জানেন মোদী ও মমতা রোজ সকালে উঠে কোন কাজটি করেন? দুনিয়ার সমস্ত নামী দামী মানুষ এই কাজটি করেন

জানেন মোদী ও মমতা রোজ সকালে উঠে কোন কাজটি করেন? দুনিয়ার সমস্ত নামী দামী মানুষ এই কাজটি করেন

জানেন মোদী ও মমতা
রোজ সকালে উঠে কোন কাজটি করেন?

বিশ্বের সমস্ত নামী দামী মানুষ
একই কাজ করেন!

এই কাজেই লুকিয়ে
দুনিয়াতে সেরা হওয়ার মূল মন্ত্র!

কাজটি রাতের বেলা হয় না!
এটি হয় ভোরবেলায়!

অনেকেই জানেন কিন্তু করেন না!
এখন বলুন তো কি সেই কাজ?
যা জানলে আপনিও রাজা!

বিশ্বের সবথেকে সেরা মানুষ হওয়ার আসল টোটকাটি লুকিয়ে রয়েছে আপনি সকাল বেলায় কটায় ঘুম থেকে উঠছেন তার মধ্যে। হ্যাঁ। একদম তাই। আপনি কটায় ঘুম থেকে উঠবেন তার উপর নির্ভর করে আপনি সফল মানুষ হবেন নাকি ব্যর্থ মানুষ। কারণ বিশ্বের প্রতিটি সেরা মানুষের ঘুম থেকে ওঠার টাইমিং এর মধ্যে একটি ম্যাজিক ও কমন বিষয় রয়েছে। যাকে সফল মানুষের মূল সূত্র বলে বিবেচনা করা হয়। বিল গেটস থেকে মার্ক জুকারবার্গ প্রত্যেকেই এই সূত্র মেনে চলেন। এরা প্রত্যেকেই সকালে উঠে এই কাজটি করেন। এক নজরে দেখুন, রোজ সকালে উঠে কি করে তারা –

বিল গেটস : অগাধ সম্পত্তির মালিক বলতেই সবার প্রথমে মাথায় আসে বিক গেটসের নাম। কিন্তু তিনিও কখনও অগাধ সম্পত্তির মালিক হয়ে পারতেন না। যদি না সকালে উঠে তিনি একটি মাত্র টোটকা না মানতেন। সেটি হল সকাল সকাল বিছানা ছেড়ে ওঠা। তথ্য সূত্রে জানা গিয়েছে বিল গেটস ঘুম থেকে ওঠেন ভোর পাঁচটায়। তখন কাকও ঘুমায়। মুরগিও ডাকে না। সূর্য ওঠার আগে, পাখির কলরবের আগেই ঘুম ভাঙ্গে বিল গেটসের। আর উঠেই তিনি দিনের কর্ম তালিকা সাজিয়ে ফেলেন।

মার্ক জুকারবার্গ : প্রতিদিন ঠিক সকাল 6 টায় চোখ খুলেন এই মানুষটি। গোটা বিশ্বজুড়ে ফেসবুকের দৌলতে সবাই চেনে এই মানুষটিকে। কি নেই তার? কোনো কিছুর অভাব নেই এই মানুষটির। এত টাকার মানুষ হলে অন্য মানুষ চোখ বুজেই দিন রাত টানা ঘুমাত। কিন্তু সেই জায়গায় জুকারবার্গ ঘুম তো দূর বাড়তি কোনও সময় অপচয় করেন না আরামের পিছনে। তার মতে আরাম মানেই হারাম। আর এটাই তার সফলতার মন্ত্র।

নরেন্দ্র মোদী : বিশ্বের তাবড় তাবড় ব্যাক্তিদের মধ্যে অন্যতম নরেন্দ্র মোদী। তিনিও কিন্তু ব্যতিক্রম নন। সফলতার মন্ত্র হিসেবে তার কাছেও প্রথম সূত্র হল ঘুম থেকে জলদি ওঠা। মোদী বিছানা ছাড়েন কাক ভোরে। এর পরেই তিনি বেরিয়ে পড়েন মর্নিং ওয়াকে। সঙ্গে করেন যোগ ব্যায়াম। যা তাকে সুস্থ রাখতে সাহায্য করে। এই তালিকায় আরো অনেকেই রয়েছেন। বারাক ওবামা, মমতা ব্যানার্জী প্রমুখ ব্যক্তিরাও এই সূত্র মেনে চলেন।

তাহলে কি বুঝলেন? সঠিক সময়ে ঘুম থেকে ওঠা কতটা গুরুত্বপুর্ন বুঝতে পারছেন? গবেষনায় দেখা গিয়েছে যারা সকালে দ্রুত বিছানা ছাড়েন তাদের প্রতিটি দিন সুন্দর হয়। কারণ সকাল সকাল ঘুম থেকে উঠে পড়লে সারা দিন মিলিয়ে অনেক কাজ করা যায়। অনেক কিছু অর্জন করা যায়। ফলে সাফল্য ও সম্মান উভয়ই অর্জন করা যায়


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *