আজ থেকেই শুরু করুন নিম পাতার রস খাওয়া! খেলেই ধারে কাঁছে ঘেষবে না বড় বড় মারাত্মক ৫টি রোগ

আজ থেকেই শুরু করুন নিম পাতার রস খাওয়া! খেলেই ধারে কাঁছে ঘেষবে না বড় বড় মারাত্মক ৫টি রোগ

আজ থেকেই শুরু করুন নিম পাতার রস খাওয়া!! খেলেই ধারে কাঁছে ঘেষবে না বড় বড় মারাত্মক ৫টি রোগ!! সেই সাথেই পালাবে পেটের বিষাক্ত পোকা!! নানা রোগের সর্বোত্তম দাওয়াই নিম পাতা। আয়ুর্বেদ থেকে বিজ্ঞান দুটি ক্ষেত্রেই প্রাকৃতিক ঔষধের সার্টিফিকেট পেয়েছে নিম পাতা। চিকিৎসকেরা বলছেন রোজ সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে নিম পাতার রস খেতে। যদি নিয়মিত নিম পাতার রস খান, তাহলে কোন পাঁচটি মারাত্মক রোগের হাত থেকে বেঁচে যাবেন দেখুন –

১, শরীরের দূষিত পদার্থ ছেঁকে নেয় – মানব শরীরে নানা ধরনের দূষিত পদার্থে ভরপুর থাকে। এই সমস্ত দূষিত পদার্থকে টক্সিন বলা হয়। নিমপাতা শরীর থেকে টক্সিনকে বার করতে সাহায্য করে। রোজ সকালে খালি পেটে নিম পাতা খেলে পাকস্থলী থেকে মলের মাধ্যমে টক্সিন বেরিয়ে যায়। নিয়মিত এই অভ্যাস জারি রাখলে শরীরে এমন কিছু পজিটিভ পরিবর্তন ঘটবে যা দেখে আপনি নিজেই অবাক হয়ে যাবেন।

২, কিডনি সাফ – মানব শরীরের আসল যন্ত্রটাই হলো কিডনি। এটি ঠিকঠাক কাজ করলে বহু বড় বড় রোগ দূরে পালায়। নিম পাতা কিডনির জন্য উত্তম। নিম পাতার রস কিডনিকে ভেতর থেকে পরিষ্কার করে আনে। কিডনির যাবতীয় অসুখ সারিয়ে তোলে। নিয়মিত নিম পাতার রস খেলে কিডনি সবল ও সাফ থাকে।

৩, পেটের দুর্গন্ধযুক্ত গ্যাস অম্বল দূর – বাঙালি মানেই লুচি আলুর দম, বেগুন ভাজা! আর এই ধরনের খাবারগুলো খেয়েই বাঙালির নিত্য সঙ্গী হয়েছে গ্যাস অম্বল। অনেকেই গ্যাস অম্বল দূর করতে কড়া কড়া ঔষধ খেয়ে থাকেন। তবে কাজের কাজ হয় না। চিকিৎসকরা গ্যাস
অম্বল দূর করতে , কড়া ডোজের ওষুধ ছেড়ে নিম পাতার রস খাওয়ার উপদেশ দিচ্ছেন। এতে পেটে থাকা যাবতীয় গ্যাস বেরোনোর পাশাপাশি, পেটের ভেতর থাকা ব্যাকটেরিয়াও জব্দ হয়।

৪, ডায়াবেটিস রোগীর বিশেষ বন্ধু – ডায়াবেটিসের যম মানা হয় নিম পাতাকে। আজকাল ঘরে ঘরে ডায়াবেটিস রোগী। রক্ত শর্করার মাত্রা বেড়ে গিয়েই এই রোগ হয়। নিয়মিত নিম পাতার রস খেলে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে থাকে। তাই ডায়াবেটিস রোগীরা রোজ সকালে উঠে নিম পাতার রস খেতে পারেন।

৫, ক্ষত সারায়- রোগ দূর করার পাশাপাশি ক্ষতস্থান সারাতেও নিম পাতার ভূমিকা অপরিসীম। নিম পাতায় এমন কিছু উপাদান রয়েছে যা ক্ষতস্থান দ্রুত সারিয়ে দেয়। তাই কোথাও কেটে ছিড়ে গেলে ক্ষতস্থান দ্রুত শুকোতে নিম পাতার পেস্ট ব্যবহার করুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *