জানেন ঠাকুরঘরে একগুচ্ছ দেব দেবীর মূর্তি রাখলে কি ঘটে?

জানেন ঠাকুরঘরে একগুচ্ছ দেব দেবীর মূর্তি রাখলে কি ঘটে?

জানেন ঠাকুরঘরে একগুচ্ছ
দেব দেবীর মূর্তি রাখলে কি ঘটে?

সংসারে ঠিক কি কি হয়
আছে কোনো ধারণা?

মঙ্গল অমঙ্গলের বিষয়ে
ভেবেছেন কখনও?

ঠাকুর ঘরে একসাথে কতগুলো
মূর্তি রাখা শুভ?
দেখুন কি বলছে বাস্তু শাস্ত্র

যে কোনো হিন্দু বাড়িতেই ভগবানের পূজা আর্চার জন্য একটি করে ঠাকুর ঘর থাকে। যেখানে পাতা থাকে ঠাকুরের আসন। আর সেই আসনে থাকে বিভিন্ন দেব দেবীর মূর্তি। এখানে উঠে আসে একটি প্রশ্ন। অনেকেই জানতে চান ঠাকুর ঘরে একসঙ্গে কতগুলো মূর্তি বা ছবি রাখা শুভ! আপনাদের জানিয়ে রাখি, আপনারাও যদি ঠাকুর ঘরে একসঙ্গে একাধিক দেব দেবীর মূর্তি কিংবা ছবি রাখেন তাহলে সাবধান হয়ে যান। কারণ বাস্তুশাস্ত্রে এই নিয়ে কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। বাস্তুশাস্ত্রে কড়াকড়ি ভাবে বারণ করা হয়েছে ঠাকুর ঘরে যেন একসঙ্গে এক গুচ্ছ দেব দেবীর মূর্তি কিংবা ছবি না রাখা হয়। বাস্তু শাস্ত্রে খুব সুন্দর করে বুঝিয়ে দেওয়া হয়েছে ঠাকুর ঘরে এক সঙ্গে কটা দেব দেবীর মূর্তি কিংবা ছবি রাখা যাবে ও যাবে না। এক নজরে দেখুন বাস্তু শাস্ত্রের বিধানগুলো –

এক, বাস্তু মতে ঠাকুর ঘরে একসঙ্গে একগুচ্ছ ঠাকুর রাখবেন না। এতে করে শক্তি ও অবস্থান অনুযায়ী সমস্ত ঠাকুর মিলেমিশে একাকার হয়ে যায়।

দুই, এক সঙ্গে এক গুচ্ছ ঠাকুর রাখলে সব ঠাকুর সমানভাবে পুজো পায় না। ফলে আশীর্বাদও পাবেন না বরং পাপের বোঝা বাড়াবেন।

তিন, একগুচ্ছ ঠাকুর এক সঙ্গে রাখলে অনেক সময় পুজোর সময় বড় বড় ভুল ভ্রান্তি ঘটে থাকে। যা বাড়িতে অশুভ শক্তিকে জাগ্রত করে।

চার, অনেকেই ঠাকুর ঘরে এক ঠাকুরের মূর্তি কিংবা ছবি অনেকগুলো একসঙ্গে রাখেন। যা একদম অনুচিত কাজ। এতে করে দেব দেবীরা রুষ্ট হন। আর দেব দেবীরা রুষ্ট হলেই ভয়ংকর কান্ড ঘটে।

পাঁচ, সমস্ত ঠাকুরের আরতির নিয়ম আলাদা আলাদা। তাই ঠাকুর ঘরে একাধিক ঠাকুর এক সাথে অবস্থান করলে আরতির নিয়মে ভুল ভ্রান্তি ঘটে। যা ভগাবনকে অসন্তুষ্ট করে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *