জিও ওয়ার্ল্ড প্লাজা

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানিকে এক ডাকে চেনেন গোটা দুনিয়া। এখন তাঁর পারিবারিক ব্যবসাকে আরও বেশি প্রসারিত করতে  এই কাজে  যোগ দিয়েছেন তাঁর ছেলে মেয়েরাও।  তাই  শিল্পপতি মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এখন নির্দিষ্ট কোন ব্যবসার মধ্যে সীমাবদ্ধ নেই। বিভিন্ন পরিসরে নিজেদের ব্যবসার শাখা প্রশাখা বিস্তার করতে শুরু করে দিয়েছেন তাঁরা। এবার তেমনি দিওয়ালির আগেই  মুম্বাই শহরে দেশের সবচেয়ে বড় এবং বিলাসবহুল এক মল নিয়ে হাজির হয়েছে জিও ওয়ার্ল্ড প্লাজা।  যার দ্বার উন্মুক্ত করা হয়েছে পয়লা নভেম্বর থেকেই।

বিদেশে ছড়িয়ে ছিটিয়ে  থাকা নামি দামি ব্র্যান্ড গুলির সাথ দেশীয় বিভিন্ন ব্র্যান্ডকে এক ছাদের তলায় নিয়ে আসার লক্ষ্যেই এই বিলাসবহুল জিও ওয়ার্ল্ড প্লাজা পরিকল্পনা করেছেন  রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারপার্সন মুকেশ আম্বানির মেয়ে, অর্থাৎ রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিরেক্টর ইশা আম্বানি। মুকেশ কন্যা পরিকল্পিত এই মালটি তৈরি করা হয়েছে পদ্মফুল এবং প্রাকৃতিক অন্যান্য উপাদান দ্বারা অনুপ্রাণিত হয়ে।  অম্বানিদের চার তলার এই ঝলমলে প্লাজাটি মোট ৭ লক্ষ ৫০ হাজার বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত। বিলাসবহুল এই মলটি তৈরী করা হয়েছে মুম্বাইয়ের কেন্দ্রস্থল বান্দ্রা কুরলা কমপ্লেক্সে।

অম্বানিদের এই বিলাসবহুল মলের ভিতরের সৌন্দর্য্য দেখলেই  চোখ ধাঁধিয়ে যাবে আম জনতার। অভিজাত এই প্লাজায় রয়েছে সুন্দর কলাম, মার্বেযে সুসুজ্জিত মেঝে, উঁচু খিলান যুক্ত ছাদ এবং উন্নতমানের আলোর ব্যবস্থা। দেশের ধনী ব্যক্তিদের জন্য এখানে অন্ততপক্ষে ৬৬ রকমের বিলাসবহুল ব্র্যান্ড রয়েছে। যার নাম শুনলেই লাফিয়ে উঠবেন অনেক ভারতীয়। এই মলটি তৈরি করা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক আন্তর্জাতিক আর্কিটেকচার, ডিজাইন ফার্ম টিভিএস এবং রিলায়েন্সের সহযোগিতায়।

দেশের সবচেয়ে বড় এই প্লাজায় যে জনপ্রিয় ব্র্যান্ডগুলি রয়েছে সেগুলির মধ্যে অন্যতম হল স্যামসাং এক্সপেরিয়েন্স সেন্টার, মুম্বই ভ্যালেন্টিনো,লুই ভিটন, গুচি, কার্টিয়ের, ব্যালি, বুলগারি,ব্যালেন্সিয়াগা, জর্জিও আরমানি ক্যাফে, পটারি বার্ন কিডস, টোরি বুর্চ, ওয়াইএসএল, ভার্সেস, টিফানি, লাডুরি, পোটারি বার্ন, জর্জিও আরমানি, ডিওর, ওয়াইএসএল, ইএলএন্ডএন ক্যাফে এবং রিমোওয়া।

এখানেই শেষ নয় মুকেশ আম্বানির এই প্লাজায় রয়েছে ভিআইপি দরজা। এখানে যারা শপিং করতে আসবেন তাঁরা মাল্টিপ্লেক্স থিয়েটার, গুরমেট ফুড এম্পোরিয়ামের মতো একাধিক পরিষেবাও উপভোগ করতে পারবেন। এছাড়াও প্লাজার কাছেই রয়েছে নীতা আম্বানির সাংস্কৃতিক কেন্দ্র, জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার এবং জিও ওয়ার্ল্ড গার্ডেন।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এই জিও ওয়ার্ল্ড প্লাজায় থাকবে মনীশ মালহোত্রা, আবু জানি – সন্দীপ খোসলা, রাহুল মিশ্র, ফাল্গুনী এবং শেন ময়ূর এবং রি বাই রিতু কুমারের মতো সেলিব্রেটি ডিজাইনারদের করা ডিজাইনার পোশাকও।

মুম্বাইয়ের এই বিশ্বমানের মল প্রসঙ্গে  রিলায়েন্স রিটেইল ভেঞ্চার লিমিটেডের সিইও ইশা আম্বানি বলেছেন “আমাদের জিও ওয়ার্ল্ড প্লাজার মূল লক্ষ্য হল সেরা বিশ্ব ব্র্যান্ডগুলিকে ভারতে আনার পাশাপাশি শীর্ষস্থানীয় ভারতীয় ব্র্যান্ডগুলির দক্ষতা এবং কারুকার্যকে সকলের সামনে তুলে ধরা।”


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *