এখন থেকে আজীবন পাবেন দুর্ধর্ষ ইন্টারনেট! মহাকাশ থেকে আসবে হাই স্পিড নেট, তোলপাড় ইন্ডিয়া

এখন থেকে আজীবন পাবেন দুর্ধর্ষ ইন্টারনেট! মহাকাশ থেকে আসবে হাই স্পিড নেট, তোলপাড় ইন্ডিয়া

এখন থেকে আজীবন পাবেন
দুর্ধর্ষ ইন্টারনেট!

সরাসরি মহাকাশ থেকে
আসবে হাই স্পিড নেট!

অজপাড়াগাঁ থেকে শহর
সর্বত্র পৌঁছে যাবে এই সার্ভিস!

চিতার মত গতি!
জলের মতন দাম!

মুকেশ আম্বানির একশনে
তোলপাড় ইন্ডিয়া!

ভারতকে প্রযুক্তির দিক থেকে সর্বশক্তিমান করে তুলতে দীর্ঘদিন ধরে পরিশ্রম করে চলেছে জিও। এবার সেই পরিশ্রমের ফল পেল রিলায়েন্স জিও’র কর্নধার মুকেশ আম্বানি। অবশেষে গোটা ভারতে স্বল্প মূল্যে দ্রুত গতির ইন্টারনেট পরিষেবা দিতে সক্ষম হল মিস্টার আম্বানি। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে চালু করে দিলেন জিও স্পেস ফাইবার নামক দুর্দান্ত ইন্টারনেট পরিষেবা। নরেন্দ্র মোদীর উপস্থিতিতে এই দুর্দান্ত পরিষেবাটি চালু করেছেন মুকেশ আম্বানি। ভারতের ইন্টারনেট পরিষেবায় দুর্ধর্ষ বিবর্তন নিয়ে আসতে চলেছে এই পরিষেবা। বদলে দেবে ভারতীয়দের ইন্টারনেট ব্যবহারের ধ্যান ধারণা। এখন ভারতীয়দের কাছে ইন্টারনেট হবে অনেক বেশি সহজলভ্য ও পকেট ফ্রেন্ডলি।

আপনারা হয়ত ভাবছেন এই জিও স্পেস ফাইবারটি আসলে কি?

জিও স্পেস ফাইবার হল এমন একটি ওয়ারলেস কমিউনিকেশন সিস্টেম। যেখানে কোনো তারের সংযোগ থাকবে না। এটি একটি ফাইভ জি নেটওয়ার্ক ভিত্তিক মাধ্যম। এই পরিষেবাটি অন্যান্য ইন্টারনেট পরিষেবার থেকেও অনেক বেশি দ্রুতগামী।

কেমন খরচ পড়বে এই পরিষেবায়?

তথ্য সূত্রে জানা গিয়েছে মুকেশ আম্বানি একেবারে স্বল্প মূল্যে এই পরিষেবাটি প্রদান করছেন। পরিষেবাটি যাতে সকলের কাছে সহজলভ্য হয় সেই দিনটির প্রতি প্রথম থেকেই জোর দিয়ে এসছে জিও। তাই দাম নিয়ে চিন্তার কোনো কারণ নেই। বাড়ি হোক না অফিস সব জায়গায় আপনি এই পরিষেবা পাবেন।

কোথায় কোথায় মিলবে এই পরিষেবা?

তবে যারা ভাবছেন এই পরিষেবা সব জায়গায় উপলব্ধ, তা কিন্তু নয়। দুর্দান্ত এই ব্রডব্যান্ড পরিষেবা ‘জিও স্পেস ফাইবার’ এখনো পর্যন্ত ভারতের চারটি প্রত্যন্ত অঞ্চলে চালু করা হয়েছে। এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে
ধীরে ধীরে এই পরিষেবা দেশের সর্বত্র উপলব্ধ করা হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *