দীপাবলিতে ভুল করেও আর এই ৭ টি কাজ করবেন না! যদি করেন তাহলেই ছারখার হয়ে যাবেন

দীপাবলিতে ভুলেও করবেন না এই ৭ টি কাজ! যদি করেন তাহলেই ছারখার হয়ে যাবেন

দীপাবলিতে ভুলেও করবেন না
এই ৭ টি কাজ!

যদি করেন তাহলে
ছারখার হয়ে যাবেন!

পিছু ছাড়বে না অভাব – অনটন!
ফিরে যাবে মা লক্ষ্মী!

ভয়ংকর ক্ষতি এড়াতে
বন্ধ করুন এই কাজগুলো

সামনেই দীপাবলি। আর মাত্র কটা দিন বাকি। এরপর আলোকিত হয়ে উঠবে চারিদিক। সেজে উঠবে গোটা দেশ। দীপাবলি মানেই খুবই পবিত্র একটি মাস। চলতি বছর ১২ নভেম্বর পড়ছে দীপাবলি তিথি। শাস্ত্র মতে দীপাবলিতে দেব দেবীরা মর্তে বিরাজ করেন। এই সময়টি দেব দেবীদের সন্তুষ্ট করার জন্য উপযুক্ত। বিশেষ করে মা কালীর আরাধনার জন্য সবচেয়ে আদর্শ সময়। দীপাবলিতে যদি ভক্তি ভরে মা লক্ষ্মী ও মা কালীর আরাধনা করা হয় তাহলে ধন, সম্পদ, মান , যশ বাড়ে। তবে দীপাবলিতে ৭টি কাজ করা শাস্ত্রমতে নিষিদ্ধ। এই কাজগুলো করলেই বিপদ। সংসারের সুখ, সমৃদ্ধি বিনিষ্ট হবে। দেখুন এই ৭টি কাজ কি কি –

১, কাউকে খালি হাতে ফেরাবেন না – শাস্ত্রমতে দীপাবলি খুবই পবিত্র একটি সময়। এই সময় দান, ধর্ম করলে লক্ষ্মী দেবী প্রসন্ন হন। ঘরে আয় উন্নতি বাড়ে। সুখ সমৃদ্ধি বজায় থাকে।

২, নানা উপাচারে প্রসাদ দিন – দীপাবলিতে ভগবানকে নানা উপাচারে প্রসাদ সাজিয়ে দিন। এই দিনটিতে ভগবানকে বিশেষভাবে আহ্বান জানান। এতে করে ভগবান গণেশ ও লক্ষ্মী সন্তুষ্ট হন।

৩, সঠিক ভাবে মূর্তি প্রতিস্থাপন – এই দিন অনেকেই লক্ষ্মী এবং গণেশের পুজো করে থাকেন। তবে এই পুজো করতে গিয়ে লক্ষ্মী এবং গণেশকে ভুল দিকে বসাবেন না। মনে রাখবেন যে কোনও পবিত্র দিনে মা লক্ষ্মী এবং গণেশকে পুজো করার সময় তাদের মুখ থাকতে হবে পূর্ব দিকে এবং উপাসকের পিঠ থাকবে উত্তর দিকে।

৪, বাড়িতে কোনও ময়লা রাখবেন না – এদিন বাড়িতে ময়লা আবর্জনা কিছুই রাখবেন না। এতে করে ভগবান রুষ্ট হন। চেষ্টা করুন পুজোর আগেই বাড়ি থেকে যাবতীয় ময়লা আবর্জনা দূর করার।

৫, অন্ন দান করুন – দীপাবলির বিশেষ দিনটিতে অন্নদান করুন। এই দিন কোনও অভুক্ত মানুষ দেখলে এড়িয়ে যাবেন না। যথাসাধ্য মতো চেষ্টা করুন তাদের খাবারের ব্যবস্থা করে দিতে।

৬, রাশি অনুযায়ী পোশাক পড়ুন – দীপাবলিতে রাশি অনুযায়ী পোশাক পরার চেষ্টা করুন। শাস্ত্রমতে প্রত্যেকটি রাশির জন্য আলাদা আলাদা রং রয়েছে। এই রং তাদের ভাগ্য নির্ধারণ করে। দীপাবলির মতো বিশেষ দিনে রাশি অনুযায়ী পোশাকের রং ধারণ করলে সৌভাগ্য বয়ে আসে।

৭, আমিষ খাবেন না – এই দিন ভুলেও আমিষ খাবেন না। চেষ্টা করুন বাড়িতে নিরামিষ পদ রান্না করার। নিরামিষ খাবার রান্না করলে মা লক্ষ্মী সন্তুষ্ট হন। দীপাবলিতে আমিষ রান্না করলে মা লক্ষ্মী নারাজ হন। ভাগ্য লক্ষ্মী দূর হয়ে যায়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *