ক্যান্সারের জন্য দায়ী এই ৫টি খাবার! যা পেটে গেলেই বিপদ, ছড়িয়ে পড়ে ক্যান্সার

ক্যান্সারের জন্য দায়ী এই ৫টি খাবার! যা পেটে গেলেই বিপদ, ছড়িয়ে পড়ে ক্যান্সার

ক্যান্সারের জন্য দায়ী এই ৫টি খাবার!
এগুলো খেলেই ছোবল মারে ক্যান্সার!

এই ৫টি খাবারে লুকিয়ে থাকে
ক্যান্সারের বিষাক্ত জীবাণু!

যা পেটে গেলেই বিপদ!
ছড়িয়ে পড়ে ক্যান্সার!

এই ৫টি খাবার কি কি?
দেখুন

ক্যান্সারকে ভয় পাই না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। দুরারোগ্য ব্যাধির মধ্যে সবচেয়ে ভয়ানক হল ক্যান্সার। একবার যার হয় সেই জানে কতটা কষ্টদায়ক এই রোগ। এই রোগ তিলে তিলে শেষ করে দেয় রোগীর গোটা শরীর। ক্যান্সার এমন একটি ব্যাধি যার কোনো ঔষধ এখনো পর্যন্ত আবিষ্কার করা সম্ভব হয়নি। তবে ঔষধ আবিষ্কার না হলেও ক্যান্সার থেকে বাঁচার বেশ কিছু উপায় রয়েছে। তার মধ্যে একটি হল ৫ টি খাবার এড়িয়ে চলা। এই ৫টি খাবার ক্যান্সারের জন্য দায়ী। এগুলো যত কম খাবেন তত বেশি ক্যান্সার থেকে রেহাই পাবেন। এক নজরে দেখুন এই ৫টি খাবার কি কি –

১, তেল জাতীয় খাবার – চিকিৎসা বিজ্ঞানে বলা হচ্ছে তেল জাতীয় খাবার ক্যান্সারের জন্য সবচেয়ে বেশি দায়ী। অত্যাধিক ভাজা, পোড়া খাবার পাকস্থলির ক্যান্সার সৃষ্টির কারণ।

২, ধূমপান – ফুসফুসের ক্যান্সারের জন্য সবচেয়ে বেশি দায়ী ধূমপান। যারা দীর্ঘদিন ধরে ধূমপান করছেন ভবিষ্যতে তাদের মধ্যে ফুসফুস ক্যান্সারের প্রবণতা বাড়ে।

৩, রং দেওয়া মশলা – আজকাল বাজারে নানা ব্র্যান্ডের মশলা পাওয়া যায়। এদের মধ্যে কিছু কিছু মশলাতে কেমিক্যাল মিশ্রিত থাকে। যা ক্যান্সারের জীবাণু বহন করে।

৪, ফাস্ট ফুড – যে কোনো প্রকার ফাস্ট ফুড স্বাস্থ্যের জন্য একেবারেই ভালো নয়। ফাস্ট ফুড নানা ধরনের অস্বাস্থ্যকর খাদ্য উপাদান থেকে তৈরি হয়। যা শরীরের পক্ষে ঝুঁকিপূর্ন।

৫, প্যাকেট জাতীয় খাদ্য – আজকাল বাজারে নানা ধরনের প্যাকেট জাতীয় খাবার পাওয়া যায়। সময় বাঁচাতে শর্ট কাটে রান্না সারতে অনেকেই বিকল্প হিসেবে বেছে নেন এই ধরনের প্যাকেট জাতীয় খাদ্য। তবে গুণমানের বিচারে এই ধরনের খাবার স্বাস্থ্যের পক্ষে খুবই বিপদজনক। এই সব খাবারে থাকা কেমিক্যাল ক্যান্সারের অন্যতম কারণ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *