ফ্ল্যাট

জানেন কলকাতার কোথায় ফ্ল্যাটের দাম কত? কলকাতা এবং তার আশপাশের ১বিএইচকে,২বিএইচকে থেকে ৩বিএইচকে ফ্ল্যাটের দাম কত জানেন? পুজোর আগেই জেনে নিন ফ্ল্যাটের বাজার দর এখন কত? রইল প্রতি বর্গ ফুটের হিসাব।

৩ বিএইচকে ফ্ল্যাটের দাম

নিউ আলিপুর: নিউ আলিপুরে বর্গ ফুট প্রতি ফ্ল্যাটের দাম হয় প্রায় ৭,৫৭০টাকা থেকে ৮,০৭০টাকা। এখানকার বেশির ভাগ ফ্ল্যাটের গড় আয়তন ১২৫০ বর্গ ফুট থেকে ১৪০০ বর্গ ফুট।তাই এখানকার একটি ফ্ল্যাট কিনতে খরচ হয় প্রায় ১.০১ কোটি থেকে ১.১৩ কোটি টাকা।

ইএম বাইপাস: বাইপাসের সংলগ্ন এলাকায় ফ্ল্যাটগুলির দাম শুরু বর্গ ফুট প্রতি ৬,৭৮০ থেকে ৬,৮৮৫ টাকা। এখানকার ফ্ল্যাটের গড় আয়তন ১৬০০ থেকে ১৭০০ বর্গ ফুট। তাই এই এলাকায় ফ্ল্যাটের দাম পড়বে প্রায় ১.০৮ কোটি টাকা থেকে ১.১৮ কোটি টাকা।

ভিআইপি রোড: অভিজাত কলকাতার এই এলাকায় ফ্ল্যাটের দাম প্রায় ১ কোটি থেকে ১.০৫কোটি টাকা। এই ফ্ল্যাটগুলির প্রতি বর্গ ফুটের দাম প্রায় ৬৩৫০ টাকা থেকে ৬৬৫০ টাকা। ফ্ল্যাট গুলি আকারে ১৫০০ থেকে ১৬৫০ বর্গ ফুট।

তোপসিয়া: কলকাতা শহরের এই এলাকায় স্বপ্নের বাড়ি কিনতে গেলে খরচ হবে প্রায় ১.১৮ কোটি থেকে ১.২৬ কোটি টাকা। ফ্ল্যাটের দাম গড়ে বর্গ ফুট প্রতি ৮২৩০ থেকে ৮৪৩৫ টাকা। এই ফ্ল্যাটগুলির আয়তন গড়ে প্রায় ১৩৯০ থেকে ১৫০০ বর্গ ফুটের মতো।

কাঁকুড়গাছি: কলকাতার কাঁকুড়গাছিতে ফ্ল্যাটের দাম প্রায় ১.১৩ কোটি থেকে ১.২৩ কোটি টাকা। এই এলাকার ফ্ল্যাটের দাম বর্গ ফুট প্রতি ৮১০০ থেকে ৮২০০টাকা। এই ফ্ল্যাটগুলি  আয়তনে ১৪০০ থেকে ১৫০০বর্গ ফুট বড় হয়।

নিউ টাউন: কলকাতার অত্যন্ত আকর্ষণীয় একটি জায়গা হল নিউ টাউন। এখানে ফ্ল্যাটের দাম কিছুটা কম। এখানে ফ্ল্যাট কিনতে গেলে মোট খরচ পড়বে প্রায় ৯০ থেকে ৯৭.৯৬ লক্ষ টাকা। এই ফ্ল্যাটগুলির গড় আয়তন ১৫০০ থেকে ১৬৫০ বর্গ ফুট। যার বাজার দর বর্গ ফুট প্রতি ৬৩৫০ থেকে ৬৬৫০ টাকা।

টালিগঞ্জ: দক্ষিণ কলকাতার এই অংশে বর্গ ফুট প্রতি ফ্ল্যাটের দাম ৭,৪৬৫ থেকে ৭,৮৭০ টাকা। ফ্ল্যাটগুলির আয়তন প্রায় ১৩৫০ থেকে ১৪৫০ বর্গ ফুট। ফ্ল্যাট কিনতে গেলে খরচ প্রায় ১.০১ কোটি থেকে ১.১৪ কোটি টাকা।

২ বিএইচকে ফ্ল্যাটের দাম

সল্টলেক: কলকাতার অন্যতম প্রাণকেন্দ্র সল্টলেক। এই এলাকায়  ২ বিএইচকে ফ্ল্যাটগুলির গড়  আয়তন প্রায় ১০০০ থেকে ১০৫০ বর্গ ফুট। বর্গ ফুট প্রতি এই ফ্ল্যাটগুলির দাম ৫,৭৯৫ থেকে ৬,১৭০ টাকা। এই এলাকায় ফ্ল্যাট কিনতে গেলে দাম পড়বে প্রায় ৫৯.৭৫ লক্ষ থেকে ৬৪.৭৯ লক্ষ টাকা।

উল্টোডাঙা:  শহর কলকাতার এই এলাকার ফ্ল্যাটের বাজার দর বর্গ ফুট প্রতি ৫৯০০ থেকে ৬১০০ টাকা। এই ফ্ল্যাটগুলির গড় আয়তন ৯০০ থেকে ৯৭৫ বর্গ ফুট। এখানকার একটি ফ্ল্যাট কিনতেই  খরচ হয় মোটামুটি ৫৪.৩ লক্ষ থেকে ৫৮.৩ লক্ষ টাকা।

নিউ আলিপুর: এই এলাকায় ২ বিএইচকে ফ্ল্যাটের গড় আয়তন ৯৫০ থেকে ১০০০ বর্গ ফুট। এখানে বর্গ ফুট প্রতি ফ্ল্যাটের দাম  ৬৮৮০ থেকে ৬৯৭৫ টাকা। এখানে একটি ফ্ল্যাট কিনতে মোট খরচ হয় ৬৫.৩৬ লক্ষ থেকে ৬৯.৭৫ লক্ষ টাকা।

টালিগঞ্জ: এখানে একটি ২ বিএইচকে ফ্ল্যাটের দাম ৫২.৮৫ লক্ষ থেকে ৬২.৩৩ লক্ষ টাকা। এই ফ্ল্যাটগুলির গড় আয়তন ৮৭০ থেকে ৯৫০ বর্গ ফুট। এই এলাকায়  প্রতি বর্গ ফুটে ফ্ল্যাটের দাম ৬০৭৫ থেকে ৬৭৭৫ টাকা।

লেক গার্ডেন্স: কলকাতার এই এলাকায় ফ্ল্যাটগুলির গড় আয়তন ৯৩৫ থেকে ৯৯০ বর্গ ফুট। এখানে ফ্ল্যাট কিনতে খরচ হবে ৫২.৩৬ লক্ষ থেকে ৫৭.৪২ লক্ষ টাকা। বর্গ ফুট প্রতি এখানে ফ্ল্যাটের দাম ৫৬০০ থেকে ৫৮০০ টাকা।

হাওড়া: কলকাতা সংলগ্ন এই অঞ্চলে ফ্ল্যাটের দাম প্রতি বর্গ ফুটে ৫৫০০ থেকে ৫৭০০ টাকা। এখানে ফ্ল্যাট কিনতে খরচ হয়  ৫০.৫০ লক্ষ থেকে ৫৫ লক্ষ টাকা। এই ফ্ল্যাটগুলির গড় আয়তন ৯০০ থেকে ৯৭৫ বর্গ ফুট। এখানে

সোনারপুর: জমজমাট এই এলাকায় ফ্ল্যাট কিনতে মোট খরচ হবে ২০.০৪ লক্ষ থেকে ২৪.০৪ লক্ষ টাকা। এখানে ফ্ল্যাটের বাজার দর ২৭৫০ থেকে ২৯০০ টাকা। এই ফ্ল্যাটগুলির গড় আয়তন প্রায় ৭০০ থেকে ৮৬০ বর্গ ফুট।

জোকা:  এখানে ফ্ল্যাট কিনতে গেলে ২১.৪৪ লক্ষ থেকে ২৫.৪৪ লক্ষ টাকা খরচ হবে। বর্গ ফুট প্রতি এই এলাকায় ফ্ল্যাটের দাম ২৯৫০ থেকে ৩১০০ টাকা। এখানে ফ্ল্যাটগুলির গড় আয়তন প্রায় ৭০০ থেকে ৮৫০ বর্গ ফুট।

রাজারহাট: কলকাতার রাজারহাটে ফ্ল্যাটগুলির গড় আয়তন প্রায় ৬৬০ থেকে ৭৮০ বর্গ ফুট। এখানে ফ্ল্যাট কিনতে খরচ হবে প্রায় ২২.৮৪ লক্ষ থেকে ২৬.৮৪ লক্ষ টাকা। এই এলাকায় ফ্ল্যাটের বাজার দর বর্গ ফুট প্রতি ৩৩০০ থেকে ৩৬০০ টাকা।

 

১বিএইচকে ফ্ল্যাটের দাম

উত্তরপাড়া: এখানকার ফ্ল্যাটের প্রতি বর্গ ফুটের দাম প্রায় ৩০০০টাকা থেকে ৩২২০ টাকা। এই ফ্ল্যাটগুলির গড় আয়তন ৪১৫ থেকে ৪৯০ বর্গ ফুট। যার দাম পড়বে প্রায় ১২.১৫ লক্ষ টাকা থেকে ১৬.১৫লক্ষ টাকা।

নরেন্দ্রপুর: এই এলাকায় একটি ১ বিএইচকে ফ্ল্যাট কিনতে গেলে খরচ হবে প্রায় ১৩.৫৬ লক্ষ টাকা থেকে ১৭.৫৬ লক্ষ টাকা। এখানকার ফ্ল্যাটগুলির গড় আয়তন ৪৩০ বর্গ ফুট থেকে ৫২০ বর্গ ফুট। এখানে প্রতি বর্গ ফুটের দাম প্রায় ৩১০০টাকা থেকে ৩৪৫০ টাকা।

মধ্যমগ্রাম: মধ্যমগ্রামে ফ্ল্যাটের দাম প্রায় ১৫ থেকে ১৯ লক্ষ টাকা। এখানকার ফ্ল্যাটগুলি আয়তন ৪৭০ বর্গ ফুট থেকে ৫৪০ বর্গ ফুট। যার দাম গড়ে বর্গ ফুট প্রতি ৩২০০টাকা থেকে ৩৫০০ টাকা।

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *