সালমান খান এবং শাহরুখ খান গাড়ি

বলিউডের কারণ অর্জুন হলেন সালমান খান এবং শাহরুখ খান। পর্দায় দুই ভাই হলেও বাস্তবে এই দুই সুপারস্টার হলেন একে অপরের প্রবল প্রতিদ্বন্দ্বী। বক্স অফিসে তাদের মধ্যে হামেশাই চলে কড়া টক্ক। এই বয়সে এসেও বলিউড কাঁপাচ্ছেন শাহরুখ সালমান দুজনেই। দীর্ঘ তিন দশকের অভিনয় জীবন তাঁদের। তাই তাঁদের ব্যক্তিগত জীবন থেকে বিলাসবহুল বাড়ি গাড়ি সবকিছু নিয়েই অনুরাগীদের কৌতূহল থাকে তুঙ্গে। তবে সদ্য বক্স  অফিসে নয় গাড়ির কালেকশনের দিক থেকেও একে অপরকে টক্কর দিচ্ছেন শাহরুখ সালমান। দামী এবং বেশি গাড়ির কালেকশনের দিক দিয়ে কে এগিয়ে  আসুন দেখে নেয়া যাক তালিকা।

শাহরুখ খানের গাড়ির কালেকশন

বলিউডের ‘জওয়ান’ শাহরুখ খানের গ্যারেজ আলোকিত করে রেখেছে এক ডজনেরও বেশি বিলাসবহুল গাড়ি। বলিউড বাদশার সংগ্রহে এমন কিছু গাড়ি রয়েছে সারা দুনিয়ায় যার মালিক হাতে গোনা কয়েকজন। কারণ এই গাড়িগুলি খুব অল্প সংখ্যাতেই তৈরি করা হয়। তবে এর মধ্যে কিছু গাড়ি প্রায়ই ভারতীয় রাস্তায় দেখা যায়।

গাড়িপ্রেমী কিং খানের সংগ্রহে থাকা সবচেয়ে দামী গাড়ি হল Buggati Veyron। ১২কোটি মূল্যের এই Veyron যেমন Stylish তেমনি শক্তিশালী। এছাড়া রয়েছে দুটি রোলস রয়েস। তার মধ্যে – Rolls Royce Cullinan Black Badge -এর দাম ১০কোটি এবং Rolls Royce Phantom Drophead Coupe এর দাম প্রায় ৮ কোটি টাকা। এছাড়াও ৪ কোটি দামের বিলাসবহুল কাস্টমাইজ ভ্যানিটি ভ্যান।

পাশাপাশি শাহরুখ খানের গ্যারাজে সারি দিয়ে সাজানো থাকে ৩.৫৭ কোটি টাকার Bentley Continental GT, ২.৮২ কোটি টাকার BMW 7 সিরিজ, ২.১৯ কোটি টাকার Land Rover Range Rover Sport, ১.৫৭ কোটি টাকার Audi A8L,সহ ১.১৯ কোটি দামের BMW 6 সিরিজ, এবং ১.৫ কোটি মূল্যের Toyota Land Cruiser।

শাহরুখ খানের সব চেয়ে কম দামের গাড়ি

এতক্ষণ তো কিং খানের সবথেকে দামি গাড়ির তালিকা দেখলেন। এবার দেখুন তাঁর গ্যারেজের সবচেয়ে সস্তার গাড়ি কোন গুলি। শাহরুখ খানের সংগ্রহে থাকা সবচেয়ে কম দামি গাড়িগুলি হল – Mitsubishi Pajero এবং Hyundai Creta. যার দাম যথাক্রমে ২৫ লক্ষ টাকা থেকে প্রায় ১৮ লক্ষ।

সলমান খানের গাড়ি কালেকশন

শাহরুখ খানের গাড়ির কালেকশনের থেকে খুব একটা পিছিয়ে নেই সলমান খানের গাড়ি কালেকশন। তাঁর কালেকশনে রয়েছে বুলেটপ্রুফ Nissan থেকে শুরু করে Mercedes, Porsche-এর মতো সুপার স্টাইলিশ একাধিক দামি গাড়ি। তবে বিলাসবহুল গাড়ির কালেকশনের এই তালিকায় তিনি শাহরুখ খানের দিকে কিছুটা পিছিয়েই রয়েছেন।

সলমন খানের সংগ্রহে থাকা সবথেকে মূল্যবান গাড়ি Audi RS 7-র দাম ২.২০ কোটি টাকা। তবে তিনি Mercedes এর বড় ফ্যান। সলমন খানের সংগ্রহে রয়েছে ১.৬০ কোটি টাকার Mercedes S class, রয়েছে ১.২০ কোটি টাকার Mercedes Benz AMG, এছাড়াও রয়েছে ৭৯.৭৮ লাখের Mercedes Benz GL। সালমান খানের সংগ্রহে থাকা Porsche Cayenne Turbo গাড়িটির দাম ১.৫০ কোটি টাকা। রয়েছে ১.১৮ কোটি টাকার Range Rover Vogue আর রয়েছে ৮৮ লাখের Nissan Patrol।

সলমন খানের সব চেয়ে সস্তার গাড়ি

কোটি টাকার গাড়ি ছাড়াও সালমান খানের রয়েছে একটি কম দামের গাড়ি। যদিও তা ভারতের মধ্যবিত্ত গ্রাহকদের কাছে দামি গাড়ি। ভাইজানের গ্যারেজে থাকা সবচেয়ে সস্তার সেই চারচাকাটি হল Lexus LX। বর্তমানে এই যারদাম ৩৫ লক্ষ টাকা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *