নয়নতারা

জানেন সিনেমার নায়িকা হওয়ার আগে কেমন দেখতে ছিলেন নয়নতারা? নয়নতারার পুরনো ভিডিও দেখে চমকে যাবেন আপনিও। শাহরুখ খানের নায়িকা নয়নতারা অভিনয়ে আসার আগে কি করতেন জানেন? নয়নতারার এই পুরনো ভিডিও না দেখলেই বিরাট  মিস।

সাউথের  অত্যন্ত জনপ্রিয় একজন  অভিনেত্রী হলেন নয়নতারা। তবে সাউথের পাশাপাশি নয়নতারা এখন দারুন জনপ্রিয় বলিউডেও।  চলতি বছরেই বলিউড বাদশা শাহরুখ খানের সাথে জুটি বেঁধেছেন তিনি। ব্লকবাস্টার হিট  ‘জওয়ান’ সিনেমার হাত ধরেই বলিউডে পথ চলা শুরু হয়েছে নয়নতারার। ডেবিউ সিনেমাতেই একেবারে ছক্কা হাঁকিয়েছেন নয়নতারা। বলিউডের প্রথম সিনেমাতেই  শাহরুখ খানের সাথে অভিনয় করার সুযোগ পেয়ে আপ্লুত অভিনেত্রী নিজেও।

প্রসঙ্গত জাওয়ানের হাত ধরে আকাশছোঁয়া সাফল্য পেলেও আগেই সাউথ ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন এই সুন্দরী অভিনেত্রী। ছোট থেকেই  অভিনেত্রী হওয়ার শখ ছিল নয়নতারার। তাই সেই স্বপ্ন পূরণ করতেই মডেলিং শুরু করেছিলেন নয়নতারা। তবে অভিনয় জগতে ক্যারিয়ার শুরুর আগে নয়নতারা টেলিভিশনে সঞ্চালনার কাজ করতেন। সাউথেরই একটি টিভি চ্যানেলের ফ্যাশন শো ‘ছামায়ম’–এ সঞ্চালনা করতেন অভিনেত্রী।

তবে তখনকার নয়নতারার সাথে কিন্তু এখনকার নয়নতারার আকাশ পাতাল পার্থক্য। নয়নতারা পুরোনো ছবি দেখে তাঁকে চেনা এক প্রকার অসম্ভব। উনিই আসলে নয়নতারা একঝলক দেখে তা বলা সত্যিই মুশকিল। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে নয়নতারার সেই টিভি শো সঞ্চালনা করার একটি পুরনো ভিডিও। সেখানে তাঁকে দেখে চেনা সত্যিই দুষ্কর। কেউ বলে না দিলে হয়তো বোঝাও যাবে না যে ওই সঞ্চালিকাই হলেন শাহরুখ খানের  ‘জওয়ান’ খ্যাত জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা।

সামাজিক মাধ্যমে ভাইরাল ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে গলায় স্কার্ফ, কপালে কালো লম্বা টিপ, কোঁক়ড়া চুল, আর মুখে হাসি নিয়ে  অনর্গল সঞ্চালনা কর চলেছেন একজন সঞ্চালিকা। তিনিই হলেন আজকের বিখ্যাত অভিনেত্রী নয়নতারা। তবে সেসময় নয়নতারা পরিচিত ছিলেন অন্য নামে। সেসময় তিনি নয়নতারা নয় ডায়ানা নামেই টেলিভিশন শো-টি পরিচালনা করতেন। ভিডিয়োটির সঞ্চালিকা ডায়নার সাথে নায়িকা নয়নতারার এখনকার প্রায় কোন মিল নেই বললেই চলে। তাই ভাইরাল ওই ভিডিও দেখে দর্শকরা অনেকেই তাঁদের  প্রিয় অভিনেত্রীকে  চিনতেই পারেননি।

মডেল থেকে সঞ্চালিকা হওয়ার পর অবশেষে নয়নতারার জীবনে আসে তাঁর সেই স্বপ্নের মুহূর্ত।  ২০০৩ সালে তিনি প্রথম অভিনয় করার সুযোগ পান। মালয়ালম সিনেমা  ‘মানসিনাক্করে’র হাত ধরেই প্রথম অভিনয় জগতে হাতেখড়ি হয়  নয়নতারার। তার পর একেরপর এক  ‘মায়া’, ‘গজিনী’, ‘কোলামাভু কোকিলা’-র মতো হিট সিনেমায়  অভিনয় করেছেন  তিনি।

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *