মুকেশ আম্বানি

ফিট থাকতে সারাদিনে কি কি খান মুকেশ আম্বানি? বিশ্ব বিখ্যাত ধনকুবের হয়েও পছন্দ করেন ঘরোয়া খাবার! জানেন মুকেশ আম্বানির প্রিয় খাবারের নাম? সকালে ঘুম থেকে উঠে রাতে ঘুমাতে যাওয়া পর্যন্ত কি কি খান মুকেশ আম্বানি? বাইরের খাবার খেয়েও দারুন ফিট মুকেশ আম্বানি! জানুন তাঁর ডায়েট চার্টসহ ফিটনেস মন্ত্র।

ভারতীয় ধন কুবের মুকেশ আম্বানিকে কে না চেনেন! বিলাসবহুল জীবনযাপনের জন্য সর্বক্ষণ লাইমলাইটে থাকেন তিনি। মুম্বাইয়ের অভিজাত এলাকায় রয়েছে তাঁর রাজপ্রাসাদের মতো বাড়ি ‘অ্যান্টিলিয়া’। অম্বানিদের ২৭ তোলার এই বাড়িটি এশিয়ার সবচেয়ে বিলাসবহুল বাড়িগুলির মধ্যে অন্যতম। এছাড়াও আম্বানির গাড়ির গ্যারেজে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকে একাধিক নামি-দামি গাড়ি। তাই বাড়ি-গাড়ি থেকে শুরু করে বহু মূল্যবান ধন সম্পত্তি কি নেই মুকেশ আম্বানির কাছে !

তাই চাইলে প্রতিদিনই তিনি দেশ-বিদেশের নামীদামি রেস্তরাঁর খাবার খেতে পারেন। কিন্তু জানলে অবাক হবেন কোটিপতি হয়েও কিছুই খেতে পারেন না ভোজন রসিক মুকেশ আম্বানি। খাবারের প্রতি নিজের ভালোবাসার কথা ইতিপূর্বে একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি নিজেই। বর্তমানে তাঁর বয়স ৬০। তাই শরীর ফিট রাখতেই খাওয়াদাওয়ার পরিমাণের ওপর রাশ টেনেছেন তিনি নিজেই।

তবে বাড়ির খাবার ছাড়া মুখে তোলেন না মুকেশ। তাঁর বাড়িতেই রয়েছেন দক্ষ রন্ধনশিল্পী। মাছ, মাংস, ডিম জাতীয় কোনও আমিষ খাবার খান না আম্বানি।কোটি টাকার সম্পত্তির মালিক হয়েও মুকেশ আম্বানি নিরামিষ ভোজী। মাছ মাংস ছুঁয়েও দেখেন না তিনি শরীরের আদ্রতা ঠিক রাখতে নিরামিষ খাবারের মধ্যে সারাদিনে স্যুপ আর স্যালাডই বেশি খেতে পছন্দ করেন আম্বানি ।

বিছানা ছা়ড়ার পর সূর্য প্রণাম এবং যোগাসন করেন মুকেশ। তার পর কিছু ক্ষণ বিশ্রাম নিয়ে সকালের খাবার খান। সকালের জলখাবারে থাকে ইডলি-সম্বর, পেঁপে দিয়ে তৈরি শরবত এবং ফল। বাড়িতে তৈরি খাবার ছাড়া দাঁতে কাটেন না মুকেশ। দক্ষ রন্ধনশিল্পীর তত্ত্বাবধানে তাঁর সারা দিনের খাবার তৈরি হয়। এছাড়া গুজরাটি খাবার খেতেও খুব পছন্দ করেন মুকেশ আম্বানি।

তবে বাইরের খাবার খেতে তিনি খুব একটা পছন্দ করেন না। সারা সপ্তাহে মাত্র একটা দিনই তিনি পরিবার নিয়ে বাইরে খাবারের খাবার খেতে যান। বাইরের খাবারের মধ্যে তাঁর পছন্দ তাজ কোলাবার চাট, স্বাতী স্নাক্সের পানাকি এবং মাইসোর ক্যাফে মাটুংগা থেকে ইডলি-সাম্বার।

আগেই বলেছি আম্বানিভীষণ ডিসিপ্লিন মেনে চলেন। তাই শত ব্যাস্ততার মধ্যেও প্রতিদিন সকালে ব্রেকফাস্ট সেরেই নিয়মিত পড়াশোনা করেন মুকেশ আম্বানি। তারপর গাড়ি নিয়েঠিক সকাল ১১ টার মধ্যে অফিসে ঢুকে পড়েন আম্বানি। অফিসের সব কাজ সেরে এক ঘন্টার লাঞ্চ ব্রেক নেন আম্বানি। মুকেশ আম্বানির দুপুরের খাবারের তালিকাও খুবই সাধারণ।

তবে প্রতিদিন সকালের খাবার এবং দুপুরে খাবারের মাঝে পেট ফাঁকা রাখেন না মুকেশ আম্বানি। ড্রাই ফ্রুটস, স্মুদি, বিস্কুট টুকটাক খাবার খেতেই থাকেন তিনি। দুপুরে তিনি খান স্যালাড, স্যুপ, ডাল, অল্প ভাত এবং সব্জি। শরীর সুস্থ রাখতে প্রোটিন, ফাইবার, কার্বোহাইড্রেট জাতীয় খাবার খান তিনি। এইভাবেই এত দায়িত্ব সামলেও নিজেকে ফিট এবং চনমনে রাখতে পারেন আম্বানি। খাওয়াদাওয়ার পাশাপাশি হাঁটাচলা, শরীরচর্চার অভ্যাসও রয়েছে তাঁর। রাত আটটার মধ্যে স্যুপ আর স্যালাডের মতো খুব হালকা খাবার দিয়েই ডিনার সেরে ফেলেন মুকেশ আম্বানি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *