পুজোর মাত্র ৭ দিন আগেই হুড়মুড়িয়ে ওজন কমাবে ৩টি ব্যায়াম! আপনাকে দেবে ক্যাটরিনা, কারিনার মতন জিরো ফিগার

পুজোর মাত্র ৭ দিন আগেই হুড়মুড়িয়ে ওজন কমাবে
৩টি ব্যায়াম! আপনাকে দেবে ক্যাটরিনা, কারিনার মতন
জিরো ফিগার

পুজোর মাত্র ৭ দিন আগেই
হুড়মুড়িয়ে ওজন কমাবে
৩টি ব্যায়াম!

আপনাকে দেবে
ক্যাটরিনা, কারিনার মতন
জিরো ফিগার!

যেতে হবে না জিম!
করতে হবে না ডায়েট!
উঠতেও হবে না ভোর ৫টায়!

বাড়ি বসে করুন কেবল এই ৩টি এক্সারসাইজ!
বাপ বাপ করে পালাবে শরীর সমস্ত মেদ!
গলে গলে ঝড়বে মেদের পাহাড়!

এক নজরে দেখুন
এই তিনটি ব্যায়াম

সামনেই পুজো। এই সময় সবাই চায় নিজেকে সুন্দরভাবে রেডি করতে। ভালো জামা কাপড় পরে প্যান্ডেল ঘুরতে। কিন্তু অনেকেরই এই প্ল্যানে জল ঢেলে দেয় শরীরের অতিরিক্ত বাড়তি মেদ। যা পুজোর আগে ঝড়িয়ে ফেলা অসাধ্য কাজগুলোর মধ্যে একটি। আজকের প্রতিবেদনে আপনাদের দেখাব সহজ তিনটি ব্যায়াম। যা করলেই পুজোর সাত দিন আগেই হুড়মুড়িয়ে কমবে মেদের পাহাড়। আগুনের মতন গলে যাবে শরীরের সমস্ত দুষ্টু ফ্যাট। আপনিও হয়ে উঠবেন ক্যাটরিনা, কারিনার মতন ছিমছিমে পাতলা। এক নজরে দেখুন এই তিনটি ব্যায়াম –

এক, প্ল্যাঙ্ক – শরীরে লুকিয়ে থাকা চর্বির যম বলা হয় এই ব্যায়ামটিকে। খুবই সহজ একটি ব্যায়াম। যা টানা সাত দিন করলেই বাপ বাপ করে পালাবে শরীরের অবাঞ্ছিত মেদ।

কিভাবে করবেন –

প্রথমে হাতের তালু ও পায়ের আঙ্গুলে ভর দিয়ে সম্পূর্ণ শরীরকে উঁচু করুন। এরপর মাথা থেকে পা পর্যন্ত একটি সরল রেখা তৈরি করুন। হাতের তালু দিয়ে মেঝেতে শক্ত করে চেপে ধরুন। পেটের মাংসপেশিতে চাপ দিন। চেষ্টা করুন তিরিশ সেকেন্ড ওই পজিশনের থাকার। ধীরে ধীরে সময় বাড়ান।

দুই, ওয়াল সিট –

পেটের ও পিঠের মেদ ঝড়ায় এই ব্যায়াম। এই ব্যায়াম কিভাবে করবেন দেখুন –

প্রথমে একটি দেয়ালের গায়ে হেলান দিন। এরপর সেই দেয়ালের সাপোর্টে ধীরে ধীরে হাঁটু বাঁকিয়ে বসার কায়দায় আসুন। হাঁটুর অবস্থান 90 ডিগ্রী কোণের মতন হলে শরীরকে নিচে নামানো বন্ধ করুন। আপনাকে দেখতে যেন মনে হয় আপনি চেয়ারে বসে আছেন। এই অবস্থায় 30 সেকেন্ড অবস্থান করুন।

তিন, সুপারম্যান ব্যায়াম –

পশ্চাৎদেশের মেদ কমাতে এই ব্যয়ামটির কোনও বিকল্প নেই। এই ব্যায়ামটি করলে খুব সহজে আপনার ওজন ঝরে যাবে। কিভাবে করবেন এই ব্যায়ামটি –

প্রথমে শক্ত মেটের উপর উপুড় হয়ে শুয়ে পড়ুন। এরপর হাত সামনের দিকে আনুন। টান টান করে সোজা করুন। এবার পা সোজা করে পেটে ভর দিয়ে সমস্ত শরীরকে উপরে তুলুন। মাথা, বুক, বাহু এবং পা টান টান রাখুন। 30 থেকে 40 সেকেন্ড ওই ভাবে থাকুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *