দেব, জিৎ, বুম্বা দার মধ্যে কে বেশি বড়লোক জানেন? এদের কাছে কিছুই না মমতা ব্যানার্জী

দেব, জিৎ, বুম্বা দার মধ্যে কে বেশি বড়লোক জানেন? এদের কাছে কিছুই না মমতা ব্যানার্জী

দেব, জিৎ নাকি বুম্বা দা!
টলিউডের সবচেয়ে বড়লোক নায়ক
কে জানেন?

এদের ইনকামের অঙ্ক শুনলে
লজ্জায় পড়বে মমতা ব্যানার্জি!

এদের ব্যাংক ব্যালেন্স দিয়ে
খাওয়ানো যাবে গোটা কলকাতা!
ঘোরা যাবে ১০০টিরও বেশি দেশ!

কিন্তু এদের মধ্যে
কার টাকার জোর বেশি?

বাংলা সিনেমার ইন্ডাস্ট্রি পরিচিত টলিউড নামে। আর এই টলিউড ইন্ডাস্ট্রির সুপারস্টার নায়কদের নিয়েই মানুষের মধ্যে থাকে নানান আগ্রহ। আজ আপনাদের সামনে আমরা তুলে ধরব ইন্ডাস্ট্রিতে রাজ করা তিন নায়কের সম্পত্তির পরিমাণ। এই তিনজন হলেন যথাক্রমে দেব, জিৎ ও প্রসেনজিৎ। আসুন এক নজরে জেনেনি তাদের সম্পত্তির পরিমান –

১. দেব :- ২০০৬ সালে অগ্নি শপথ ছবির মাধ্যমে প্রথম টলিউডে ডেবিউ হয় তার। ক্যারিয়ারের শুরুর দিকে বাংলা উচ্চারণ নিয়ে কিছুটা ট্রল হলেও, এই অভিনেতা আজ সুপারস্টার। গত ১৫ বছরের চেয়েও বেশি সময় ধরে দেব টলিউডকে উপহার দিয়েছে একাধিক হিট বাণিজ্যিক ছবি। আজ পরিণত দেব অভিনেতার পাশাপাশি একজন সফল প্রযোজকও। তার নিজস্ব প্রোডাকশন হাউস ইতি মধ্যেই অন্য ঘরানার গল্প উপহার দিয়েছে মানুষকে। খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে তার নতুন ছবি ‘বাঘাযতীন’। অভিনেতার পাশাপাশি তিনি যুক্ত রাজনীতির সাথেও। ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ তিনি। এই অভিনেতা সংসদের সম্পত্তির পরিমাণ প্রায় ৩ থেকে ৫ কোটি টাকা।

২. জিৎ
এক সময় যখন বাংলা বাণিজ্যিক সিনেমার হাল ক্রমশই নিম্নগামী ছিল। ঠিক সেই মুহূর্তেই যেই মানুষটি এসে এর হাল ধরেছিল সেই মানুষটি হল জিৎ। তেলেগু ছবি ‘চান্দু’ দিয়ে প্রথম বড় পর্দায় অভিষেক হয়েছিল তার। এরপর বাংলা ইন্ডাস্ট্রিতে এসেই পরপর একাধিক হিট ছবি উপহার দেন তিনি। বিশেষত সাথী সিনেমাটির পর আর পেছনে ঘুরে তাকাতে হয়নি তাকে। এখন একজন অভিনেতার পাশাপাশি সফল প্রযোজকও তিনি। তার প্রযোজনা সংস্থা এই মুহূর্তে তৈরি করছে নানান সিনেমা। বাংলা সিনেমাকে বাণিজ্যিকভাবে সফল করে সকলের কাছে পৌঁছে দিতে এখনও আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে জিৎ। প্রসঙ্গত কিছুদিন আগেই তার অভিনীত ও প্রযোজিত ‘চেঙ্গিজ’ সিনেমাটি বাংলা ও হিন্দি দুইটি ভাষাতেই মুক্তি পেয়েছিল। এই অভিনেতারও সম্পত্তির পরিমাণ প্রায় ২ থেকে ৫ কোটির মধ্যে।

৩. প্রসেনজিৎ চট্টোপাধ্যায়:-

” আমি অরুণ চ্যাটার্জী, আমি ইন্ডাস্ট্রি” সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালিত অটোগ্রাফ সিনেমাটিতে প্রসেনজিতের এই সংলাপটি যথেষ্ট ছিল তার আসল পরিচযয়ের জন্য। এক কথায় তিনি সত্যিই টলিউড ইন্ডাস্ট্রি। খুব ছোট বয়সের শিশু শিল্পী হিসেবেই কাজ শুরু তার। বাবাও ছিলেন বিখ্যাত বলিউড অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জী। উত্তম পরবর্তী যুগে যেই সমস্ত অভিনেতা সর্বস্তরের মানুষের ভালবাসা পেয়েছে প্রসেনজিৎ তার মধ্যে অন্যতম। সেই ৯০-র দশক থেকে এখনো অব্দি বিভিন্ন চরিত্রে, বিভিন্ন সিনেমায় আজও তিনি সমানভাবেই প্রাসঙ্গিক। স্বভাবত কারণেই তিনি ইন্ডাস্ট্রির সবচেয়ে বড়লোক মানুষ। তার সম্পত্তির পরিমাণ প্রায় ৩০ কোটি টাকারও বেশি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *