জ্যোতিপ্রিয় অতীত! উঠে এলো আরো এক নতুন মন্ত্রীর নাম, ইনিই ছিলেন বাকিবুরের ডান হাত

জ্যোতিপ্রিয় অতীত! রেশন দুর্নীতিতে উঠে এলো আরো এক নতুন মন্ত্রীর নাম, ইনিই ছিলেন বাকিবুরের ডান হাত

জ্যোতিপ্রিয় অতীত!
রেশন দুর্নীতিতে উঠে এলো
আরো এক নতুন মন্ত্রীর নাম!

ইনিই ছিলেন
বাকিবুরের ডান হাত!

এনার সাহায্যেই বেড়েছে
বাকিবুরের কালো টাকার পাহাড়!

একচেটিয়া চলেছে দুর্নীতি!
দেদার হয়েছে অবৈধ লেনদেন!

কে এই মন্ত্রী?
কি নাম তার?

মারাত্মক তথ্য ফাঁস করল
ইডি

রেশন দুর্নীতি কাণ্ডে তোলপাড় গোটা রাজ্য। ইতিমধ্যেই ইডির হাতে গ্রেফতার দুর্নীতি কাণ্ডের ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। রেশন দুর্নীতি কাণ্ডের আরেক অভিযুক্ত বাকিবুর রহমানের সূত্র ধরেই বেরিয়ে আসে প্রাক্তন খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। বাকিবুর রহমান পেশায় ব্যবসায়ী। রেশন দুর্নীতির সাথে ওতপ্রোত ভাবে জড়িত। দাবি ইডি আধিকারিকদের। বাকিবুরের নামে একাধিক সম্পত্তির হদিশ মিলেছে। সেই সমস্ত সম্পত্তির কোনও বৈধতা দেখাতে পারেননি বাকিবুর। এদিকে বাকিবুরের সূত্র ধরে জ্যোতিপ্রিয় মল্লিকের নাম উঠে আসার পর থেকেই ইডির হাতে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। জ্যোতিপ্রিয় মল্লিকের নামেও মিলেছে অগাধ সম্পত্তি ও কোটি কোটি টাকা। হদিশ মিলেছে জ্যোতিপ্রিয় মল্লিক পরিচালিত একাধিক অবৈধ সংস্থার। তার স্ত্রী, কন্যা থেকে শুরু করে বাড়ির পরিচারকের নামেও একাধিক সম্পত্তি ও অবৈধ সংস্থার খোঁজ পাওয়া গিয়েছে।

তবে এখানেই কি শেষ? বাকিবুরের সূত্র ধরে বেরিয়ে এলো আরো এক নতুন মন্ত্রীর নাম। রেশন দুর্নীতির প্রাথমিক তদন্তে নেমে এমন তথ্যই খুঁজে পেল ইডি আধিকারিকেরা। জানা গিয়েছে, জ্যোতিপ্রিয় মল্লিকের মতই এই মন্ত্রীর সঙ্গেও ঘনিষ্টতা ছিল বাকিবুরের। যার সাথে হাত মিলিয়েই দুর্নীতির জাল বিস্তার করে বাকিবুর। দুর্নীতির কালো টাকায় কিনেছিলেন একের পর এক জমি, হোটেল, পানশালা আরও অনেক কিছু। সম্পূর্ন বেআইনী ভাবেই এই সমস্ত সম্পত্তির মালিক হয়ে যায় বাকিবুর। আর এই বেআইনী কার্যকলাপ চালাতে ও দুর্নীতির কালো টাকা সাদা করতে মদত পেতেন সংশ্লিষ্ট মন্ত্রীর। তার সাহায্যেই তিলে তিলে গড়ে তুলেছিলেন দুর্নীতির পাহাড়। অবশ্য এখানেও থেমে থাকেননি ধৃত বাকিবুর রহমান। দুর্নীতির কালো টাকা বিভিন্ন সংস্থায় বিনিয়োগ করতে তিনি আরো এক মন্ত্রীর শরনাপন্ন হয়েছিলেন।

সূত্রের দাবি, জ্যোতিপ্রিয় মল্লিকের এক আপ্ত সহায়কের মোবাইল থেকেই এই সমস্ত তথ্য উঠে আসে। এই ফোনের মাধ্যমেই আলোচনা চলত ধৃতদের মধ্যে। সময় যত এগোচ্ছে ততই খুলছে রেশন দুর্নীতির জট। তবে এই মন্ত্রীরা কারা? কি তাদের পরিচয়? সেই তথ্য প্রকাশ্যে আনেনি তদন্ত আধিকারিকেরা। এদিকে জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়েকেও নজরে রেখেছে তদন্ত আধিকারিকেরা। কারণ তার নামেও বেরিয়ে এসেছে একাধিক সম্পত্তি। এই সমস্ত সম্পত্তির সাথে আকাশ পাতাল পার্থক্য জ্যোতিপ্রিয় কন্যার রোজগারের। এই মুহূর্তে এই সমস্ত বিষয় খতিয়ে দেখছে ইডি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *