কালীঘাট দখল করে বসে আছেন মুখ্যমন্ত্রী! মমতাকে কড়া জবাব শুভেন্দুর

কালীঘাটের বহু জমি দখল করে বসে আছেন মুখ্যমন্ত্রী! ক্ষেপে লাল শুভেন্দু অধিকারী

কালীঘাটের বহু জমি
দখল করে বসে আছেন মুখ্যমন্ত্রী!

আয়করের কোনও
প্রমাণপত্র নেই রাজ্য সরকারের কাছে!

মমতাকে একের পর এক
তোপ দাগলেন শুভেন্দু অধিকারী!

এবার সম্পত্তির হিসেব নিকেশ নিয়ে বাক বিতন্ডায় জড়ালেন মূখ্যমন্ত্রী ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ঘটনার সূত্রপাত মমতা ব্যানার্জীর একটি বক্তব্যকে ঘিরে। কিছুদিন আগেই নবান্নের এক বৈঠকে নাম না করেই বিজেপির এক নেতার সম্পত্তি নিয়ে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তাঁকে বলতে শোনা যায়, বিজেপির কোনও এক নেতা ৭০ থেকে ৮০ টা ট্রলারের মালিক। পেট্রোল পাম্পও রয়েছে। এই সমস্ত সম্পত্তির কোনও বৈধ প্রমাণ পত্র রয়েছে কি না সেই নিয়ে সন্দেহ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। ঠিক কি বলেছেন তিনি দেখুন –

‘আমি শুনেছি কার ৭০ – ৮০টা ট্রলার আছে। পেট্রল পাম্প আছে। আমরা জানি না বিজেপির কোন নেতার কত সম্পত্তি আছে। সেগুলি কী করে হল?‌ এবার কাগজপত্র আমরাও বের করতে শুরু করব। তদন্ত আমরাও করতে পারি। এটা ভুলে যাবেন না। সহ্যেরও একটা সীমা–পরিসীমা আছে। কোনও কিছু লিমিটলেস হয়ে গেলে তখন বলতেই হয়। ইনভেস্টিগেশন আমরাও করব। তখন ঝুলি থেকে বিড়াল বেরিয়ে পড়বে। কোনও তথ্যপ্রমাণ ছাড়াই গ্রেফতার করা হচ্ছে।’

এদিন মুখ্যমন্ত্রী একটি বারের জন্যও শুভেন্দু অধিকারীর নাম নেননি। নাম না করেই একের পর এক কটাক্ষ করে গিয়েছেন শুভেন্দু অধিকারীকে। তবে প্রতিটি বাক্য ও শব্দ যে বিরোধী দলনেতার উদ্দেশ্যে ছুঁড়েছেন সেই বিষয়টি স্পষ্ট। এমনকি মুখ্যমন্ত্রীর খোঁচা দেওয়া আন্দাজ করতে পেরেছেন স্বয়ং শুভেন্দু অধিকারী। প্রত্যেকবার মতন তিনিও প্লাটা নিশানা করেছেন মুখ্যমন্ত্রীকে। তবে তিনি সরাসরি নাম ধরেই মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেছেন। তিনিও মুখ্যমন্ত্রীর আয়করের বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন। কালী ঘাটে নালার পাশে লোকের জায়গা দখলেরও অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে।

শুভেন্দু বলেন,

‘মিথ্যাবাদী, লায়ার মমতা বন্দ্যোপাধ্যায় আপনি শুনে রাখুন। আপনার ভাইপো, আপনার পরিবারের আয়করে কিচ্ছু দেখানো নেই। আমার সব দেখানো আছে। পেট্রল পাম্প সব বৈধ। আপনি মুখ্যমন্ত্রী হওয়ার আগের পেট্রল পাম্প। আয়কর রিটার্ন দেখে নেবেন, ২১ সালে শুভেন্দু অধিকারীর হলফনামা দেখে নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইনকাম ট্যাক্স দেওয়া। আপনার মতো কালীঘাটের নালার পাশে লোকের জায়গা জবর দখল করে বড়লোক হইনি’।

একেই রেশন দুর্নীতিতে তোলপাড় রাজ্যের অন্দরমহল, তারই মধ্যে মুখ্যমন্ত্রী ও শুভেন্দু অধিকারীর এই পাল্টা কটাক্ষ যেন আরো বেশি চাপানউতর বাড়িয়ে দিচ্ছে রাজনৈতিক ক্ষেত্রফলে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *