বাইক

চারদিকে এখন উৎসবের মরশুম। গোটা বাংলা জুড়ে এখন সাজো সাজো রব। দুর্গাপুজোর রেশ কাটতে না কাটতেই এসে পড়বে আলোর উৎসব। আর এই উৎসব উপলক্ষে  অনেকেই বাইক-গাড়ি কেনেন। তাই এই সময় বিক্রি বাড়িয়ে অধিক মুনাফা লুটতে সংস্থাগুলিও বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে। ঘোষণা করা হয় বিশেষ ডিসকাউন্ট। তাই টু-হইলার কেনার এটাই সেরা সময়। আসুন দেখে নেওয়া যাক দেশের সেরা ১০টি বাইকের তালিকা।

Honda Activa 6G

দেশের সবথেকে বেশি  বিক্রি হয় Honda Activa 6G  স্কুটার। দামে কম মাইলেজ ভালো Honda-এর Activa 6G মডেলের এক্স-শোরুম দাম ৭৬ হাজার ২৩৪ টাকা থেকে শুরু। তবে এই কোম্পানির টপ মডেলের স্কুটারটির দাম ৮২ হাজার ৭৩৪ টাকা (এক্স-শোরুম)।

Honda Activa 125

সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাইকগুলির মধ্যে অন্যতম Honda-র Activa 125।  এই স্কুটারটির দাম শুরুই  হচ্ছে ৭৯ হাজার ৮০৬ টাকা থেকে। বিভিন্ন ভেরিয়েন্টের এই স্কুটারের সর্বোচ্চ দাম ৮৮,৯৭৯ টাকা।

TVS Jupiter

ভারতে সবচেয়ে বেশি বিক্রি হয় TVS এর Jupiter-স্কুটার। মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই থাকা এই বাইকের  দাম (এক্স-শোরুম) ৭৩ হাজার ২৪০ টাকা থেকে শুরু হয়েছে। যা সর্বোচ্চ ৮৯ হাজার ১০৫ টাকা পর্যন্ত হতে পারে।

Honda Dio Honda Dio:

মেয়েদের জন্য এটি একটি জন্য দারুণ স্কুটার। এই স্কুটারটির দাম ৭০,২১১ টাকা থেকে শুরু হয়ে সর্বোচ্চ ৭৭,৭১২ টাকা পর্যন্ত হয়।

Suzuki Access 125

স্কুটারপ্রেমীরা দারুন পছন্দ করেন Suzuki এর Access 125 স্কুটার। যার দাম শুরু হচ্ছে ৭৯ হাজার ৮৯৯ টাকা থেকে। বেশ কয়েকটি ভেরিয়েন্টের মধ্যে এর টপ ভেরিয়েন্টের দাম ৯০ হাজার টাকা পর্যন্ত।

TVS XL100

TVS এর XL100 একটি পপুলার মোপেড মডেল। মফস্বল কিংবা গ্রাম্য এলাকায়  এই মোপেডের ব্যাপক চাহিদা। মাত্র ৪৪ হাজার ৯৯৯ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে এর দাম। ইতিমধ্যেই এই সংস্থার তরফ থেকে বেশ কয়েকটি ভেরিয়েন্ট প্রকাশ্যে এসেছে। যা মাত্র ৫৯ হাজার ৬৯৫ টাকা (এক্স-শোরুম)-য় পাওয়া যাচ্ছে ।

2023 Hero Xoom:

স্কুটার কেনার প্ল্যান করলে Hero এর Xoom-ও কিনতে পারেন। Hero মোটো কর্পের এই  স্কুটারের দাম মাত্র ৭০ হাজার ১৮৪ (এক্স-শোরুম) টাকা থেকে শুরু । যার সবচেয়ে দামি মডেল কিনতে চাইলে খরচ হবে ৭৮ হাজার ৫১৭ টাকা ।

Ola S1 Pro

ইদানিং বাজার কাঁপাচ্ছে Ola-র তৈরী ইলেকট্রিক স্কুটার। পরিবহণ খরচ কমাতে চাইলে  Ola S1 Pro স্কুটারটি প্রথম পছন্দ হতেই পারে। তবে খরচ করতে হবে  মোটা টাকা। ১ লাখ ৪০ হাজার টাকা থেকে শুরু হচ্ছে এই বাইকের দাম। যা সর্বোচ্চ ১ লাখ ৪৭ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

Ather 450X

Ather এনার্জির সবথেকে জনপ্রিয় ইলেকট্রিক স্কুটার 450X। যা কিনতে হলে খরচ করতে হবে ১ লক্ষ ২৬ হাজার টাকা। একাধিক ভেরিয়েন্ট রয়েছে এই স্কুটারের। যার টপ মডেলের দাম ১ লক্ষ ৩০ হাজার টাকা (এক্স-শোরুম) পর্যন্ত।

TVS iQube

TVS এর iQube ইলেকট্রিক বাইক রাইডারদের কাছে বেশ জনপ্রিয়। এই স্কুটারের এক্স শোরুম দাম ১ লাখ ২৫ হাজার টাকা থেকে শুরু।  তবে টপ মডেলের  দাম ১ লাখ ৬২ হাজার টাকা।

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *