আরও ৫ বছর ৮০ কোটি মানুষ পাবে বিনামূল্যে রেশন! মোদীর ঘোষণায় শোরগোল গোটা দেশে

আরও ৫ বছর ৮০ কোটি মানুষ পাবে বিনামূল্যে রেশন! মোদীর ঘোষণায় শোরগোল গোটা দেশে

আরও ৫ বছর ৮০ কোটি মানুষ পাবে
বিনামূল্যে রেশন!

লাগবে না একটাও
বাড়তি পয়সা!

বিরাট বড় ঘোষনা নরেন্দ্র মোদীর!
কাদের জন্য এই বিশেষ ব্যবস্থা?

সামনেই লোকসভা ভোট! তার আগেই এক ঢিলে দুই পাখিকে টার্গেট করলেন নরেন্দ্র মোদী! শোনালেন ধামকাদার সুখবর। যা শুনে আনন্দে লাফাবে কোটি কোটি মানুষ। সুখবরটি হল আগামী ৫ বছরেও বিনামূল্যে রেশন পরিষেবা দেবে মোদী সরকার। একদম ঠিকই শুনছেন। সম্প্রতি ছত্তিশগড়ের একটি সভা থেকে এমন ঘোষণা সামনে আনেন নরেন্দ্র মোদী। তিনি জানান, ২০১৯ সালের কোভিড মহামারীতে শুরু হওয়া প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনাটি আরো ৫ বছর টানা চলবে। এই যোজনাটি মহামারীতে দরিদ্র মানুষের সাহায্যের উদ্দেশ্যে শুরু করা হয়েছিল। এই যোজনায় প্রতিমাসের ৫ কেজি করে খাদ্যশস্য দেওয়া হয়েছিল। তবে মহামারী পরবর্তী সময়েও এই যোজনাটি দফায় দফায় বাড়ানো হয়। এখনও এই প্রকল্পটি চালু রয়েছে। এবার আরও ৫ বছর এই প্রকল্প চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। নরেন্দ্র মোদী ছত্তিশগড় থেকে জানান –

”আমি ঠিক করেছি বিজেপি সরকার দেশের ৮০ কোটির বেশি দরিদ্র মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার প্রকল্পের সময়সীমা আরও ৫ বছর বাড়িয়ে দেবে। মানুষের ভালোবাসা এবং আশীর্বাদ সব সময় আমাকে পবিত্র সিদ্ধান্ত নেওয়ার শক্তি দেয়।”

এদিকে মোদীর এই ঘোষণাকে বড়সড় মাস্টারস্ট্রোক বলেই মনে করছে রাজনৈতিক মহল। তার কারণ সামনেই ৫ রাজ্যের বিধানসভার ভোট, তারপর লোকসভা নির্বাচন। ফলে ভোটের আগে মোদীর এমন প্রতিশ্রুতি ভোটবাক্সে আলাদাই মাত্রা যোগ করবে বলে করা হচ্ছে। তাছাড়াও এই মুহূর্তে ছত্তিশগড়ে বিজেপি বেজায় চাপে রয়েছে। মোদীর এই ঘোষণার ফলে ছত্তিশগড়ে কিছুটা হলেও বিজেপির চিঁড়ে ভিজতে পারে। সেই সাথে নরেন্দ্র মোদীর এই ঘোষণা ছত্তিশগড়বাসীকে যেন এটাই বুঝিয়ে দিল যে, আগামী পাঁচ বছরেও কেন্দ্রের শাসনভার থাকবে বিজেপির হাতে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *