কেন ভেঙেছিল দেব শুভশ্রীর প্রেম? ঠিক কি হয়েছিল দুজনের মধ্যে?

কেন ভেঙেছিল দেব শুভশ্রীর প্রেম? ঠিক কি হয়েছিল দুজনের মধ্যে?

কেন ভেঙেছিল দেব শুভশ্রীর প্রেম? টলিউডের অন্দরে আজও ভেসে বেড়ায় এই প্রশ্ন। কান পাতলেই শোনা যায় নানা গুঞ্জন। প্রসেনজিৎ, ঋতুপর্ণার পর বাংলা সিনেমার জনপ্রিয় জুটি দেব শুভশ্রী। সিনেমার সূত্র ধরে একে অপরের কাছে এসেছিলেন তারা। গভীর প্রেমের বন্ধনে আবদ্ধ হন দুজনে। অনুগামীদের কাছেও স্বপ্নের নায়ক নায়িকা ছিলেন দেব ও শুভশ্রী। সকলেই ধরে নিয়েছিলেন তাদের প্রেম গড়াবে ছাদনাতলা পর্যন্ত। দুজনকে নায়ক নায়িকা থেকে স্বামী স্ত্রী হিসেবে দেখতে চেয়েছিলেন অনুগামীরা। কিন্তু ভাগ্যের পরিহাস বুঝি একেই বলে। আচমকা, ফ্যানেদের অবাক করে ব্রেকআপের সিদ্ধান্ত নেন দেব-শুভশ্রী। এই টলি সুপারহিট টলি কাপলের ছন্দপতনে ভেঙে যায় অগণিত ভক্তের মন। এই জুটি শুধুমাত্র বাস্তবের সম্পর্ক থেকেই বেরিয়ে আসেনি, সিনেমার পর্দা থেকেও আলাদা হয়ে যান তারা। দুজনকে আর কখনোই একসঙ্গে দেখা যায়নি রূপালী পর্দায়। এর পেছনে রয়েছে বিচ্ছেদের গভীর যন্ত্রণা। আজও অনেকেই জানতে চান কেন আলাদা হয়ে যান দেব- শুভশ্রী।

২০০৯ সালে চ্যালেঞ্জ সিনেমার সেটে প্রথম আলাপ হয় দেব ও শুভশ্রীর। সেখান থেকেই প্রেম। এরপর শুরু হয় মন বিনিময়। সেই সময় বক্স অফিসে সুপার হিট হয় দেব-শুভশ্রীর প্রথম ছবি চ্যালেঞ্জ। সিনেমার মতোই সুপারহিট হতে থাকে তাদের সম্পর্ক। জমে ক্ষীর হয়ে যায় প্রেম। এরপর একের পর এক হিট সিনেমায় একসঙ্গে কাজ করা হয় দুজনকে। সেরা জুটি হিসেবে আলোচনায় আসতে থাকে তাদের নাম। পরান যায় জ্বলিয়া রে, রোমিও, খোকাবাবু – বক্স অফিস কাঁপানো এই সিনেমাগুলোতে দুজনকেই দেখা যায় রোমান্টিক ও জুটি হিসেবে। তখন দেব শুভশ্রী থাকলেই সিনেমা হবে সুপারহিট ও ব্যবসায়িক সফল, এমন একটা ধারণা তৈরি হয়। দুজনের প্রেম পর্ব আড়ালে চললেও কখনো প্রকাশ্যে স্বীকার করেননি তারা। প্রেম করছেন কিনা, গণমাধ্যম কর্মীদের এই প্রশ্ন বারবার এড়িয়ে গেছেন দেব শুভশ্রী। তবে মুখে কুলুপ আটলেও, তাদের হাবভাব বুঝিয়ে দিত দুজনেই ডুবে ডুবে প্রেম করছেন। অবশ্য এ বিষয়টি বেশ ভালোভাবেই মেনে নিয়েছিলেন ভক্তরা। দেব শুভশ্রী অনুগামীরা চেয়েছিলেন দুজনের প্রেম পূর্ণতা পাক। 0 কিন্তু সেই আশা রাখতে পারেননি এক কালের এই জনপ্রিয় জুটি। অচিরেই ভেঙ্গে যায় দুজনের সম্পর্ক। এরপর আর কখনো দুজনকে একসঙ্গে কোনও সিনেমায় দেখা যায়নি। সময় গড়িয়েছে সময়ের মতন। আলাদা হয়েছে দুজনের পথ। কর্ম জীবন থেকে ব্যক্তিগত জীবন, সমস্ত ক্ষেত্রেই দুজনেই মুছে দিয়েছেন দুজনের স্মৃতি। করো মুখেই শোনা যায় না পুরনো সঙ্গীর নাম। আজ শুভশ্রী এক সন্তানের মা। আর কিছুদিনের মধ্যে আসতে চলেছে শুভশ্রীর অনাগত দ্বিতীয় সন্তান। দেবের জীবনও এসেছে নতুন প্রেম রুক্মিণী মৈত্র। তাকে নিয়ে বেশ ভালোই আছেন অভিনেতা দেব। সেই কথাই জানান দেয় সোশ্যাল মিডিয়ায় থাকা দুজনের আদুরে মাখা ছবি।

তবে এত কিছুর পরেও দেব শুভশ্রীর বিচ্ছেদের আসল কারণ অজানাই রয়ে গেল। কারণ দুজনের কেউ বিচ্ছেদ নিয়ে মুখ খোলেননি কখনো। দুজনেই দুজনের ভালো বন্ধু ছিলেন এই বলে এড়িয়ে গেছেন বারে বার। সত্যিই কি তারা এখনো ভালো বন্ধু? ভালো বন্ধু হলে কি বিচ্ছেদ ঘটানো যায়?


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *