Salman

Focus

 

এই অভিনেতার দয়াতেই তৈরি হয়েছিল সালমানের ক্যরিয়ার।

 

 

নিজের জন্য সর্বনাশ ডেকে এনে

সালমান খানকে সুযোগ দিয়েছিলেন এই অভিনেতা

 

 

তার জন্যই সুপারস্টার হয়ে ওঠেন সালমান!

 

 

সালমানের জন্যই শেষ হয়ে যায় তার ক্যারিয়ার

 

 

 

 

জানেন কে সেই অভিনেতা ?

 

 

 

 

জানুন রুপোলি পর্দার এই অজানা গল্প !

 

 

 

Body:- বলিউডের তিন খানের এক খান সালমান খান। বাণিজ্যিক ছবিতে তার জুড়ি মেলা ভার। তার ভক্ত কুলের কাছে তিনি পরিচিত ভাইজান নামে। এক কথায় ভাইজানের ছবি মানেই হাউসফুল। সেই ৯০র দশক থেকে এখনও অবধি তিনি কাঁপিয়ে চলেছেন বলিউড। তার জন্য পাগল ৮ থেকে ৮০। তবে জানেন কি ? এই সালমানের ক্যারিয়ারের শুরুতেই ঘটেছিল এক গুরুত্বপূর্ণ ঘটনা। যা বদলে দিয়েছিল তার ক্যারিয়ার। আসুন জেনে নিই সেই গল্প….

 

সালমান খানের ক্যারিয়ারের হিট ছবিগুলির মধ্যে অন্যতম হল ‘তেরে নাম’। প্রেমের এই সিনেমাটি সেই সময় ঝড় তুলেছিল বলিউডের বুকে। এর গান আজও ভক্তদের মুখে মুখে ঘোরে। সেই সময় তেরে নাম সিনেমায় সালমান খানের মতন চুল রাখার স্টাইল রীতিমতন ট্রেন্ডে পরিণত হয়েছিল। কিন্তু জানলে অবাক হবেন এই সিনেমার প্রথম পছন্দ ছিল না সালমান খান। তার বদলে এই সিনেমার প্রথম পছন্দ ছিল সেই সময়কার এক বিখ্যাত অভিনেতা সঞ্জয় কাপুর। ৯০র দশকের অন্যতম বলিউড সুপারস্টার ছিলেন তিনি। তাকেই দেওয়া হয়েছিল প্রথম অফার কিন্তু তিনি এই অফার প্রত্যাখ্যান করেন। এই সিনেমাটি প্রত্যাখ্যান করার পরেই ধীরে ধীরে আঁধার নেমে আসে তার ক্যারিয়ারে। প্রায় প্রত্যেকটি সিনেমাই ফ্লপ হতে শুরু করে তার। একসময় ক্রমাগত ব্যর্থতার শিকার হয়ে একটু একটু করে চলচ্চিত্র জগৎ থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। বলিউডের বিখ্যাত কাপুর পরিবারের সন্তান হয়েও এমন পরিণতি হয়েছিল তার। তবে এখন মাঝে-মধ্যে বেশ কিছু সিনেমায় সাইড রোলে দেখা যায় তাকে। সম্প্রতি ‘শাহিদ কাপুরের’ “ব্লাডি ড্যাডি” ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

 

অন্যদিকে, ২০০৩ সালে মুক্তি পাওয়া ‘সতীশ কৌশিক’ পরিচালিত এই ‘তেরে নাম’ ছবিটি অন্য উচ্চতায় পৌঁছে দেয় সালমানের ক্যারিয়ারকে। তুমুল সাফল্য এনে দেয় বক্স অফিসে। বিখ্যাত এই সিনেমাটি আজও দর্শকদের মনের মণিকোঠায় আবদ্ধ।

 

 

End


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *