বলিউড সেলিব্রেটি স্কুল

জানেন বলিউডের জনপ্রিয় সেলিব্রেটিরা কোন স্কুলে পড়াশোনা করেছেন? অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান কিংবা ঐশ্বর্য রাই বচ্চন অথবা আলিয়া ভাট  জনপ্রিয় বলিউড সেলিব্রিটিরা পড়াশোনা করেছেন ভারতের এই সব বিখ্যাত স্কুল-কলেজ থেকে।

অমিতাভ বচ্চন

বলিউডের শাহেনশা অর্থাৎ বিগ বি অমিতাভ বচ্চন ১৯৪৯ থেকে ১৯৫৫ সাল পর্যন্ত এলাহাবাদের বয়েজ হাই স্কুল অ্যান্ড কলেজে পড়শোনা করেছিলেন। এরপর তিনি নৈনিতালের শেরউড কলেজ থেকে মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন। পরবর্তীতে ১৯৬২ সালে দিল্লির কিরোরি মাল কলেজ থেকে ব্যাচেলর অফ সাইন্স নিয়ে পাশ করেন তিনি।

শাহরুখ খান

বলিউড বাদশা শাহরুখ খান দিল্লির সেন্ট কলম্বাস স্কুল থেকে পড়াশোনা করেছেন। কিং খান ছোট থেকেই খুব ভালো একজন ছাত্র ছিলেন। পড়াশোনার পাশাপাশি তিনি খেলাধূলোতেও ছিলেন তুখোড়।

সালমান খান

বলিউডের ভাইজান সালমান খান। জনপ্রিয় এই বলিউড তারকা পড়াশোনা করেছেন গোয়ালিয়রের সিন্ধিয়া স্কুল থেকে। যা দেশের সবচেয়ে ব্যয়বহুল স্কুলগুলির মধ্যে অন্যতম। এরপর বান্দ্রার সেন্ট স্ট্যানিস্লাউস হাই স্কুল থেকে পড়াশোনা করেছিলেন তিনি।

আমির খান :

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান জেবি পেটিট স্কুল থেকে প্রাথমিক শিক্ষা লাভের পর অষ্টম শ্রেণী পর্যন্ত বান্দ্রার সেন্ট অ্যানস হাই স্কুলে পড়াশোনা করেন। এরপর বোম্বে স্কটিশ মাহিম  স্কুলে নবম এবং দশম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন তিনি। আমির একজন প্রশিক্ষিত টেনিস খেলোয়াড। তিনি  রাজ্য-স্তরের চ্যাম্পিয়নশিপে খেলে চ্যাম্পিয়ন হয়েছিলেন।

ঐশ্বর্য রাই বচ্চন

বলিউডের বিশ্বসুন্দরী অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন একজন প্রশিক্ষিত ভরতনাট্যম নৃত্যশিল্পী। তিনি মুম্বাইয়ের আর্য বিদ্যা মন্দির হাই স্কুল থেকে পড়াশোনা করেছেন।

দীপিকা পাড়ুকোন

মাত্র এগারো মাস বয়সে বাবা-মায়ের সাথে ব্যাঙ্গালরে চলে এসেছিলেন বলিউড ডিভা দীপিকা পাড়ুকোন। এই শহরের সোফিয়া হাই স্কুলের পর মাউন্ট কারমেল কলেজে পড়াশোনা করেন দীপিকা।

আলিয়া ভাট

বলিউডের মিষ্টি অভিনেত্রী আলিয়া ভাট মুম্বাইয়ের জুহুতে অবস্থিত জামনাবাই নার্সি স্কুল থেকে পড়াশোনা করেছেন। কিন্তু অভিনয় জগতে নিজের পায়ের তোলার মাটি শক্ত করতেই ক্লাস টুয়েলভ অবধিই পড়শোনা করেছিলেন তিনি। পড়াশোনায় বরাবরই তেমন আগ্রহ ছিল না এই বলি সুন্দরীর। , তাই পাঠক্রম বহির্ভূত কার্যকলাপেই বেশি কৌতূহল ছিল তাঁর।

রণবীর কাপুর

বোম্বে স্কটিশ স্কুল, মাহিম যা স্কটিশ নাম পরিচিত সেই স্কুলেই পড়তেন বলিউডের সুপারস্টার রণবীর কাপুর। এমনিতে পড়াশোনায় খুব ভালো ছাত্র না হলেও সাহিত্যের প্রতি আলাদাই ঝোঁক ছিল তাঁর। রণবীর একবার বলেছিলেন তাঁর পরীক্ষার রেজাল্ট এতটাই খারাপ হত যে তখনকার দিনে টুইটার থাকলে, তার বাবা তার রেজাল্ট সেখানেই পোস্ট করে দিতেন।

প্রিয়াঙ্কা চোপড়া

বলিউডের দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া লখনউয়ের লা মার্টিনিয়ার কলেজ এবং বরেলির সেন্ট মারিয়া গোরেটি কলেজ থেকে তার স্কুলিং করেছেন।

রণবীর সিং

বলিউড অভিনেতা রণবীর সিং মুম্বাইয়ের লার্নার্স একাডেমি থেকে তাঁর  স্কুলিং শেষ করেছেন। স্কুল লাইফে তিনি নাকি তাঁর বন্ধুদের মধ্যে ব্যাপক জনপ্রিয় ছিলেন, তবে মোটা হওয়ার জন্য তাকে নিয়ে হাসি ঠাট্টা করা হত।

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *