অরিজিৎ সিং

এই মুহূর্তে আমাদের দেশের অন্যতম একজন টপ সিঙ্গার হলেন বাংলার ভূমিপুত্র অরিজিৎ সিং। আট  থেকে আশি  আসমুদ্র হিমাচল গোটা দেশবাসী মন্ত্রমুগ্ধের মতন শোনেন অরিজিৎ সিং-এর গান। তাঁর গানের কনসার্ট শুনতে লাখ লাখ টাকা খরচ করতেও দু’বার ভাবেন না তাঁর অনুরাগীরা। আবার অনেকে এমনও রয়েছেন যারা নিজেদের পারিবারিক অনুষ্ঠান কিংবা বিয়ের অনুষ্ঠানে ‘অরিজিৎ সিং লাইভ’ শুনতে পছন্দ করেন।

ভাবুন তো একদিকে মনের মানুষের সাথে পুরোহিত মশাইয়ের বলা মন্ত্র উচ্চারণ করে চলেছেন আর পাশেই চলছে অরিজিৎ সিং লাইভ।এমন স্বর্গীয় মুহূর্তের কথা কল্পনা করলেই মন ভালো হয়ে যায় যে করও। বিয়ে কিংবা অন্যান্য বিশেষ অনুষ্ঠানে বিভিন্ন সেলিব্রেটিরা যে শুধু হাজির হন তাই নয় তারা নিজেদের গানের দিয়েই মাতিয়ে রাখেন গোটা আসর। যদিও তার জন্য তারা নিয়ে থাকেন মোটা অংকের টাকা।

ব্যতিক্রম নন অরিজিৎ সিং-ও। সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী খবর এই ধরনের ইভেন্টের জন্য বলিউডের এই মেলোডি কিং পারিশ্রমিক নিয়ে থাকেন পাঁচ কোটি টাকা। যা বলিউডের অন্যান্য সেলিব্রেটি সিঙ্গারদের তুলনায় অনেকটাই বেশি। যদিও অরিজিৎ সিং-এর ভক্তদের কাছে তাঁর তুলনা তিনি নিজেই। তাই মোটা অংকের পারিশ্রমিক নিলেও অরিজিৎ সিং-এর কনসার্ট হোক কিংবা ইভেন্ট ভীড়ে  ঠাসা থাকে দর্শক আসন।

যদিও ভক্তদের এই বিপুল ভালোবাসা আর  আকাশ ছোঁয়া পারিশ্রমিক পেয়েও  মুর্শিদাবাদের এই ভূমিপুত্র আজও পা রেখে চলেন মাটিতেই। অহংকার শব্দটাই আজ পর্যন্ত ছুঁতে পারেনি তাঁকে। তিনি আজও তাঁর সেই পুরনো সাদামাটা জীবনেই অভ্যস্ত। কোটি কোটি টাকার সম্পত্তির মালিক অরিজিৎ চাইলেই মুম্বাইয়ের অভিজাত এলাকার যে কোনো নামি দামি  স্কুলে নিজের সন্তানদের পড়াশোনা করাতে পারতেন।  কিন্তু তিনি তা করেননি। তাই নিজের নিজের প্রাণ প্রিয় জনস্থানেরই  একটি স্কুলে ভর্তি করেছেন নিজের সন্তানদের। বাড়ি এসে হামেশাই ছুটি নিয়ে ঘুরতে বেরিয়ে পড়েন অরিজিৎ। এখনও তিনি আগের মতোই হেসে খেলে কথা বলেন তার পাড়ার লোকজনের সাথে।

অরিজিৎ বিশ্বাস করেন ‘চ্যারিটি বিগনস অ্যাট হোম’। সেই জন্যও মুর্শিদাবাদের জিয়াগঞ্জে সমস্ত ধরনের সুযোগ সুবিধা সম্পন্ন একটি স্কুল তৈরি করার স্বপ্ন রয়েছে  অরিজিতের। আর এই স্বপ্নপূরণের জন্য তিনি তাঁর ভক্তদের পাশে চেয়েছিলেন। তবে তা আর্থিকভাবে নয়, অরিজিৎ চেয়েছিলেন তাঁর ভক্তরা  যাতে মানসিকভাবে তাঁর পাশে থাকেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *