পুজোর মাসেই বাংলার রেললাইনে বড়সড় চমক! এবার বাংলায় ছুটবে আলিশান এসি লোকাল ট্রেন

পুজোর মাসেই বাংলার রেললাইনে বড়সড় চমক! এবার বাংলায় ছুটবে আলিশান এসি লোকাল ট্রেন

পুজোর মাসেই বাংলার রেললাইনে
বড়সড় চমক!

এবার বাংলায় ছুটবে
এসি লোকাল ট্রেন!

আর ঘেমে ঘেমে
হনুমানের মতন ঝুলে ঝুলে
করতে হবে না ট্রেন সফর!

নরম নরম গদি
ঝা চকচকে কামরাতে
যাত্রা হবে আলিশান!

কবে থেকে ছুটবে এসি লোকাল ট্রেন?
কত টাকা ভাড়া?

লোকাল ট্রেনে এসি থাকবে, নরম গদির সিট থাকবে, একেবারে মেট্রোর মত ঝা চকচকে কোচ হবে! আর আপনি আরাম করে গন্তব্যস্থলে পৌঁছে যাবেন। এমনটা ভেবেছেন কখনও? ভেবেছেন হয়ত কল্পনায়! তবে এবার আপনার এই কল্পনা বাস্তবায়িত হতে চলেছে। এবার সত্যি সত্যি আলিসান লোকাল ট্রেনে চেপেই যাত্রা হবে ফাটাফাটি। পুজোর মাসেই বাংলাকে এমন দুর্দান্ত সুখবরটি দিল পূর্ব রেলওয়ে।

এসি লোকাল ট্রেন এতদিন মুম্বাইতে ছিল। আর এবার বাংলার বুকেও গড়াবে এসি লোকাল ট্রেনের চাকা। ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে এসি লোকাল ট্রেনের ফার্স্ট লুক। যেখানে থাকছে আরামদায়ক গদি, ঝকঝকে কামরা, সঙ্গে ঠাণ্ডা ঠাণ্ডা এসির হাওয়া। কামরাগুলোতে আছে বিভিন্ন নকশা আঁকা । রানাঘাট-শিয়ালদা-রানাঘাট মাতৃভূমি লোকালে প্রথম এই পরিষেবা উপলব্ধ হবে। ভাড়া কিছুটা বাড়ানো হবে। এই পরিষেবায় সাফল্য পেলেই অন্যান্য রুটেও এসি লোকাল ট্রেনের সুবিধা দেওয়া হবে। আগামী ১৪ অক্টোবর থেকে শুরু হবে এই পরিষেবা।

রেলওয়ের তরফে জানানো হয়েছে যাত্রী সুবিধার কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। যেহেতু নিত্য যাতায়াতের জন্য সকলেরই ভরসা লোকাল ট্রেন, সেই দিক থেকে এসি লোকাল ট্রেনের খবর নিঃসন্দেহে ট্রেন যাত্রীদের মুখে হাসি ফুটিয়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *