শান্তিনিকেতনে পাওয়া গেল জ্যোতিপ্রিয় মল্লিকের বিলাসবহুল বাগান বাড়ি! যার দাম দিয়ে কেনা যাবে বড় বড় রাজপ্রাসাদ

শান্তিনিকেতনে পাওয়া গেল জ্যোতিপ্রিয় মল্লিকের
বিলাসবহুল বাগান বাড়ি! যার দাম দিয়ে কেনা যাবে বড় বড় রাজপ্রাসাদ

প্রকাশ্যে এল জ্যোতিপ্রিয় মল্লিকের
বিলাসবহুল বাগান বাড়ি!

চোখ ধাঁধানো, লাক্সারিয়াস!
কি নেই সেখানে?

পুরো ১০ কাঠা
জমির ওপর তৈরি বাড়িটি

যার দাম দিয়ে কেনা যাবে
একসঙ্গে ১০ টি বাড়ি!

কি নাম জ্যোতিপ্রিয় মল্লিকের
বাগান বাড়িটির ?
কোথায় রয়েছে সেটি ?

নিয়োগ দুর্নীতি থেকে চাকরি চুরি, নানা রকম দুর্নীতির জেরে একে একে জেলে যাচ্ছেন তৃণমূলের হেভিওয়েট নেতা মন্ত্রীরা। এবার রেশন দুর্নীতির অভিযোগে ইডির হাতে বন্দি রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। শুক্রবার ভোর ৩ টের সময় নাটকীয় কায়দায় গ্রেফতার করা হয়েছে তাকে। এই খবর প্রকাশ্যে আসতেই আবারও নতুন করে তোলপাড় শুরু হয়েছে রাজ্য জুড়ে। পার্থ চট্টোপধ্যায়ের হাত ধরে সেই যে শুরু হয়েছে চোর পুলিশের খেলা, এখনো চলছে। কখনো পার্থ, কখনও কেষ্ট, কখনো জীবন কৃষ্ণ, কখনো আবার কুন্তল ঘোষ। নানা রকম দুর্নীতিতে নোংরাভাবে জড়িয়ে রয়েছে ক্ষমতাসীন দলের তারকাসুলভ বড় বড় হেভি ওয়েট নেতা মন্ত্রীরা। এখন রেশন দুর্নীতিতে আলোচনার মধ্যমণি জ্যোতিপ্রিয় মল্লিক।

গ্রেফতারের পরেই জ্যোতিপ্রিয় মল্লিককে কেন্দ্র করে সামনে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। বিশেষ করে ভাবিয়ে তুলছে জ্যোতিপ্রিয় বাবুর অগাধ সম্পত্তির বহর। ইডি অধিকারিকদের হাতে জ্যোতিপ্রিয় মল্লিকের যে পরিমাণ সম্পত্তির হিসেব উঠে এসেছে, তা এককথায় কুবেরের সম্পত্তি। ইডি আধিকারিকেরা জানিয়েছেন, খাদ্যমন্ত্রী থাকাকালীন ফুলে ফেঁপে উঠেছে জ্যোতিপ্রিয়র সম্পত্তির পরিমাণ। একেবারে অল্প সময়ের মধ্যেই লাফিয়ে লাফিয়ে বেড়েছে প্রাক্তন খাদ্য মন্ত্রীর ব্যাংক ব্যালেন্স থেকে বাড়ি গাড়ি। স্থাবর , অস্থাবর সব দিক দিয়েই রাজার হালে বিরাজ করছিলেন মন্ত্রী মশাই। এমনকি পার্থ চট্টোপাধ্যায়ের শান্তিনিকেতনের বাগান বাড়ি ‘ অপা ‘ র পাশেই মিলেছে জ্যোতিপ্রিয় মল্লিককের সুবিশাল, লাক্সারিয়াস বাগান বাড়ি। ইডির দেওয়া তথ্য অনুযায়ী, জ্যোতিপ্রিয় মল্লিক এই বাগান বাড়িটির বর্তমান বাজার মূল্য প্রায় কোটি কোটি টাকা। প্রায় ১০ কাঠারও বেশি জমিজুড়ে শান্তিনিকেতনের রতনপল্লীতে তৈরি হয়েছে এই বাড়িটি। চোখ ধাঁধানো বাড়িটির নাম ‘দোতারা’। সূত্রের দাবি, এই বাড়িতেই অবাধ যাতায়াত করতেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ে। স্থানীয়দের চোখে বহুবার ধরা পড়েছে সেই দৃশ্য। তবে লক্সারিয়াস , বিলেতি কায়দায় সাজানো এই বাংলো বাড়িটি আসলে কার নামে কেনা সেই তথ্য এখনো মেলেনি ইডির হাতে।

তদন্ত আধিকারিকের দাবি বহু বছর ধরে কোটি কোটি টাকা জমালে এমন বাড়ি কেনা সম্ভব। কিন্তু মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সেই অর্থে কোনও রোজগার নেই। অঢেল উপার্জনেরও কোনও পথ নেই। তাহলে এত সম্পত্তির মালিক হলেন কিভাবে? কোথা থেকে রাতারাতি এত সম্পত্তি জোগাড় করলেন? এই সমস্ত প্রশ্নের উত্তর খুঁজতেই চিরুনি তল্লাশি চালাচ্ছে গোয়েন্দা বিভাগ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *