২০২৪ সালেই আসতে পারে মারাত্মক এই সব বিপদ! তার মধ্যে সবচেয়ে মর্মান্তিক হবে দুটি, বীভৎস ভবিষ্যৎবাণী বাবা ভাঙ্গার

২০২৪ সালেই আসতে পারে মারাত্মক এই সব বিপদ! তার মধ্যে সবচেয়ে মর্মান্তিক হবে দুটি, বীভৎস ভবিষ্যৎবাণী বাবা ভাঙ্গার

২০২৪ সালেই আসতে পারে
মারাত্মক বিপদ!

তার মধ্যে সবচেয়ে মর্মান্তিক
হবে এই দুটি!

হাহাকার করবে
গোটা বিশ্ব!

নতুন বছর নিয়ে
বীভৎস ভবিষ্যৎবাণী বাবা ভাঙ্গার!

ঘুম উড়বে ভবিষ্যৎবাণীগুলো
শুনে

বুলগেরিয়ার বাবা ভাঙ্গার নাম শোনেননি এমন মানুষ খুব কম রয়েছে। এই মানুষটি তার ভবিষ্যৎ বাণীর জন্য জগৎ জুড়ে বিখ্যাত। তার বলা প্রত্যেকটা ভবিষ্যৎবাণী এখনও পর্যন্ত বিফলে যায়নি মিলে গিয়েছে হুবহু। এই মানুষটি আরও এক জনপ্রিয় ভবিষ্যৎ বক্তা নস্ত্রাদামুসের চেয়ে কোন অংশে কম নন। বাবা ভাঙ্গার কথাগুলো যে আসলেই কতটা সত্যি সেটা বিভিন্ন ইস্যু থেকেই প্রমাণিত হয়। এক সময় তিনি ভবিষ্যৎবাণী করেছিলেন যে, ২০২২ সালে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে দ্বন্দ্ব তৈরি হবে। সেই দ্বন্দ্ব ছড়িয়ে পড়বে গোটা বিশ্বে। ঠিক তেমনি, ২০২৩ সাল সম্পর্কেও
তিনি ভবিষ্যৎবাণী করেছিলেন, ইজরায়েলের ওপর প্যালেস্টাইনি জঙ্গিগোষ্ঠী হামাস আক্রমন করবে। সময়ের সঙ্গে সঙ্গে এই সমস্ত ভবিষ্যৎবাণী মিলে গিয়েছে।

এবার তিনি ভবিষ্যৎবাণী করলেন ২০২৪ সম্পর্কে, যা শুনলে আমজনতার মধ্যে চাঞ্চল্য তৈরি হতে পারে। এক নজরে দেখুন, বাবা ভাঙ্গার মতে ২০২৪ সালে ঠিক কি কি ঘটতে পারে –

১, ২০২৪ সালে চীন বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশে পরিণত হতে পারে। বিশ্বের সমগ্র দেশের উপর দাদাগিরি ফলাতে সক্ষম হবে শক্তিশালী চীন। চীনের দ্বারা বহু দেশ প্রভাবিত হবে।

২, ২০২৪ সালে বৈশ্বিক আবহাওয়ায় বিশাল বড় পরিবর্তন আসতে পারে। বিশ্ব উষ্ণায়ন, ভূমিকম্প, প্রাকৃতিক দুর্যোগ, অর্থনৈতিক দুরবস্থার মতন পরিস্থিতি তৈরি হতে পারে।

৩, আগামী বছরে বাবা ভাঙ্গার করা আরো একটি মর্মান্তিক ভবিষ্যৎবাণী হল, ২০২৪ সালে নাকি বিভিন্ন যুদ্ধে জৈবিক অস্ত্রের ব্যবহার বাড়তে পারে। যার ফলে মানবজাতি ধ্বংসের মুখে এগিয়ে যেতে পারে। গোটা বিশ্বের মধ্যে হানাহানি, মানুষে মানুষে দ্বন্দ্ব – সংঘাত অনেক বেশি বাড়তে পারে।

৪, ২০২৪ সালে বিশ্বের শীতল স্থানগুলোতে বরফ গলতে শুরু করবে এবং গ্রীষ্মকালীন স্থানগুলোতে তাপের প্রবাহমাত্রা আরো বেড়ে যাবে। জলবায়ুর মারাত্মক পরিবর্তন ঘটবে।

৫, বাবা ভাঙ্গার মতে আসন্ন বছরটিতে হিমবাহ বলে জলের স্তর অনেক বেশি বেড়ে যাবে। যার ফলে উপকূলীয় শহরগুলোতে প্রচুর পরিমাণ ক্ষয়ক্ষতির সম্ভাবনা দেখা যাবে।

৬, জলবায়ু ও বেঁচে থাকার পারিপার্শ্বিক অবস্থা মানুষের বিরুদ্ধে জটিলতা সৃষ্টি করবে। যা মানবজাতিকে অস্বস্তিতে ফেলতে পারে।

বাবা ভাঙ্গার ২০২৪ সাল সম্পর্কে বলা এই ভবিষ্যৎবাণীগুলো আদৌ কতটা সত্যি তা নিয়ে সন্দেহ রয়েছে। তবে সন্দেহ থাকলেও, তার কথাগুলোকে গুরুত্বসহকারেই দেখা হচ্ছে। কেবলমাত্র সময়ই প্রমাণ করবে বাবা ভাঙ্গার কথাগুলো আদৌ কতটা সত্যি ছিল।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *