পুজোয় বিশাল সুখবর শোনাল ভারতীয় রেল! রাত ১ টার পরেও অনায়াসে ফেরা যাবে বাড়ি

পুজোয় বিশাল সুখবর শোনাল ভারতীয় রেল! রাত ১ টার পরেও
অনায়াসে ফেরা যাবে বাড়ি

দুর্গা পুজোয় বিশাল সুখবর
শোনাল ভারতীয় রেল!

এবার রাত ১ টার পরেও
অনায়াসে ফেরা যাবে বাড়ি!

মধ্য রাতেও চলবে
একগুচ্ছ ট্রেন!

আর করতে হবে না
বাড়ি ফেরার চিন্তা!

কোন কোন রুটে ছুটবে
কোন কোন ট্রেন?
কিভাবে ধরবেন এই ট্রেনগুলো?

দুর্গা পুজো মানেই বাঙালির কাছে চুটিয়ে প্যান্ডেল হপিং। থিম থেকে বারোয়ারী হরেক রকম সাজে সেজে ওঠে বাংলার পুজো। আর এই সমস্ত পুজো পরিদর্শন করতে ভিড় জমায় লাখ লাখ মানুষ। যাদের মধ্যে অনেকেই আসেন দূর দূরান্ত থেকে। সেই সব মানুষগুলো ঠাকুর দেখে বাড়ি ফিরে যায়। কিন্তু বাড়ি ফেরার সময় এদের নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয়। পরিবহন পরিষেবার কারণে হয়রানির শিকার হন এই মানুষগুলো। এবার যাত্রীদের এই ধরনের সমস্যা দূর করার জন্য পূর্ব রেল হাওড়া ডিভিশনে বিশেষ একগুচ্ছ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। যার মাধ্যমে গভীর রাতের ঠাকুর দেখে বাড়ি ফেরা সম্ভব। যারা ঠাকুর দেখতে বেরোবেন তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি হয়ে চলেছে খুবই গুরুত্বপূর্ন। এক নজরে দেখুন পুজোর সময় কোন কোন ট্রেন মাঝরাতেও আপনাকে পরিষেবা দিতে চলেছে –

হাওড়া থেকে বর্ধমান – এখানে থেকে একজোড়া ইএমইউ স্পেশাল ট্রেন বর্ধমান থেকে ছাড়বে রাত ৯.৪০ মিনিটে। এরপর ব্যান্ডেল হয়ে হাওড়া পৌঁছনোর পর আবারো হাওড়া থেকে সেই ট্রেনটি পাওয়া যাবে ১২টা ৪৫ মিনিটে।
একদিকে হাওড়া থেকে বর্ধমানগামী আরো দুটি ট্রেন চলবে ডানকুনি হয়ে। সেগুলো রাত ১০:৩০ মিনিটে বর্ধমান থেকে ছাড়বে এবং ডানকুনি হয়ে হাওড়া এসে আবারও রাত ১:১৫ মিনিটে বর্ধমানের উদ্দেশ্যে ছাড়বে। সঙ্গে থাকছে একজোড়া মেমু লোকাল। যেগুলো হাওড়া থেকে ছাড়বে রাত ১:৫০ মিনিটে। ২২ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ট্রেনটি ব্যান্ডেল পর্যন্ত সমস্ত স্টেশনে থামবে।

এদিকে শ্যাওড়াফুলি থেকে তারকেশ্বরের উদ্দেশ্যে ছাড়বে একজোড়া ইএমইউ স্পেশাল ট্রেন। ট্রেনটি তারকেশ্বর থেকে ট্রেনটি ছাড়বে রাত ১১টায়।। এরপর ফেরার পথে হাওড়া থেকে ছাড়বে রাত ১২:২৫ মিনিটে।

রাজ্য পরিবহন মন্ত্রণালয়ের তরফে জানানো হয়েছে যারা দূর দূরান্ত থেকে আসবেন তাদের জন্য এই ট্রেনগুলো উপকারে আসবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *