ক্রেডিট কার্ডের নিয়ম

HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের নিয়মে এল বিরাট পরিবর্তন। ১ লক্ষ টাকা খরচ করলে তবেই পাবেন লাউঞ্জ অ্যাক্সেসের সুবিধা। বর্তমানে HDFC ব্যাঙ্কের দুটি জনপ্রিয় ক্রেডিট কার্ড হল রেগালিয়া ক্রেডিট কার্ড এবং মিলেনিয়া ক্রেডিট কার্ড। সম্প্রতি এই দু’টি ক্রেডিট কার্ডের নিয়মে বিরাট বদল এনেছে এই বেসরকারি ব্যাঙ্ক। মূলত লাউঞ্জ অ্যাক্সেসের ক্ষেত্রেই আগামী মাস থেকে অর্থাৎ পয়লা ডিসেম্বর থেকেই আসছে বেশ কয়েকটি পরিবর্তন। নতুন নিয়মে শুধুমাত্র রেগালিয়া ক্রেডিট কার্ড খরচের ভিত্তিতে যে কেউ লাউঞ্জে প্রবেশ করতে পারবেন।

ক্রেডিট কার্ডে লাউঞ্জ অ্যাক্সেস বলতে কী বোঝায়?

লাউঞ্জ অ্যাক্সেস হল কিছু ক্রেডিট কার্ডের  অফার করা একটি বিশেষ সুবিধা। যা কার্ড হোল্ডারদের ভ্রমণের সময় বিমানবন্দরের লাউঞ্জ অ্যাক্সেস করতে দেয়। বিমানবন্দরের এই লাউঞ্জগুলিতে আরামদায়ক বসার জায়গা, বিনামূল্যে পানীয় এবং স্ন্যাকস সহ আরও অন্যান্য সুবিধাও থাকে।

রেগালিয়া ক্রেডিট কার্ডের পরিবর্তন

আগামী মাসেই অর্থাৎ পয়লা ডিসেম্বর থেকেই HDFC ব্যাংকের রেগালিয়া ক্রেডিট কার্ডে আসছে বিরাট বদল। বিশেষ করে লাউঞ্জ অ্যাক্সেস প্রোগ্রামে আসছে এক গুচ্ছ পরিবর্তন।

১. গ্রাহকরা ক্রেডিট কার্ড থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা খরচ করলে তবেই  লাউঞ্জ অ্যাক্সেস নিতে পারবেন।

২ জানুয়ারি থেকে ডিসেম্বরের নিরিখে প্রতি কোয়ার্টারে (জানুয়ারি-মার্চ, এপ্রিল-জুন, জুলাই-সেপ্টেম্বর, অক্টোবর-ডিসেম্বর) ১ লক্ষ টাকা বা তার বেশি খরচ করতে হবে। অর্থাৎ এক কোয়ার্টারে এক লাখ টাকার লেনদেন করলে তবেই  লাউঞ্জটি ব্যবহার করা যাবে।

৩ এই সুবিধা পাওয়ার জন্য নিয়ম মেনে ১ লক্ষ টাকা খরচ করার পর Regalia Smart Buy পেজে গিয়ে সেখান থেকে প্রথমে  লাউঞ্জ বেনিফিট এবং তারপর লাউঞ্জ অ্যাক্সেস ভাউচার দাবি করতে হবে।

৪ তবে  গ্রাহকরা ত্রৈমাসিকে বিনামূল্যে দু’টি পর্যন্ত লাউঞ্জ অ্যাক্সেস ভাউচার পাবেন।

মিলেনিয়া ক্রেডিট কার্ডের লাউঞ্জ অ্যাক্সেসে পরিবর্তন

১.  একজন গ্রাহকের খরচের ওপর নির্ভর করছে মিলেনিয়া ক্রেডিট কার্ডের লাউঞ্জ অ্যাক্সেসের সুবিধা।
২. নতুন নিয়ম অনুযায়ী বছরের (জানুয়ারি থেকে ডিসেম্বর) একটি ত্রৈমাসিকে এক লক্ষ টাকা অথবা তার বেশি খরচের ক্ষেত্রে এই সুবিধা পাওয়া যাবে।
৩. এক লক্ষ বা  তার বেশি টাকা খরচ করলে  এসএমএস-এর মাধ্যমে গ্রাহকের কাছে একটি লিঙ্ক পাঠানো হবে। সেখান থেকেই  মিলেনিয়া মাইলস্টোন পেজে গিয়ে বেছে নিন লাউঞ্জ অ্যাক্সেস ভাউচার।
৪. গ্রাহকরা  ত্রৈমাসিকে বিনামূল্যে একটি  লাউঞ্জ অ্যাক্সেস ভাউচার পাবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *