মাত্র ১ মিনিটে দেখুন নর্থ কলকাতার সেরা ৩টি পুজো! এই ৩টি পুজোতেই দেখা যায় সবচেয়ে বেশি ভিড়

মাত্র ১ মিনিটে দেখুন নর্থ কলকাতার সেরা ৩টি পুজো!
এই ৩টি পুজোতেই দেখা যায় সবচেয়ে বেশি ভিড়

মাত্র ১ মিনিটে দেখুন
নর্থ কলকাতার সেরা ৩টি পুজো!

এই ৩টি পুজোতেই দেখা যায়
সবচেয়ে বেশি ভিড়!

লোকেরা ঠাসাঠাসি করে
দেখতে যায় এই পুজোগুলো!

এদের কাছে চুনোপুঁটি
সাউথের পুজো!

এই ৩টি ঠাকুর না দেখলে
গোটা দুর্গা পুজোটাই বৃথা!

এক নজরে দেখুন
তালিকায় রয়েছে কোন তিনটি পুজো

কলকাতার উত্তর থেকে দক্ষিণ জমে গিয়েছে পুজোর আমেজ। কোথাও সাবেকিয়ানা পুজো কোথাও আবার থিম পুজো। সব মিলিয়ে জমজমাট। তবে অনেক দর্শনার্থীর কাছে সাবেকি পুজো অনেক বেশি পছন্দের। সাবেকি পুজোর আমেজ থিম পুজো থেকে অনেকটাই আলাদা। সাবেকি পুজোয় থাকে বংশ পরম্পরার স্মৃতি, ঐতিহ্যের ছোঁয়া। আজকের প্রতিবেদনে আপনাদের জানাব কলকাতার সবচেয়ে সেরা ৩ টি সাবেকি পুজোর হদিশ –

এক, কাশী বোস লেন – উত্তর কলকাতার সবচেয়ে জনপ্রিয় একটি পুজো হল কাশী বোস লেন। এক নামে , এক ডাকে সকলে চেনে এই পুজো। প্রত্যেক বছর বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন হয় কাশী বোস লেনের পুজো। কলকাতা ছাড়াও বাইরে থেকেও অনেকেই আসেন এই পুজোয় সামিল হতে। এবার তাদের থিম ‘চাই না হতে উমা’।

দুই, মহম্মদ আলী পার্ক – নর্থ কলকাতার দুর্গা পুজো বলতে গেলেই মহম্মদ আলী পার্ক আসবেই। কলকাতার এই পুজতেও উপচে পড়ে জনস্রোত। অভিনবত্ব ও ঐতিহ্য এই দুইয়ের সংমিশ্রণে বরাবর ফার্স্ট ক্লাস পুজোর তকমা পেয়ে আসছে মহম্মদ আলী পার্ক। এই বছর ৫৫ বর্ষে পা রেখেছে তাদের পুজো।

তিন, টালা পার্ক প্রত্যয় – প্রতিমার সাজ সজ্জার দিক দিয়ে বরাবরই সাড়া ফেলে দেয় টালা পার্ক প্রত্যয়। উত্তর কলকাতার প্রথম সারির পুজোগুলোর মধ্যে একটি হল এটি। এই বছর টালা পার্ক প্রত্যয়ের থিম, ‘কহন দ্য ন্যারেশন’। ইতিমধ্যেই সকলের মনে মনে ঘুরছে তাদের পুজোর থিম। প্রত্যেক বছরের মতো এইবারও দর্শনার্থীদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে এই ক্লাবের কর্তৃপক্ষরা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *