ষষ্ঠীর আগেই বাড়ি থেকে দূর করুন ৫টি জিনিস! যা মা দুর্গার চোখের বিষ, দেখলেই দেন অভিশাপ

ষষ্ঠীর আগেই বাড়ি থেকে দূর করুন ৫টি জিনিস! যা মা দুর্গার চোখের বিষ, দেখলেই দেন অভিশাপ

ষষ্ঠীর আগেই বাড়ি থেকে
দূর করুন ৫টি জিনিস!

যা মা দুর্গার চোখের বিষ!
সহ্যই করতে পারেন না!

দেখলেই ক্ষেপে যান!
দিয়ে দেন অভিশাপ!
ছারখার করে দেন সুখ, শান্তি!

ভক্তরা ভুল করেও বাড়িতে রাখবেন না
এই ৫টি জিনিস!
রাখলেই মহাসর্বনাশ!

তালিকায় আছে কোন ৫টি জিনিস?
দেখুন তো আপনার বাড়িতে আছে কি না

শাস্ত্র মতে দুর্গা পুজোর সময় স্বর্গের দেব দেবীরা মর্তে বিরাজ করেন। এটাই সুবর্ন সুযোগ দেব দেবীদের সন্তুষ্ট করার। এমনকি এই সময়টা মা দুর্গাকে খুশি করার জন্যও একবারে আদর্শ সময়। কারণ দুর্গা পুজোর সময় যারা মাকে ভক্তি ভরে ডাকেন তাদের কপাল খুলে যায়। তারা আয়, উন্নতি, লক্ষ্মী, ভাগ্যে সকলকে ছাপিয়ে যায়। তবে শাস্ত্রে বলা হয়েছে মা দুর্গার অসীম কৃপা পেতে চাইলে ষষ্ঠীর আগেই বাড়ি থেকে সরিয়ে ফেলতে হবে ৫টি জিনিস। এই ৫ জিনিস মা দুর্গার অপ্রিয়। যা দেখলেই দেবী রুষ্ট হন। দেবীর রোষানলে পরে যান ভক্তরা। অনেকেই মা দুর্গার এই অপ্রিয় ৫টি জিনিস সম্পর্কে জানেন না বলেই সেগুলো বাড়ি থেকে বের করতে ভুলে যান। ফলস্বরূপ মা দুর্গার আশীর্বাদের বদলে কপালে জোটে অভিশাপ। তাই চলুন চিনে নেওয়া যাক মা দুর্গার ৫টি অপ্রিয় জিনিস –

১, ভাঙ্গা আয়না – শাস্ত্র মতে ভাঙ্গা আয়না অশুভ ইঙ্গিত বহন করে। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী ভাঙ্গা আয়নায় মুখ দেখলে দিন খারাপ যায়। আয়, উন্নতি লাঠে উঠে। অনেকেই ভাঙ্গা আয়না দেখে বাড়ি থেকে বেরোন যা একেবারেই অনুচিত।

২, ঠাকুরের ভাঙ্গা মূর্তি – মা দূর্গার অন্যতম একটি অপ্রিয় জিনিস হল ঠাকুরের ভাঙ্গা মূর্তি। শাস্ত্র মতে ষষ্ঠী পুজোর আগেই বাড়ি থেকে দেব দেবীর সমস্ত ভাঙ্গা মূর্তি দূর করুন। নাহলে মায়ের অভিশাপে জলাঞ্জলি যাবে সংসারের সুখ শান্তি।

৩, পুরনো জুতো – পুরনো জুতো নেতিবাচক শক্তিকে জাগ্রত করে। যা অমঙ্গলের বাহক। জীবনে দুর্ভাগ্য ঢেকে আনে। মা দুর্গার খুবই অপ্রিয় এই বস্তু। তাই পুজোর আগেই সরিয়ে ফেলুন বাড়ির যাবতীয় পুরনো নষ্ট জুতো।

৪, নষ্ট ঘড়ি – শাস্ত্র মতে নষ্ট ঘড়ি বিপদের ইঙ্গিত দেয়। বাড়িতে কোনও ঘড়ি নষ্ট হলে হয় সারিয়ে নিন নয়ত ফেলে দিন। কিন্তু বন্ধ ঘড়ি বাড়িয়ে সাজিয়ে রাখবেন না। বন্ধ ঘড়ি নেতিবাচক পরিবেশকে জাগিয়ে তোলে।

৫, খালি কলসি – হিন্দু শাস্ত্রে মানা হয় খালি কলসি মানেই অভাবের লক্ষণ। মা দুর্গা খালি কলসি দেখেলেই রুষ্ট হন। তাই শাস্ত্রে বিশেষভাবে বলা হয়েছে কখনো বাড়িতে খালি কলসি রাখবেন না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *