বলি সুন্দরী

গ্ল্যামার ওয়ার্ল্ডের চাক চিক্যের সামনে ফিকে হয়েছে বিদ্যার কালি! অভিনয়কে পেশা বানাতেই মাঝপথেই পড়াশোনা ছেড়ে দিয়েছেন একাধিক জনপ্রিয় বলিউড অভিনেত্রী। যাঁদের তুখোড় অভিনয় ঝড় তুলছে বক্স অফিসে তাঁদের অনেকেই পিছিয়ে রয়েছেন পড়াশোনায়। আসুন দেখে নেওয়া যাক জনপ্রিয় এই বলি সুন্দরীদের তালিকা।

আলিয়া ভাট: এই মুহূর্তে বলিউডের প্রথম সারির একজন অভিনেত্রী হলেন আলিয়া ভাট। করণ জোহর পরিচালিত ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমার হাত ধরে বলিউডে প্রথম ডেবিউ করেছিলেন তিনি। স্কুলের পড়াশোনা শেষ করেই সিনেমায় নেমেছিলেন আলিয়া। তাই অভিনয় জগতে কেরিয়ার গড়তেই মাঝপথে পড়াশোনা ছেড়ে দিয়েছিলেন তিনি।

দীপিকা পাড়ুকোন: অভিনয়ের টানে মাঝপথেই কলেজ ছেড়েছিলেন বলিউডের সুন্দরী অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বেঙ্গালুরুর সোফিয়া হাই স্কুল ও মাউন্ট কারমেল থেকে পড়াশোনা শেষ করে ইন্দিয়া গাঁধী ওপেন ইউনিভার্সিটিতে সমাজবিজ্ঞান নিয়ে ভর্তি হয়েও পড়াশোনা শেষ করেননি এই বলিউড ডিভা।

করিনা কপূর: দেরাদূনের ওয়েলহাম স্কুল ও মুম্বইয়ের জামলাবাই নার্সিং স্কুল থেকে পড়া শেষ করে মুম্বইয়েরই মিঠিবাই কলেজে কমার্স নিয়ে ভর্তি হয়েছিলেন বলিউড অভিনেত্রী করিনা কাপুর। দু’বছর পর মিঠিবাই কলেজ ছেড়ে গভর্নমেন্ট ল’কলেজে আইন নিয়ে পড়েছিলেন তিনি। এক বছর পর ল’কলেজ ছেড়ে পাকাপাকিভাবে অভিনয়কেই পেশা হিসেবে বেছে নেন অভিনেত্রী।

ক্যাটরিনা কইফ: পড়াশোনার দিক দিয়ে সবাইকে অবাক করে দিয়েছেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। জানলে হয়তো অবাক হবেন অনেকেই মারকাটারি এই বলি সুন্দরী আজ অবধি স্কুলের গণ্ডিই পেরোননি। ছোট থেকেই ক্যাটরিনা কখনও নির্দিষ্ট একটা স্কুলে পড়ার সুযোগ না পাওয়ায় তাঁর মা তাঁর জন্য বাড়িতেই পড়াশোনার ব্যবস্থা করেছিলেন।

ঐশ্বর্য রাই: অভিনয়ের মতো পড়াশোনাতেও তুখোড় ছিলেন বিশ্ব সুন্দরী ঐশ্বর্য রাই। স্কুলের গন্ডি পেরিয়ে আর্কিটেকচার অ্যাকাডেমিতে ভর্তি হয়েছিলেন তিনি। কিন্তু মডেলিং জগতের হাতছানিকে উপেক্ষা করে পড়া শেষ হয়নি এই বলি সুন্দরীর। ১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড হওয়ার পর পাকাপাকিভাবেই অভিনয় জগতে প্রবেশ করেন তিনি।

করিশ্মা কপূর: খুব অল্প বয়সেই অর্থাৎ স্কুলে পড়ার সময়েই বলিউডে ডেবিউ করেছিলেন করিশ্মা। তখন অভিনেত্রীর বয়স ছিল মাত্র ১৬ বছর। তাই মাত্র ক্লাস ৬ অবধি পড়ার সুযোগ পেয়েছিলেন করিশ্মা। যদিও শুরু থেকেই একের পর এক সুপারহিট সিনেমা উপহার বক্স কাঁপিয়েছেন এই বলি সুন্দরী।

প্রিয়ঙ্কা চোপড়া: কলেজের পড়া শেষ করতে পারেননি বলিউডের ‘দেশি গার্ল’ প্রিয়ঙ্কা চোপড়াও। বরেলীর আর্মি স্কুল থেকে পাশ করে মুম্বইয়ের জয় হিন্দ কলেজে ভর্তি হয়েছিলেন তিনি। স্টুডেন্ট লাইফ থেকেই মডেলিং করতেন প্রিয়াঙ্কা। তাঁর মুকুটে ২০০০ সালে মিস ওয়ার্ল্ডের শিরোপা  উঠতেই ছেদ পড়ে পড়াশোনায়।

সোনম কপূর: কলেজে পড়ার সময়েই ‘ব্ল্যাক’ সিনেমায় সঞ্জয় লীলা বানশালির সহকারী হিসাবে কাজ করেছিলেন সোনম। তারপরেই সুযোগ আসে ‘সাওয়ারিয়া’ সিনেমার নায়িকা হওয়ার। তবে পড়াশোনা শেষ করতে না পারার জন্য নাকি আজও আফসোস হয় অভিনেত্রীর।

কঙ্গনা রানাউত: স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার। কিন্তু স্বপ্ন ভাঙে  ক্লাস ১২-এ কেমিস্ট্রিতে ফেল করার পর। তাই পড়াশোনা ছেড়ে মডেলিং শুরু করেছিলেন কঙ্গনা। মডেলিং জগতে পরিচিতি লাভের পর শুরু করেন অভিনয়।  ২০০৬ সালে ‘গ্যাংস্টার’ ছবির হাত ধরে প্রথম বলিউডে ডেবিউ করেন কঙ্গনা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *