২ মিনিটেই কালো হবে মাথা ভর্তি পাকা চুল! জানুন এই টোটকাগুলো

২ মিনিটেই কালো হবে মাথা ভর্তি পাকা চুল! জানুন এই টোটকাগুলো

৩০ এর আগেই
পেকে গেছে সমস্ত চুল?

এই পাকা চুলের কারণেই
লজ্জায় পড়ছেন রাস্তাঘাটে?

আর নেই চিন্তা!
ঘরোয়া এই টোটকাগুলো মানলেই
২ মিনিটে কালো হবে পাকা চুল!

কি সেই টোটকা?
দেখুন

বয়স হলে চুল পাকে, সেটা তাও মানা যায়! কিন্তু বয়সের আগে চুল পাকলেই মহাজ্বালা। একেবারে মান সম্মান নিয়ে টানাটানি। কম বয়সে চুল পেকে গেলে বেশি নজরে লাগে, দেখতে মোটেও ভালো লাগে না। এই বিপদ থেকে বাঁচতে কেউ কেউ পাকা চুল লুকোতে কালো রঙের আশ্রয় নিয়ে থাকেন। চুলে কালার করিয়ে থাকেন। এই কালার কিছুদিন থাকে তারপর চলেও যায়। জানেন এই আর্টিফিয়াল কালার চুলের আরো বারোটা বাজিয়ে দেয়। চুলের স্বাস্থ্য ভেঙ্গে দেয়। এই সব হেয়ার কালারে ক্যামিকেল থাকে। যা ত্বক ও মাথার চামড়ার পক্ষে খুবই বিপদজনক। এমনকি ভবিষ্যতে স্কিন ক্যান্সারের সম্ভাবনাও বাড়িয়ে দেয় এই সব বাজারজাত হেয়ার কালার প্রোডাক্ট। তবে চিন্তা নেই। বাজারজাত এই সমস্ত প্রোডাক্টের থেকেও ভালো বিকল্প রয়েছে। তাও আবার আপনার বাড়িতেই। রান্নাঘরে থাকা ৫টি উপাদান দিয়ে অনায়াসেই চুল কালো করতে পারেন । ঘরে থাকা এই উপাদানগুলো দিয়ে চুল কালো করলে, চুল আর পেকে যাবে না। দীর্ঘদিন ধরে চুল থাকবে ঘন কালো মজবুত। চিনে রাখুন এই ৫টি উপাদান –

১, কালো তিল – প্রাচীনকালের মানুষ চুল কালো রাখতে কালো তিল ব্যবহার করতেন। কালো তিল চুলের পক্ষে খুবই উপকারী। কালো তিলে থাকা পুষ্টিগুণ চুলের রংকে উর্বর করে সেই সাথে চুলের গোঁড়া মজবুত করে।

২, নারকেল তেল – চুলের সবচেয়ে উপকারী বন্ধু নারকেল তেল। নারকেল তেল চুল গজাতে যেমন সাহায্য করে একই সাথে চুল পাকাও রোধ করে।

৩, লেবু – চুলে অ্যান্টিঅক্সিডেন্ট ও ফসফরাসের ও ঘাটতি দেখা দিলে চুল পেকে যায়। লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। এগুলো চুলের ঘনত্ব ও কালো ভাবকে ধরে রাখে।

৪, পেঁয়াজের রস – বড় বড় হেয়ার স্পেশালিস্টরাও পেঁয়াজের রসকে খুবই উপকারী বলে মনে করেন। চিকিৎসকরা জানাচ্ছেন সাদা চুল কালো করতে চাইলে রোজ রাতে চুলের গোড়ায় পেঁয়াজের রস লাগান। আপনি চাইলে লেবুর রসের সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে সারারাত চুলে লাগিয়ে রাখতে পারেন। এটি আপনার চুলের ধূসর ভাব কমিয়ে দেবে।

৫, আমলা – নিয়মিত পাতে আমলা রাখলে চুল কালো হয়। সপ্তাহে তিনবার আমলা পাউডার মেহেন্দির সঙ্গে মিশিয়ে চুলে মাখলে চুলের সাদা ভাব দূর হয়ে যায়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *