Bama

বামাক্ষ্যাপার বাসস্থান নিয়ে তুমুল জল্পনা

বামাক্ষ্যাপা তুমি কার!

পুণ্য কুড়োতে বামাক্ষ্যাপা কে নিয়ে টানাটানি দুই বাড়ির!

আদতে কোথায় জন্মেছিলেন বামাক্ষ্যাপা?

0;00-0;09 kalo

 

কথিত আছে মা তারার সাধক ছিল বামাক্ষ্যাপা তার জন্যই পরবর্তীতে নাম হয় সাধক বামাক্ষ্যাপা। মাত্র ১৩ বছর বয়সে সিদ্ধি লাভ করেছিলেন তিনি । পেয়েছিলেন মা তারার দেখা । মনুষ্য । মনুষ্য জন্মে মা তারার দেখা পেয়েছিলেন পুণ্যের জোরে । তারপর থেকেই তারাপীঠ সিদ্ধপিঠ নামে পরিচিত । সেই তারাপীঠ মন্দির থেকে দেড় কিলোমিটার দূরে অবস্থিত বামাক্ষ্যাপার আদি বাড়ি। হাজার হাজার ভক্তরা যারা প্রতিনিয়ত আসেনি স্থানে তারা সাধক বামাক্ষ্যাপার জন্মস্থান দেখার জন্যই আসেন দূর-দূরান্ত থেকে। তবে বর্তমানে বামাখাপার বাসস্থান নিয়েই শুরু হয়েছে জল্পনা।

0;00+0;12 kalo

বামাক্ষ্যাপার মন্দির পৌঁছালে দুটি বাড়ি কর্তৃপক্ষ দাবি করেন তাদের বাড়িতেই সাধক বামাক্ষ্যাপা জন্ম হয়েছিল,,

 

 

 

জানা যায় বামাক্ষ্যাপা এই আটলার মাটিতে বাংলার ১২৪৪ সাল ১২ ফাল্গুন বৃহস্পতিবার শিবরাত্রিতে জন্মগ্রহণ করেন, ।

 

তবে বর্তমানে বামাক্ষ্যাপার সেই জন্মভিটা অর্থাৎ আটলা গ্রামে পৌঁছালে দর্শনার্থীদের ডাকা হয় যে এটি আসল বামাক্ষ্যাপার জন্ম ভিটে বলে, তবে এই বিষয়ে আগত সকল দর্শনার্থীরা ধন্দ্বে রয়েছেন কোনটি আসল বাড়ি,আর এই বিষয়ে ওই গ্রামেরই এক বাসিন্দা সাধক বামাক্ষ্যাপার নাতির ছেলে শুভেন্দু বিকাশ রায় বন্দ্যোপাধ্যায়

 

Byte

জানা যায় মোট সাড়ে ২৫ কাঠা অর্থাৎ ৫১ শতক জায়গা যার দাগ নম্বর ৫৬৯ আটলা মৌজা পুরোটাই বামাক্ষ্যাপার জন্মভিটে, এই বামাক্ষ্যাপার জন্মভিটের বর্তমান মোট অংশীদার হচ্ছেন ছয় জন তার মধ্যে মূল দুটি ভিটে অর্থাৎ যেখানে বামাক্ষ্যাপার আদি পুরনো মূর্তি স্থাপন করা রয়েছে সেটি হল সুখেন্দু বিকাশ এবং শুভেন্দু বিকাশ এর মাটির দুইতলা বাড়ির মধ্যে, তার জন্যই এই বিভ্রান্তি।

Byte-10-55


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *