দুর্গাপুজোর আগেই ঘরে আনুন এই ৫টি জিনিস! যা মা দুর্গার খুবই প্রিয়

দুর্গাপুজোর আগেই ঘরে আনুন এই ৫টি জিনিস! যা মা দুর্গার খুবই প্রিয়

দুর্গাপুজোর আগেই
ঘরে আনুন এই ৫টি জিনিস!
যা মা দুর্গার খুবই প্রিয়!

এগুলো ঘরে রাখলেই
সিঁথির সিঁদুর থাকবে অক্ষয়!
দূরে পালাবে অভাব অনটন!

চিরকাল পাবেন মা দুর্গার আশীর্বাদ!
এই ৫টি জিনিস ঠিক কি কি?

আর মাত্র কটা দিন, এরপরেই শুরু হয়ে যাবে দুর্গা পুজো। আর এটাই হল সুবর্ন সুযোগ মা দুর্গাকে সন্তুষ্ট করার। শাস্ত্র মতে পুজোর সময় ৫টি জিনিস কিনে এনে বাড়িতে রাখলে মা দুর্গা অত্যন্ত প্রসন্ন হন। খুশি হন। ভক্তের ডাকে সাড়া দেন। সেই সাথে গৃহে সুখ, শান্তি, সম্পদের আগমন হয়। আসুন জেনে নিই দুর্গা পুজোর সময় কোন ৫টি জিনিস কিনে এনে বাড়িতে রাখতে হবে –

1, কলসি – হিন্দু শাস্ত্রে কলসিকে খুবই পবিত্র মানা হয়। কলসি হল সৌভাগ্যের প্রতীক। আপনারা লক্ষ্য করে দেখবেন যে কোনো শুভ কাজ কিংবা মাঙ্গলিক কাজে কলসি থাকবেই। শাস্ত্র মতে মা দুর্গার পুজোর সময় বাড়িতে সামর্থ্য অনুযায়ী রূপো কিংবা পিতলের কলসি কিনে ঘরে রাখলে মা লক্ষ্মী প্রসন্ন হন। বাড়িতে আয় উন্নতি বাড়ে।

2, সিঁদুর – বিবাহিত নারীদের জন্য সিঁদুর খুবই গুরুত্বপূর্ন একটি জিনিস। হিন্দু শাস্ত্রে বলা হয়েছে মা দুর্গার পুজোর সময় বাড়িতে সিঁদুর কিনে এনে ঠাকুর ঘরে রাখলে মঙ্গল হয়। বিবাহিত নারীদের স্বামী ভাগ্য ভালো হয়। সংসারে সুখ, সমৃদ্ধি ঘটে।

3, মা দুর্গার পায়ের ছাপ – পুজোর মাসে বাড়িতে মা দুর্গার পায়ের ছাপ কিনে আনুন। এতে করে আপনার বাড়িতে মাতৃশক্তি বিরাজ করবে। আয়, উন্নতি, শান্তি বৃদ্ধি পাবে।

4, মা দুর্গার ছবি – পুজোর মাসে মা দুর্গার ছবি কিনে এনে ঠাকুর ঘরে রাখুন। তাতে দু বেলা করে ধুপ ধুনো দিন। এতে মায়ের কৃপা লাভ থেকে আপনাকে কেউ আটকাতে পারবে না।

5, পদ্ম ফুল – আপনারা অনেকেই জেনে থাকবেন হয়ত, মায়ের পুজোয় পদ্ম ফুল বাধ্যতামূলক। পদ্ম ফুল মা দুর্গার প্রিয়। তাই সম্ভব হলে পুজোর কটা দিন বাড়িতে পদ্ম ফুলে কিনে ফুলদানিতে রাখুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *