Carrier

কোয়েলের ক্যারিয়ার শুরুর আগেই শেষ করে দিতে চেয়েছিলেন রঞ্জিত মল্লিক! ক্যারিয়ার শুরুর আগেই শেষ করে দিতে চেয়েছিলেন রঞ্জিত মল্লিক!

অভিনয় করতে পারবে না বলে বেড় করে দিতে বলেছিলেন ছবি থেকে!

মেয়ের বিরুদ্ধে হয়েছিলেন চরম স্বার্থপর!

কোয়েলের প্রথম ছবিতেই বাধা হয়ে দাঁড়িয়েছিলেন রঞ্জিত মল্লিক

মেয়ের বিরুদ্ধে গিয়ে যা সব করেছিলেন জানলে অবাক লাগবে আপনার।

 

 

 

বাংলা ছবির সোনালী সময়ে কয়েকটা যুগ ধরে বিরাজ করেছে রঞ্জিত মল্লিক। কখনো বাবা কখনো ছেলে বিভিন্ন ভূমিকায় দেখা গিয়েছে রঞ্জিত মল্লিককে। অভিনয় করেছেন বাংলা সিনেমার তাবড় তাবড় অভিনেতাদের সাথে । ক্রমে তিনি হয়ে উঠেছেন বাংলা সিনেমার বেল্টম্যান। তবে মল্লিক পরিবারের অভিজাত্য কমেনি কোনদিনই। প্রথমে রঞ্জিত মল্লিক তার পরবর্তীতে সেই টলিউড ইন্ডাস্ট্রিতেই পা রাখে মেয়ে কোয়েল মল্লিক। এমনও বহু বাংলা সিনেমা রয়েছে যেখানে একসঙ্গে অভিনয় করেছেন কোয়েল মল্লিক এবং রঞ্জিত মল্লিক দুজনেই । তবে আপনি জানলে অবাক হয়ে যাবেন কোয়েল মল্লিকের ফিল্ম ক্যারিয়ারের শুরুতেই বাধা হয়ে দাঁড়িয়েছিল বাবা রঞ্জিত মল্লিক। পরিচালক কে ফোন করে বলেছিলেন কোয়েলকে বাদ দিয়ে দিতে । আমরা বলছি না এমন কথা স্বীকার করেছেন রঞ্জিত মল্লিক স্বয়ং।

 

হরনাথ চক্রবর্তী পরিচালিত নাটের গুরু ছবির মাধ্যমে টলিউডের পা রেখেছিল অভিনেত্রী কোয়েল মল্লিক সেই ছবিতেই বাবা ভূমিকায় অভিনয় করেছিল রঞ্জিত মল্লিক এক সাক্ষাৎকারের রঞ্জিত মল্লিক জানান হরনাথ চক্রবর্তীকে ফোন করে তিনি বলেছিলেন ভালো অভিনয়ের না করলে বাদ দিয়ে দিতে। যে কথা তিনি বহুদিন পর জানান কোয়েল কে। জানা যায় বাবারই এ হেন মন্তব্য শুনে চটেছিলেন কোয়েল ও, অবাক হয়েছিলেন ঠিক যেমন অবাক হচ্ছেন আপনারা। এই সাক্ষাৎকারে তিনি বলেন, তিনি কোনদিনই চাননি তার পরিচয় কোয়েলকে সিনেমায় নিয়ে পরিচালকরা, তিনি চেয়েছেন কোয়েল যাতে নিজের ক্ষমতায় পরিচয় তৈরি করতে পারে। তিনি বলেন, একটা কিংবা মেরকেটে দু’টো ছবিতে লোকে তোমায় পাঠ পাইয়ে দেবে রঞ্জিত মল্লিকের মেয়ে বলে। অনেকের কৌতুহল থাকবে, যাই দেখে আসি, রঞ্জিত মল্লিকে মেয়ে কী অভিনয় করেছে। কিন্ত থার্ড ছবি থেকে নয়। ওটা তোমাকে নিজেকে প্রমাণ দিতে হবে। বাবা-টাবা দিয়ে চলবে না। এটাই নিয়ম। শুধু আমার ক্ষেত্রে নয়। সবার ক্ষেত্রেই প্রযোজ্য। বাবা দিয়ে হয় না। নিজে যদি মনযোগী না হয়। সে দিক দিয়ে আমি খুশি। কোয়েল নিজের কাজটা মন দিয়ে করে।

 

নাটের গুরুর পর থেকে এখনো পর্যন্ত একাধিক ভালো ভালো ছবি করেছে কোয়েল মল্লিক বর্তমানে টলিপাড়ার প্রথম সারির নায়িকাদের মধ্যে তার নাম রয়েছে শীর্ষে। অভিনয় করেছেন অভিনেতাদের সাথে এমনকি এই মুহূর্তে তার জীবনসঙ্গীয় ও এই ইন্ডাস্ট্রি থেকে । বর্তমানে মল্লিক পরিবার এর অবদান বাংলা সিনেমা জগতে অপরিসীম তা বলাই বাহুল্য।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *