আবারও মধ্যবিত্তদের টাকা বাঁচালেন মোদী! এবার সস্তায় বিলিয়ে দেবেন ডাল আর আটা, নিয়ে এলেন নতুন প্রকল্প

লোকসভা ভোটের আগেই বড়সড় টোপ ফেললেন নরেন্দ্র মোদী! এবার সস্তায় বিলিয়ে দেবেন
ডাল আর আটা, নিয়ে এলেন দুর্দান্ত প্রকল্প

লোকসভা ভোটের আগেই
বড়সড় টোপ ফেললেন নরেন্দ্র মোদী!

এবার সস্তায় বিলিয়ে দেবেন
ডাল আর আটা!

জলের দরে বেচবেন
এই দুই খাদ্যসামগ্রী!

নিয়ে এলেন নতুন একটি প্রকল্প
সবাই পাবেন এই সুবিধা!

কি কি করতে হবে
সুবিধা পাওয়ার জন্য?

জনসেবার কাজে সর্বদা নিজেকে নিয়োজিত রেখেছেন নরেন্দ্র মোদী। দেশবাসীর কল্যাণের লক্ষ্যে তাঁকে নানা ধরনের প্রকল্প চালু করতে দেখা গেছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের একাধিক প্রকল্প চালু রয়েছে। যার সুবিধা ভোগ করছে দেশের কোটি কোটি মানুষ। এবার সেই রেশ বজায় রেখে আরো একটি প্রকল্প চালু করলেন নরেন্দ্র মোদী। নতুন এই প্রকল্পটি সম্পর্কে জানলে আপনিও আনন্দে লাফাবেন।

আসুন জেনে নিই নতুন এই প্রকল্পটির যাবতীয় খুঁটিনাটি –

এই নতুন প্রকল্পটির নাম ভারত আটা এবং ভারত ডাল প্রকল্প। সম্প্রতি কেন্দ্র সরকারের তরফে চালু করা হয়েছে প্রকল্পটি।

এই প্রকল্পটির সুবিধা –

এই প্রকল্পের প্রধান ও মুখ্য উদ্দেশ্য দেশের কোনায় কোনায় সস্তায় আটা এবং ডাল পৌঁছে দেওয়া। সাধারণত বাজারে যে সমস্ত আটা ও ডাল পাওয়া যায় তার থেকেও অনেক বেশি সস্তায় আটা ও ডাল পাবেন এই প্রকল্পের আওতায়। যেমন বর্তমান বাজারে যে সমস্ত ব্র্যান্ডেড কোম্পানির আটা পাওয়া যায় সেগুলোর দাম পড়ে প্রতি কিলো ৩৫ থেকে ৪০ টাকার মধ্যে। আপনি যদি এর থেকেও সস্তায় আটা খোঁজেন তাহলে বড়জোর ৩২ টাকায় পাবেন। কিন্তু কেন্দ্র সরকারের “ভারত আটা” প্রকল্পের আওতায় আপনি প্রতি কিলো আটা ২৭.৫০ টাকাতেও পেতে পারেন।

এদিকে ডালের দামেও ভালোই ছাড় পাবেন ভারত ডাল প্রকল্পের আওতায়। যদি কেউ ভারত ডাল প্রকল্পের মাধ্যমে ডাল কেনেন তাহলে উপভোক্তাকে প্রতি কিলো ডালের জন্য ৬০ টাকা করে দিতে হবে। অন্যদিকে যদি কোন উপভোক্তা ৩০ কিলো ডাল কিনে থাকেন তাহলে তাকে প্রতি কিলো ডালের জন্য দিতে হবে ৫৫ টাকা। অর্থাৎ বাজারের তুলনায় ২০ শতাংশ ছাড়ে ভারত ডাল প্রকল্পের আওতায় আপনি ডাল কিনতে পারবেন। এই পরিষেবাগুলো পৌঁছে দিতে দেশের কোনায় কোনায় ৮০০ টি ভ্যান ঘুরে বেড়াবে। কেন্দ্র সরকারের এই প্রকল্পে সবচেয়ে বেশি সুবিধা পাবেন মধ্যবিত্তরা। কারণ মধ্যবিত্তদের উপার্জনের অঙ্ক ছোট হয়। তারা সংসার চালানোর জন্য পয়সা সাশ্রয়ের রাস্তা খোঁজেন। আর তাদেরকে বিশেষভাবে সাহায্য করবে কেন্দ্র সরকারের ভারত আটা এবং ভারত ডাল প্রকল্প।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *