২০২৪ সালের সিনেমা

সাউথের সিনেমার দাপটে  বলিউডের  যে ভরাডুবি হয়েছিল ২০২৩ সালে তা কাটিয়ে এখন আবার মাথা তুলে দাঁড়িয়েছেন বলিউড সুপারস্টাররা। বক্স অফিসেও রেকর্ড কালেকশন করেছে বলিউড সিনেমাগুলি। ‘পাঠান’, থেকে ‘গদর ২’ কিংবা  জওয়ান বক্স অফিসে ৫০০ কোটির রেকর্ড ব্যবসা করেছে। আগামী বছর ২০২৪ সালে আসছে আরও বড় ধামাকা।  আগামী বছর রিলিজ করতে চলেছে বলিউড সুপারস্টারদের একগুচ্ছ সিনেমা। আসুন দেখে নেওয়া যাক আসন্ন বলিউড সিনেমার লম্বা তালিকা।

দ্য ডিপ্লোম্যাট:

আগামী বছরের শুরুতেই ১১ জানুয়ারি বড়পর্দায় মুক্তি পেতে চলেছে জন আব্রাহামের সিনেমা ‘দ্য ডিপ্লোম্যাট’। শিবম নায়ার পরিচালিত এই সিনেমাটি দেখার জন্য মুখিয়ে রয়েছেন সিনেমাপ্রেমীরা।

ফাইটার

বলিউডের ‘গ্রীক  গড’ বলা হয় হৃতিক রোশনকে। তাঁর আসন্ন সিনেমা ‘ফাইটার’ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। তারকাখচিত এই সিনেমায় হৃতিক ছাড়াও রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং অনিল কাপুর। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে এই সিনেমা।

সোরারাই পত্রুর রিমেক

আগামী বছরের শুরুতেই অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমারের সিনেমা  ‘সোরারাই পত্রু’। যা আসলে সাউথের ‘সোরারাই পত্রু’র  হিন্দি রিমেক।

এলএসডি ২

আগেই  ‘এলএসডি’ ছবিটি ব্যাপক প্রশংসা কুড়িয়েছে দর্শকমহলে। এবার আগামী ১৬ ফ্রেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে এই সিনেমার সিক্যুয়েল ‘এলএসডি ২’।

 

মিস্টার অ্যান্ড মিসেস মাহি

রাজ কুমার রাও এবং জাহ্নবী কাপুরের ছবি ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ মুক্তি পাবে আগামী  ১৫ মার্চ।

 

দ্য ক্রু

তারখচিত এই সিনেমায় একসঙ্গে কাজ করবেন কারিনা কাপুর, টাবু এবং কৃতি স্যানন। জনপ্রিয় তিন বলিউড অভিনেত্রীর এই সিনেমাটি মুক্তি পাবে আগামী বছরের ২২ মার্চ।

 

মেট্রো ইন দিনো

আদিত্য রায় কাপুর এবং সারা আলি খানের আসন্ন সিনেমা ‘মেট্রো ইন দিনো’ মুক্তি পাবে আগামী বছরের ২৯ মার্চ। এই সিনেমাটি পরিচালনা করেছেন জনপ্রিয় পরিচালক অনুরাগ বসু।

বাদে মিয়াঁ ছোট মিয়াঁ

বলিউড অভিনেতা অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ অভিনীত বহু প্রতীক্ষিত সিনেমা ‘বড়ে  মিয়াঁ ছোটে মিয়াঁ’। আগামী  ১০ এপ্রিল বড়পর্দায় মুক্তি পেতে চলেছে এই সিনেমা।

তেহরান

অরুণ গোপালন পরিচালিত একটি নতুন সিনেমা হল ‘তেহরান’। জন আব্রাহাম এবং মানুশি চিল্লার অভিনীত এই সিনেমা আগামী ২৬ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

চান্দু চ্যাম্পিয়ন

কবির খান পরিচালিত আসন্ন সিনেমা ‘চান্দু চ্যাম্পিয়ন’-এ  দেখা যাবে বলিউড অভিনেতা কার্তিক আরিয়ানকে। আগামী বছরের ১৪ জুন এই সিনেমাটি বড়পর্দায় মুক্তি পাবে।

সিংহম এগেইন

বলিউডের বহু প্রতীক্ষিত সিনেমাগুলির মধ্যে অন্যতম অজয় দেবগনের সিনেমা ‘সিংহম এগেইন’। আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই সিনেমা। যা  বক্স অফিসে কড়া টক্কর দেবে সাউথের ‘পুষ্প ২’ সিনেমার সাথে।

স্ত্রী ২

তালিকায় রয়েছেন রাজকুমার রাও এবং শ্রদ্ধা কাপুরের সিনেমা  ‘স্ত্রী ২’। আগামী বছর ৩০ আগস্ট বড়পর্দায় মুক্তি পাবে এই সিনেমাটি।  এই সিনেমাটির  প্রথম পর্ব দর্শকরা খুব পছন্দ করেছিলেন।

 

জিগরা

আগামী বছরের প্রায় শেষের দিকেই মুক্তি পেতে চলেছে বলিউড ডিভা আলিয়া ভাট অভিনীত সিনেমা ‘জিগরা’। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে বসন বালা পরিচালিত এই ছবির প্রথম পোস্টার। ২০২৪ সালের ২৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই সিনেমা।

স্কাই ফোর্স

আগামী বছর লাইন লেগে যাবে অক্ষয় কুমারের সিনেমা। গান্ধী জয়ন্তী অর্থাৎ ২ অক্টোবর অনুরাগীদের জন্য তিনি নিয়ে আসছেন  ‘স্কাই ফোর্স’।

ওয়েলকাম টু দ্য জঙ্গল

২০২৪ সালেই মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমারের আরও একটি  নতুন সিনেমা ‘ওয়েলকাম টু জঙ্গল’। আগামী বছরের  ক্রিসমাসেই বক্স অফিস কাঁপাতে আসছে অক্ষয় কুমারের ওয়েলকাম ফ্র্যাঞ্চাইজির এই সিনেমা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *