আম্বানিকে কড়া দাওয়াই দিতে মাঠে নামলেম ইলন মাস্ক! এবার ভারতে লঞ্চ হবে মাস্কের ইন্টারনেট পরিষেবা

বহুদিন ধরেই প্রস্তুতি ছিল তুঙ্গে, এবার আম্বানিকে টেক্কা দিয়ে মাঠে নামলেন ইলন মাস্ক! চালু করতে চলেছেন দুর্দান্ত ইন্টারনেট পরিষেবা

বহুদিন ধরেই প্রস্তুতি ছিল
তুঙ্গে

এবার আম্বানিকে টেক্কা দিয়ে
মাঠে নামলেন ইলন মাস্ক!

চালু করতে চলেছেন
দুর্দান্ত ইন্টারনেট পরিষেবা!

রকেট গতি, দামেও স্বস্তি!
ইলন মাস্কের ইন্টারনেট ব্যবস্থায়!

পাত্তাই পাবে না
জিও থেকে এয়ারটেল!
বন্ধ হবে ব্যবসা!

কবে থেকে চালু হবে এই পরিষেবা?
কত টাকা খরচ হবে?

বিশ্বের শ্রেষ্ঠ ধন কুবের ইলন মাস্ক ভারতে বৈদ্যুতিক গাড়ির ব্যবসা শুরু করবে বলে বিস্তর হৈ চৈ ফেলেছিল। সেই রেশ কাটতে না কাটতেই এবার আরো বড় ধামাকার খবর সামনে নিয়ে এলো টেসলার কর্নধার। তথ্য সূত্র অনুযায়ী, এবার ভারতের ইন্টারনেট পরিষেবায় অবদান রাখতে চলেছে ইলন মাস্কের সংস্থা SpaceX-এর Starlink স্যাটেলাইট। শীঘ্রই ভারতে ইন্টারনেট পরিষেবা দেওয়া শুরু করবে ইলন মাস্কের এই সংস্থা।

ইতিমধ্যেই ইলন মাস্কের এই সংস্থাটি বেশ জনপ্রিয়। সংস্থাটির ইন্টারনেট পরিষেবার বেশ নামডাক রয়েছে। এই পরিস্থিতিতে ভারতেও এই পরিষেবা শুরু হতে চলেছে। অনুমান করা হচ্ছে, আগামী ১০ অক্টোবর ভারতে ইলন মাস্কের এই পরিষেবা লঞ্চ হতে পারে। ইতিমধ্যেই কেন্দ্রের কাছে পরিষেবা শুরু করার আবেদন জানিয়েছে ইলন মাস্কের সংস্থা SpaceX। ভারতে এই পরিষেবা দেওয়ার আগে ইলন মাস্কের সংস্থা SpaceX কে সরকারের কাছ থেকে গ্লোবাল মোবাইল পার্সোনাল কমিউনিকেশন বাই স্যাটেলাইট এর লাইসেন্স নিতে হবে। এই লাইসেন্স পেলেই পরিষেবা দেওয়ার অনুমতি মিলবে। আশা করা হচ্ছে অক্টোবরেই এই অনুমতি পেয়ে যাবে ইলনের সংস্থা।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইলন মাস্কের সংস্থা যদি একবার অনুমতি পেয়ে যায় তাহলে বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়বে মুকেশ আম্বানির জিও। কারণ এই মুহূর্তে ভরতে স্যাটেলাইট আর ইন্টারনেটের বাজারে একচ্ছত্রভাবে বিরাজ করছে জিও। সেক্ষেত্রে ইলন মাস্ক মাঠে নামলে ভালো রকম প্রতিযোগিতার সম্মুখীন হবে শিল্পপতি মুকেশ আম্বানি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *