জ্যোতিপ্রিয়র আমলে বাতিল ২ কোটি ভুয়ো রেশন কার্ড! কোথায় গেল এতগুলো কার্ড? কারা পেত এই রেশন?

জ্যোতিপ্রিয়র আমলে বাতিল ২ কোটি ভুয়ো রেশন কার্ড! কোথায় গেল এতগুলো কার্ড? কারা পেত এই রেশন?

জ্যোতিপ্রিয়র আমলে
বাতিল ২ কোটি ভুয়ো রেশন কার্ড!

রাতারাতি গায়েব
কোটি কোটি রেশন গ্রাহক!
চুপচাপ বন্ধ হয়ে যায় পরিষেবা!

কোথায় গেল এতগুলো গ্রাহক?
কিভাবে বন্ধ হল কোটি কোটি রেশনকার্ড?

১২ বছর ধরে কারা তুলতেন এই রেশন?
কিছুই কি জানতেন না মুখ্যমন্ত্রী?
প্রশ্ন আইনজীবীর!

একশন মুডে ইডি!
বানাচ্ছে কড়া দাওয়াই!

পার্থ, কেষ্ট অতীত! আলোচনায় প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। রেশন দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই ইডির হেফাজতে এই হেভিওয়েট মন্ত্রী। তাকে গ্রেফতার করার পর থেকেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। সেই সাথেই খুলে যাচ্ছে দুর্নীতির একাধিক কালো অধ্যায়। যা চমকে দিচ্ছে গোয়েন্দা আধিকারিকদের। এবার বেরিয়ে এলো আরো একটি বিস্ফোরক তথ্য। সূত্রের খবর অনুযায়ী, ২০২১ সালে জ্যোতিপ্রিয় মল্লিক যখন খাদ্যমন্ত্রী ছিলেন, ঠিক সেই সময় দু কোটি ভুয়ো রেশন কার্ড বাতিল করা হয়। আর এই কাজটি করা হয় নবান্নের তরফে। আর সবচেয়ে আশ্চর্যের বিষয় ২ কোটি ভুয়ো রেশন কার্ড বাতিলের ঘটনাটি এক প্রকার টু শব্দ ছাড়াই ঘটে যায়। আর এই ঘটনাই এখন চাপ বাড়াচ্ছে নবান্ন ও রাজ্য সরকারের। কোমর বেঁধে মাঠে নেমেছে ইডি আধিকারিকেরা। বিপুল পরিমাণ এই রেশন কার্ড কেন বাতিল করা হল? ঠিক কি কি কারণে এতগুলো রেশন কার্ড এক নিমেষে বন্ধ করে দেওয়া হল, সেই উত্তর খুঁজতেই মরিয়া তদন্ত আধিকারিকেরা।

এই বিষয়ে আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি বলেন –

এই ২ কোটি ভুয়ো রেশন কার্ডে ১২ বছর ধরে রেশন তুলেছে কোটি কোটি গ্রাহক। এই ভুয়ো গ্রাহকেরা কোথায় গেল? এভাবেই প্রশ্ন তুলে শাসক দলকে নিশানা করেন তিনি।

এই মুহূর্তে রেশন দুর্নীতি কাণ্ডের গুরুত্বপূর্ন ইস্যু হয়ে উঠেছে এই তথ্য। এই বিষয়ে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককেও একাধিকবার জিজ্ঞাসাবাদ করবে ইডি আধিকারিকেরা এমনটাও জানা যাচ্ছে। দায়িত্বরত ইডির অফিসাররা মনে করছেন এই সম্পূর্ন রেশন দুর্নীতিতে ৪০০ কোটিরও বেশি টাকার যোগসূত্র রয়েছে।

তথ্য সূত্রে দাবি, রেশন দুর্নীতি কাণ্ডে বাকিবুর রহমানের যোগসূত্র ও জ্যোতিপ্রিয় মল্লিকের হাত রয়েছে কি না এই বিষয়টি বিশ্লেষণ করতে গিয়েই রেশন কার্ড বাতিলের বিষয়টি সামনে চলে আসে। আর এখান থেকেই রেশন কেলেঙ্কারির আরো অনেক গোপন সূত্র বেরিয়ে আসবে বলে মনে করছেন তদন্ত আধিকারিকেরা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *