হঠাৎ কেন গ্রেফতার হলেন জ্যোতিপ্রিয় মল্লিক? গ্রেফতারির পর কি জানালেন প্রাক্তন খাদ্যমন্ত্রী?

হঠাৎ কেন গ্রেফতার হলেন জ্যোতিপ্রিয় মল্লিক? গ্রেফতারির পর কি জানালেন প্রাক্তন খাদ্যমন্ত্রী?

হঠাৎ কেন গ্রেফতার হলেন
জ্যোতিপ্রিয় মল্লিক?

গ্রেফতারির পর কি জানালেন
প্রাক্তন খাদ্যমন্ত্রী?

কি এমন করেছিলেন তিনি?
কেনই বা রাত ৩ টেয়
হাতকড়া পড়ানো হল তাকে?

তবে কি শিক্ষা, গরু, কয়লার পর
এবার রেশনেও দুর্নীতি?

জ্যোতিপ্রিয়র গ্রেফতারি নিয়ে
বিস্ফোরক গোয়েন্দারা!

ভোরের আলো ফোটার আগেই ইডির হাতে গ্রেফতার মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তৃণমূলের হেভিওয়েট মন্ত্রী। শুধু মন্ত্রীই নন, তৃণমূলের সবচেয়ে পুরনো সৈনিকও বটে। রেশন বণ্টন দুর্নীতি কাণ্ডে গ্রেফতার করা হয়েছে তাঁকে। তথ্যসূত্রে খবর, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে রেশন দুর্নীতির অভিযোগে অভিযুক্ত মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে চিরুনি তল্লাশি চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দল। এই সময় জ্যোতিপ্রিয় মল্লিকের বিধাননগরের আবাস স্থল হল মোট ৮ জায়গায় তল্লাশি চালায় ইডি আধিকারিকেরা। এরপর শুক্রবার ভোর তিনটে নাগাদ রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যান ইডি আধিকারিকেরা।

এদিকে জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারি নিয়ে একটুও অবাক নন বিরোধী দল। বিরোধীদের বক্তব্য, এর আগেও রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ ব্যবসায়ী বন্ধু বাকিবুর রহমান। যার বিরুদ্ধে রয়েছে রেশন দুর্নীতি সংক্রান্ত বিস্তর অভিযোগ। বাকিবুর রহমানের গ্রেফতারির পর বারে বারে উঠে এসেছিল জ্যোতিপ্রিয় মল্লিককের নাম। সেই সময় তার গ্রেফতারি নিয়েও বিস্তর প্রশ্ন ওঠে।

অবশ্য গ্রেফতারি প্রসঙ্গে মুখ খুলেছেন খোদ জ্যোতিপ্রিয় মল্লিক। গ্রেফতারি পর স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়ার সময় মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানান –

‘আমার বিরুদ্ধে চক্রান্ত করা হয়েছে। বিজেপি এবং শুভেন্দু অধিকারী চক্রান্তে জড়িত। গভীর ষড়যন্ত্রের শিকার হয়েছি। ভারতীয় জনতা পার্টি ভালো কাজ করেছে। তাদের ষড়যন্ত্রের শিকার আমি।’

জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির বিষয়ে একগুচ্ছ তথ্য সামনে নিয়ে এসেছে ইডি আধিকারিকেরা। ইডির গোয়েন্দাদের দাবি, জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ ব্যবসায়ী বন্ধু বাকিবুর রহমানের অনৈতিক কাজ কর্মের সঙ্গে ওতপ্রোভাবে জড়িয়ে রয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক। ইডির তরফে আরো বলা হয়েছে, বর্তমানে জ্যোতিপ্রিয় মল্লিকের যে পরিমাণ সম্পত্তি রয়েছে তার বেশিরভাগই হয়েছে খাদ্য দফতরের মন্ত্রী থাকাকালীন। অর্থাৎ রেশন মন্ত্রী থাকাকালীন তার সম্পত্তির পরিমাণ ফুলে ফেঁপে ওঠে। কিন্তু এই অঢেল সম্পত্তি উপার্জনের কোনও বৈধ হিসেব জ্যোতিপ্রিয় মল্লিক দেখাতে পারেননি। কোথা থেকে কিভাবে রাতারাতি এত সম্পত্তি এলো এই প্রশ্নের উত্তরে যুক্তিসঙ্গত কোনও জবাবই দিতে পারেননি জ্যোতিপ্রিয় মল্লিক।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *