দীপাবলির আগেই দুর্দান্ত সুখবর, ট্রেনের টিকিট নিয়ে আর নেই চিন্তা! এবার মিলবে কনফার্ম সিট

দীপাবলির আগেই দুর্দান্ত সুখবর, ট্রেনের টিকিট নিয়ে আর নেই চিন্তা! এবার মিলবে কনফার্ম সিট

দীপাবলির আগেই দুর্দান্ত সুখবর!
ট্রেনের টিকিট নিয়ে আর নেই চিন্তা!

এবার মিলবে কনফার্ম সিট!
দাঁড়িয়ে দাঁড়িয়ে যেতে হবে না বাড়ি!

হাওড়া থেকে শিয়ালদায় পাবেন
একগুচ্ছ ট্রেনের সুবিধা!

পুজোর আগেই নামছে
একাধিক ট্রেন!

কোন রুটে কিভাবে চলবে এই ট্রেন?
কিভাবে পাবেন পরিষেবা?

শুরু হয়েছে পুজোর মাস। দুর্গা পুজো শেষ, সামনেই রয়েছে আরও একগুচ্ছ পুজো। যেমন আর কটা দিন বাদেই দীপাবলি। এই সময় অনেকেই দূর দূরান্ত থেকে বাড়ি ফেরেন। আবার কেউ কেউ পুজো উপলক্ষে ঘুরতে যান। আর এই সময় যাতায়াতের ভরসা হয়ে ওঠে ট্রেন। অল্প খরচে স্বল্প সময়ে ভ্রমনের জন্য সবচেয়ে উপযোগী মাধ্যম রেল। তবে উৎসবের মরশুমে রেল পরিষেবা নিয়ে অনেকেই হয়রানির সম্মুখীন হয়ে থাকেন। যেহেতু রেলের চাহিদা বেড়ে যায়, ফলে যাত্রীদের পরিষেবা দিতে গিয়ে হিমশিম খেতে হয় রেল কর্তৃপক্ষকে। তবে এবার যাত্রী হয়রানি রুখতে দুর্দান্ত পরিকল্পনার পথে হাঁটছে ভারতীয় রেলওয়ে। যা শুনলে আনন্দে লাফাবে যাত্রীরা।

কি সেই সিদ্ধান্ত?

তথ্য সূত্রে খবর, চলতি বছর দীপাবলি ও অন্যান্য পুজোর ভিড় ঠেকাতে ২৮৩টি বিশেষ ট্রেন নামাচ্ছে ভারতীয় রেলওয়ে। এই বিশেষ ট্রেনগুলো ৪,৪৮০ টি যাত্রা করবে। রেলমন্ত্রী জানিয়েছেন, এই ট্রেনগুলোর সাহায্যে একদিকে যাত্রীদের চাহিদা যেমন সুষ্ঠভাবে মেটানো যাবে, একই সাথে টিকিট সংক্রান্ত যাবতীয় হয়রানিও লাঘব হবে।

রেলমন্ত্রী জানিয়েছেন –

২৮৩টি বিশেষ ট্রেনের মধ্যে দক্ষিণ মধ্য রেলের সংখ্যা
৫৮টি, যা ৪০৪টি ট্রিপ সম্পন্ন করবে। অন্যদিকে পশ্চিম রেল পরিচালনা করবে ৩৬টি ট্রেন। এই ট্রেনগুলি মোট ১,২৬৭টি ট্রিপ সম্পন্ন করবে। পাশাপাশি নর্থ ওয়েস্টার্ন রেলওয়ে চালাবে ২৪টি স্পেশাল ট্রেন। বিশেষ এই ট্রেনগুলো ছাড়াও, বিদ্যমান ৬৯ টি ট্রেনে যুক্ত করা হবে অতিরিক্ত কোচ। সব মিলিয়ে উৎসবের মরশুমে যাত্রীদের সমস্ত রকম অসুবিধা দুর করতে বদ্ধপরিকর রেল কর্তৃপক্ষ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *