বুলেটপ্রুফ গাড়ি আম্বানি

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানিকে কে না চেনেন! তাঁর বিলাসবহুল জীবন নিয়ে কৌতূহল গোটা বিশ্বের। অম্বানিদের গাড়ির কালেকশনও নেহাত কম নয়। তবে শুধু শখ নয় নিরাপত্তার দিকেও জোর দেন নিরাপত্তা আম্বানি পরিবার। সদ্য তাঁদের গ্যারেজে যোগ হল সপ্তম বুলেটপ্রুফ গাড়ি। যার নাম Mercedes Benz S680 Guard।

সম্প্রতি Car Crazy India নামের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে জার্মানির মার্সিডিজ বেঞ্জ গার্ড গাড়িটির কিছু ঝলক ভাইরাল হয়েছে। এই গাড়ির দাম ১০কোটি টাকা। তবে, এই দামে অসংখ্য SUV কিনে ফেলা যায়। তবে মুকেশ আম্বানির গাড়ি বলে কথা। এই গাড়িতে 999 লাইসেন্স নম্বর প্লেট দেখা যাবে।  তাই গাড়ির দামই শুধু আকাশছোঁয়া নয় নম্বর প্লেটও কিন্তু ভিভিআইপি। এই ধরনের ভিআইপি নম্বর প্লেট পাওয়ার জন্য লাখ লাখ টাকা খরচে করেন গ্রাহকেরা।

ভারতীয় ধনকুবেরের এই নতুন চার চাকা শুধু রূপে নয়, গুণেও চমৎকার। বুলেটপ্রুফ এই গাড়িতেও  রয়েছে দুর্দান্ত সব ফিচার্স। যার মধ্যে অন্যতম হল VR10 লেভেল প্রোটেকশন। এই গাড়ি ২ মিটার দূরত্ব থেকে ১৫ কেজি TNT বিস্ফোরণ রুখে দিতে পারে। সাধারণত দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীরাই  এই গাড়ি চড়েন।

আম্বানির এই গাড়ির কাচ ব্লাস্টপ্রুফ এবং বুলেটপ্রুফ। ভিতরে বসা যাত্রীদের জন্য রয়েছে অক্সিজেনের ব্যবস্থা। গাড়িটি অনেক দূর থেকেও মনিটর করা যাবে। এছাড়া রয়েছে বিশেষ জিপিএস ব্যবস্থা। এতে রয়েছে ৩.৫ থেকে ৪ ইঞ্চি পুরু কাচ। তাছাড়া রাস্তাঘাটে  বিনোদন ও কমফোর্টের জন্যও রয়েছে ম্যাসাজিং সহ বড় টাচস্ক্রিন, ওয়্যারলেস চার্জিং, স্পিকার এর মতো একাধিক বৈশিষ্ট্য।

এছাড়াও এই বিলাসবহুল এই গাড়িতে রয়েছে টুইন টার্বো চার্জড ৬ লিটার V12 ইঞ্জিন যার মধ্যে রয়েছে ৫৬৩টি ঘোড়ার সমান শক্তি। এছাড়াও ৮৫০ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম এই গাড়ি। সঙ্গে রয়েছে  ৭ স্পিড অটোমেটিক গিয়ারবক্স। এছাড়া গাড়িতে রয়েছে বালিস্টিক সার্টিফিকেট।

এই গাড়িটি ছাড়াও মুকেশ আম্বানির গ্যারাজে রয়েছে আরও দুটি Mercedes Benz S600 Guard রয়েছে। এই বুলেটপ্রুফ  গাড়ি দুটিও দারুন শক্তিশালী। এই গাড়ির নম্বর প্লেট ‘333’। যা আম্বানির পছন্দের আর একটি নম্বর। বাজারে এই গাড়ির  দাম ১০কোটি টাকা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *