কালী পুজোর রাতে অবশ্যই করুন এই ৫টি কাজ! যা করলেই মা কালী ও মহাদেব একসঙ্গে আশীর্বাদ দেবে

কালী পুজোর রাতে অবশ্যই করুন এই ৫টি কাজ! যা করলেই মা কালী ও মহাদেবের আশীর্বাদ একসঙ্গে পাবেন

কালী পুজোর রাতে
অবশ্যই করুন এই ৫টি কাজ!

যা করলেই মা কালী ও মহাদেবের আশীর্বাদ
একসঙ্গে পাবেন!

ভাগ্যের চাকাও ঘুরবে
অভাবও দূরে পালাবে!

এই ৫টি কাজ কি কি?
দেখুন

আর মাত্র কটা দিন বাকি। তারপরেই কালীপুজো। এদিন গোটা রাত ধরে চলে মা কালীর আরাধনা। ৩৩ কোটি দেবদেবীর মধ্যে কালী মায়ের পুজো সবচেয়ে বড় ও কঠিন। সামান্য ভুল হলেও রুষ্ট হয়ে যান মা কালী। তাই অনেক মেপে ঝুঁকে কালী মায়ের পুজো করা হয়। যাতে নির্ভুল ভাবে মায়ের পুজো সম্পন্ন হয়। তবে এই দিন ভক্তিভরে ৫টি কাজ করলে মা কালী খুবই প্রসন্ন হন। কালী পুজোর দিন অবশ্যই এই ৫টি কাজ করুন।

১, লাল শাড়ি – কালীপুজোর দিন বিবাহিত মহিলারা লাল শাড়ি পরুন। এতে করে ভাগ্য দেবতা আপনার সহায় হবেন। এছাড়াও লাল রং কালী ঠাকুরের খুবই প্রিয়। এর ফলে মা কালী খুবই সন্তুষ্ট হন।

২, তুলসী পাতার মালা – কালী পুজোয় তুলসী পাতার মালা ধরন করুন। তুলসী মালা গলায় দিলে যে কোনো দেব দেবী প্রসন্ন থাকেন। আশীর্বাদ করেন।

৩, দরিদ্রদের বস্ত্র বিতরণ করুন – মা কালীর পুজোর দিন মায়ের নামে বস্ত্র বিতরণ করুন। গরীব, দুঃখীদের দান ধর্ম করুন। সম্ভব হয় মায়ের নামে খিচুড়ি প্রসাদ বিতরণ করুন।

৪, কর্পূর ও ঘি এর প্রদীপ একসঙ্গে জ্বালান – এদিন সারা বাড়ি জুড়ে বারোটি প্রদীপ জ্বালান। প্রদীপ গুলোতে ঘি ও কর্পূর মেশান। এতে করে বাড়িতে সৌভাগ্য বিরাজ করবে।

৫, লক্ষ্মী নারায়ণ এর মন্ত্র পাঠ – এদিন আরও একটি বিশেষ কাজ হল লক্ষী নারায়ণের মন্ত্র পাঠ করা। কালী পুজোর দিন লক্ষ্মী নারায়ণ এর সেবা করলে বিশেষ উপকার পাওয়া যায়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *