পুজোর মাসেই তুঙ্গে থাকছে রেশন কার্ডের সুবিধা! বস্তা ভরে পাবেন চাল, গম, চিনি, কোটি কোটি মানুষের জন্য আপডেট

পুজোর মাসেই তুঙ্গে থাকছে রেশন কার্ডের সুবিধা! বস্তা ভরে পাবেন চাল, গম, চিনি, কোটি কোটি মানুষের জন্য আপডেট

পুজোর মাসেই তুঙ্গে থাকছে
রেশন কার্ডের সুবিধা!
বস্তা ভরে পাবেন চাল, গম, চিনি!

কোটি কোটি মানুষের জন্য
বিশাল বড় আপডেট!

কোন কোন কার্ডে থাকছে
ধামাকাদার পরিষেবা?

এবার পুজোর আনন্দকে দ্বিগুণ করতে মাঠে নামল রাজ্য সরকার। উৎসবের মাসেই খাদ্য সাথী রেশন কার্ড নিয়ে বড়সড় ঘোষণা সামনে আনলেন মুখ্যমন্ত্রী। অক্টোবরেই রেশনের খাদ্য সামগ্রীতে থাকছে নজরকাড়া বদল। এমনিতেই প্রত্যেক মাসেই কোন কার্ডে কি পরিমাণ খাদ্য দেওয়া হবে তার একটি পূর্ব তালিকা দেওয়া হয় থেকে। এবারেও সেই তালিকা প্রকাশ্যে এনেছে রাজ্যের খাদ্য দপ্তর। তালিকার মুখ্য আকর্ষণ, এবার বিশেষ বিশেষ কিছু কার্ডে পুজো উপলক্ষ্যে অধিক মাল দেওয়া হবে। এক নজরে দেখে নিন অক্টোবর মাসে রেশনের রদবদল –

১) RKSY-I :

এই বিনামূল্যে কার্ড ৫ কেজি করে চাল দেওয়া হবে। সেই সাথে পুজো উপলক্ষ্যে অতিরিক্ত ৬ কেজি চাল দেওয়া হবে প্রত্যেক

২) RKSY-II :

সবচেয়ে কম সামগ্রী পাবেন এই কার্ডের গ্রাহকেরা। এই কার্ডের গ্রাহকদের বিনামূল্যে দেওয়া হবে ২ কেজি করে চাল। আর যারা পাহাড়ি এলাকা, চা বাগানের উপভোক্তা তারা পুজোর মাসে বাড়তি সুবিধা পাবেন।

৩) PHH ও SPHH :

আগের মাসে যে পরিমাণ সামগ্রী দেওয়া হয়েছিল এই মাসেও ঠিক তেমনটাই পাবে। তবে পুজো উপলক্ষ্যে PHH কার্ড হোল্ডারদের পরিবার পিছু অতিরিক্ত ৬ কেজি চাল দেওয়া হবে। অন্যদিকে SPHH দের জন্য কোনো বাড়তি সুবিধা নেই।

৪) AAY :

এই কার্ডের উপভোক্তাদের পরিবার পিছু বিনামূল্যে দেওয়া হবে ২১ কেজি চাল, ১৩.৩০০ কেজি গম। সেই সাথে পুজো উপলক্ষ্যে পরিবার পিছু দেওয়া হবে ৮ কেজি চাল এবং তিন কেজি গম।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *