পেঁপে পাতার রসেই জব্দ হবে ডেঙ্গু, হুড়মুড়িয়ে বাড়বে প্লেটরেট কাউন্ট!

আজ থেকেই শুরু করুন পেঁপে পাতার রস খাওয়া! খেলেই ধারে কাছে ঘেঁষবে না বড় বড় ৫টি রোগ

আজ থেকেই শুরু করুন পেঁপে পাতার রস খাওয়া! খেলেই ধারে কাছে ঘেঁষবে না বড় বড় ৫টি রোগ! নানা রোগের দাওয়াই পেঁপে পাতার রস। চিকিৎসকেরা বলছেন পাতে নিয়মিত পেঁপে পাতার রস রাখতে। যদি নিয়মিত পেঁপে পাতার রস খাওয়া যায়, তাহলে কোন ৫টি রোগের হাত থেকে রেহাই পাবেন দেখুন –

১, শরীরকে বিষমুক্ত করে – বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে পেপে পাতার রসে রয়েছে প্রচুর মাত্রায় ভিটামিন এবং মিনারেল। এছাড়াও রয়েছে বেশ কিছু উপকারী উপাদান যেমন অ্যান্টিঅক্সিডেন্ট, এনজাইম এবং ফাইটো নিউট্রিয়েন্টস। এই উপাদান গুলো শরীরে নানাভাবে উপকারে করে। মানব শরীরে নানা ধরনের বিষাক্ত পদার্থ থাকে যাকে টক্সিক উপাদান বলা হয়। পেঁপে পাতার রস খেলে এই টক্সিক উপাদানগুলো বেরিয়ে যায়। যার ফলে শরীর রোগমুক্ত থাকে।

২, ডেঙ্গুকে প্রতিরোধ করে – পেঁপে পাতার রসে থাকা ভিটামিন এবং মিনারেল রক্তের প্লেট রেট বাড়ায়। ডেঙ্গু প্রতিরোধে সাহায্য করে। ডেঙ্গু রোগীর পাতে প্রতিদিন পেপে পাতার রস থাকা আবশ্যক।

৩, ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করে – রোগ প্রতিরোধের সাথে সাথেই ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতেও পেপে পাতার রসের জুড়ি মেলা ভার। পেপে পাতার রসে থাকা গ্লটমেট এসিড, গ্রাইসিন, ভেলিন, ট্রাইপটোফোন নামক উপাদানগুলো ত্বকের রংকে উজ্জ্বল করে।

৪, ক্যান্সারকে জব্দ করে – পেপে পাতার রসে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ক্যান্সারের জীবাণুকে নাশ করে। ক্যান্সারের বাড় বাড়ন্তকে প্রতিরোধ করে। যারা নিয়মিত পেঁপে পাতার রস খেতে খেয়ে থাকে, তাদের ক্যান্সারের ভয় থাকে না।

৫, হজম শক্তির উন্নতি – পেপে পাতার কত গুণ বলে শেষ করা যাবে না। পেপে পাতায় থাকা প্রোটিস এবং অ্যামিলেস নামক উপাদান দুটি হজম ক্ষমতাকে বাড়িয়ে তোলে। পাকস্থলী এবং কোলনের প্রদাহ কমায়। পেঁপে পাতার রস মলের সাহায্যে মানব শরীর থেকে দূষিত পদার্থ বের করে দেয়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *