাবে। স্বামী স্ত্রীর মধ্যে মতের অমিল দূর হবে। এমন একটি গাছ যা মনে ও প্রাণী শান্তি ও প্রশস্তি আমি। বড় পাতা সহ এই গাছ বাড়িতে লাগালে, বাড়ির সৌন্দর্য বৃদ্ধির সাথে সাথে , পরিবেশও নিস্তব্দ ও সুন্দর থাকে। এই গাছেও জল দেওয়ার ঝক্কি নেই।

২, বাম্বু পাম – অনেকেই এই গাছের নাম শুনে থাকবেন। শাস্ত্রে যেমন একে ভাগ্য লক্ষ্মীর গাছ বলা হয়, বিজ্ঞানের ভাষায় একে বলা হয় স্বাস্থ্যের বন্ধু। কারণ এই গাছে এমন কিছু উপাদান রয়েছে যা পরিবেশকে শান্ত রাখে। উত্তেজনা কমায়। এই গাছের হাওয়া মানুষের মস্তিষ্ককে ভালো রাখে। কাজের গতিকে বাড়িয়ে দেয়। এই গাছ বাড়িতে রাখলে যেকোনো কাজই ভালোভাবে সম্ভব হয়ে ওঠে।

৩, স্পাইডার প্ল্যান্ট – খুবই দৃষ্টি আকর্ষনীয় একটি গাছ। একবার দেখলেই আপনার চোখ আটকে যাবে। ঘরের ছায়ায় রাখা হয় একে। চিকিৎসা বিজ্ঞানে এই গাছকে চোখের ঔষধ বলা হয়। কারণ এই গাছটির দিকে রোজ সকালে দশ মিনিট তাকিয়ে থাকলে চোখের যাবতীয় রোগ দূর হয়ে যায়। বিশেষ করে চোখ ব্যথা, চোখ শুকনো হয়ে যাওয়ার মত অসুখ সেরে ওঠে।

৪, মানি প্ল্যান্ট – বাস্তু শাস্ত্রে খুবই গুরুত্ব পায় এই গাছ। এই গাছ বাড়িতে পজিটিভ শক্তিকে জাগ্রত করে। বাড়ি থেকে নেগেটিভ শক্তিকে দূর করে। বাইরের দেশে এই গাছের মাহাত্ম্যের অনেক। বিশ্বাস করা হয়, এই গাছ ঘরে রাখলে আয় উন্নতি বাড়ে। ধন দৌলত আকৃষ্ট হয়। বাড়ি থেকে অভাব দুর হয়ে যায়। এই গাছে জল দেওয়ার কোনো ঝামেলাও নেই। এছাড়াও স্বল্প মূল্যে এই গাছ কেনা পাওয়া যায়।

৫, চাইনিজ এভারগ্রীন – ঘরের শোভা বাড়াতে এই গাছের জুড়ি মেলা ভার। তবে শোভা বাড়ানোর পাশাপাশি গৃহের অর্থ, মান, যশকেও আকৃষ্ট করে এই গাছ। সাধ্যের নাগালেই এই গাছ কিনতে পাওয়া যাবে। এই গাছ কিনে ড্রয়িং রুমে কিংবা বেডরুমেও আপনি রাখতে পারেন।

এই পাঁচটি গাছ আপনারা কম দামেই কিনতে পারবেন। ভালো নার্সারিতে গেলেই পেয়ে যাবেন। এই গাছগুলো বাড়ি এবং স্বাস্থ্য দুটোর জন্যই খুবই উপকারী। গাছগুলোর দেখভাল করাও সহজ তেমন ঝক্কির ব্যাপার নেই।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *